সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম
মানুষ এখন অনেক সচেতন, বন্যপ্রাণিকে হত্যা না করে বনে ফিরিয়ে দেয় শরণখোলায় বয়লার মুরগীর চিকেন খেয়ে ভাইরাস আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু! সাড়ে তিন মাসেও খোঁজ মেলেনি বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলের শরণখোলায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ভোধন শরণখোলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার দুবলারচরে মহান ভাষা দিবস ২১ ফেব্রুয়ারী পালিত শরণখোলায় যুবদল ও শ্রমিকলীগের নেতাসহ আটক ৪, গাঁজা উদ্ধার পাওনা টাকা চাইতে গিয়ে শরণখোলায় প্রতিবেশীর হাতে নির্মম নির্যাতনের শিকার বিধবা মর্জিনা, ক্ষোভ-অপমানে আত্মহত্যার চেষ্টা  দুবলারচর শুঁটকি পল্লীর জেলেদের আতংক খোকন রাজাকারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের তদন্ত শুরু সুন্দরবনের জেলে-বাওয়ালীদের কম্বল দিল বনবিভাগ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজ বিশ্বময় ও জাতীয় পর্যায়ে সংকট চলছে। সংকট অর্থনৈতিক ও রাজনৈতিক। আমাদের দেশ এসব সংকটের বাইরে নয়। এই সংকট সমাধানের একমাত্র উপায় শান্তিপূর্ণ নির্বাচন। সোমবার (১৯ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচন চ্যালেঞ্জিং। এখানে জাতীয় ও আন্তর্জাতিক সংকট একাকার হয়ে গেছে। আমাদের মতো দেশ সেই সংকট থেকে রেহাই পাবে- এমন ভাবার কোনো কারণ নেই। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের থেকে নেত্রী রিপোর্ট নেবেন। দলের জেলা ও উপজেলা নেতাদের ঢাকায় আমন্ত্রণ করা হবে। সমস্যা ও দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, এইবার প্রথম স্বাধীন নির্বাচন কমিশন গঠিত হয়েছে। অবাধ সুষ্ঠু নির্বাচন করতে বিএনপির নেতৃত্বে নির্বাচন হলেও তাদের হেরে যাওয়ার ভয় আছে। শেখ হাসিনার জনপ্রিয়তা দেখে তারা শঙ্কিত। সে কারণেই তারা নির্বাচনকে প্রশ্ন করতে চায়। তারা লবিস্ট নিয়োগ করেছে। আমেরিকা যুক্তরাষ্ট্র তারা লবিস্ট নিয়োগ করেছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এমনকি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালে আমাদের পিস কিপিং বিষয়গুলোতে এবার লড়াই করতে হবে। যাতে কেউ নির্বাচনে বাধা দিতে না পারে। ওবায়দুল কাদের বলেন, সেজন্য আমরা বিএনপির আন্দোলনের বিরুদ্ধে শান্তি সমাবেশ নিয়ে আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকব। আমরা বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাব, কীভাবে আমরা নির্বাচন করছি সেটা দেখে যান। এমনকি কয়েকটি নির্বাচন তারা দেখছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিজ্ঞা করেছেন নির্বাচন অবাধ হবে। আমাদের নির্বাচনে হেরে প্রমাণ করতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরা এবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব। তবে সেখানে সাদামাটা হবে আয়োজন। সেখানে আলোকসজ্জা থাকবে না। আমরা মাসব্যাপী উৎসব করবো।

Reporter Name
  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৫৯ Time View

সাভারে পুলিশের ডিআইজি ও পুলিশ কর্মকর্তা পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারক ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় চক্রের প্রধানের কাছ থেকে অপরাধ প্রতিদিন নামে একটি ভুয়া সাংবাদিক পরিচয় পত্র ও প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল উদ্ধার করা হয়।

আজ সোমবার দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, গাজীপুর জেলার কালিগঞ্জ থানার নগর ভেলা গ্রামের খোরশেদ আলমের ছেলে ও চক্রের প্রধান দ্বীন ইসলাম ওরফে শাওন (২৬) এবং তার সহযোগী একই জেলার কেতুন এলাকার মো. হানিফ সরকারের ছেলে হৃদয় আহমেদ (৩০)।

গোয়েন্দা পুলিশ জানায়, প্রতারক চক্রের হোতা দ্বীন ইসলাম ওরফে শাওন সাংবাদিকতার কার্ড ব্যবহার করে মাদক ব্যবসা পরিচালনার পাশাপাশি নিজেকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে পরিচয় দিতো। নিজের পরিচয়কে প্রতিষ্ঠিত করার জন্য সে তার নিজের ব্যবহৃত মোবাইল নম্বরটি ঢাকা রেঞ্জের ডিআইজির সরকারি মোবাইল নম্বরে ফরওয়ার্ড করে রাখে। কেউ তাকে ফোন দিলে সেই ফোনকলটি ঢাকা রেঞ্জের ডিআইজির সরকারি নম্বরে চলে যায়। এভাবে সে সাধারণ মানুষসহ বিভিন্ন সরকারি কর্মকর্তাদের কাছে নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে আর্থিক সুবিধা নিয়ে আসছিল।

গত ১৫ জুন সকালে সাভার মডেল থানাধীন থানাস্ট্যান্ড এলাকায় এক ব্যবসায়ীর কাছ থেকে ডিআইজি পরিচয় দিয়ে মোটা অংকের টাকা আত্মসাৎ করেছে। ঘটনাটি সাভার মডেল থানা পুলিশের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পারে। পরে কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা রেঞ্জের ডিআইজি’র দেহরক্ষী ও পুলিশ সদস্য মো. সোহানুর রহমান বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা (নং-৬৬) দায়ের করেন। মামলা দায়েরের পর প্রতারক চক্রের প্রধানসহ অপরাধীদের ধরতে মাঠে নামে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের কালীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের প্রধান দ্বীন ইসলাম ওরফে শাওন (২৬) ও তার সহযোগী হৃদয় আহমেদকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রের প্রধান দ্বীন ইসলাম ওরফে শাওন ও তার সহযোগী হৃদয় আহমেদ দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। দ্বীন ইসলাম ওরফে শাওনের বিরুদ্ধে গাজীপুরের কালিগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও প্রতারণার অভিযোগে ২টি এবং তার সহযোগী হৃদয় আহমেদের বিরুদ্ধে মতিঝিল ও সবুজবাগ থানায় পৃথক ২টি মামলা রয়েছে। আদালত থেকে সেই মামলায় জামিনে এসে পুনরায় ডিআইজির পরিচয় ব্যবহার করে মাদক ব্যবসা ও প্রতারণা করে আসছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বিপ্লব, উপ-পরিদর্শক (এস আই) অনোয়ার হোসেনসহ অন্য পুলিশ কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © সুন্দরবন টোয়েন্টিফোর :- ২০২০-২০২৩
Designer: Shimulツ
themesba-lates1749691102