সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম
মানুষ এখন অনেক সচেতন, বন্যপ্রাণিকে হত্যা না করে বনে ফিরিয়ে দেয় শরণখোলায় বয়লার মুরগীর চিকেন খেয়ে ভাইরাস আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু! সাড়ে তিন মাসেও খোঁজ মেলেনি বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলের শরণখোলায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ভোধন শরণখোলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার দুবলারচরে মহান ভাষা দিবস ২১ ফেব্রুয়ারী পালিত শরণখোলায় যুবদল ও শ্রমিকলীগের নেতাসহ আটক ৪, গাঁজা উদ্ধার পাওনা টাকা চাইতে গিয়ে শরণখোলায় প্রতিবেশীর হাতে নির্মম নির্যাতনের শিকার বিধবা মর্জিনা, ক্ষোভ-অপমানে আত্মহত্যার চেষ্টা  দুবলারচর শুঁটকি পল্লীর জেলেদের আতংক খোকন রাজাকারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের তদন্ত শুরু সুন্দরবনের জেলে-বাওয়ালীদের কম্বল দিল বনবিভাগ

টাঙ্গাইলের শশীনাড়া গ্রামে সৌদি’র সঙ্গে মিল রেখে ঈদুল আজহা উদযাপন

Reporter Name
  • Update Time : বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ৪৯ Time View

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে টাঙ্গাইলের দেলদুয়ারে ঈদ-উল-আজহা উদযাপন করেছে কয়েকটি পরিবার।

বুধবার (২৮ জুন) সকাল ৮টার সময় উপজেলার শশীনাড়া গ্রামের ৩৬টি পরিবার ঈদ পালন করে, যদি ওই এলাকার স্থানীয়রা জানিয়েছে ১৭টি পরিবার সৌদির সাথে মিল রেখে ঈদ উদযাপন করে।

স্থানীয় ঈমাম আব্দুর রহমান স্বাধীন জানান, সকাল ৮টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে প্রায় ১শ মুসল্লি অংশগ্রহণ করেন। তিনি ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে ভ্রাতৃত্ব সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে কোলাকুলি করেন মুসল্লিরা। নামাজ শেষে বিশ্বের মুসলিম উম্মার জন্য দোয়া করা হয়। সৌদি আরবের সাথে একই দিনে ঈদ উদযাপন করতে পেরে আনন্দ প্রকাশ করেন মুসল্লিরা।

লাউহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন মোহাম্মদ খান জানান- শশীনাড়া একটি ছোট গ্রাম।এই গ্রামে শতাধিক মানুষের বসবাস।এই গ্রামের একটি সমাজের শতাধিক মানুষ সৌদির সাথে মিল রেখে একদিন আগে ঈদ উদযাপন করে।আমি শুনেছি ১০-১২ বছর ধরে এই গ্রামের বেশ কিছু পরিবার ঈদ উদযাপন করে আসতেছে।

প্রসঙ্গত, ২০১২ সাল থেকে এ গ্রামের মানুষ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আজহা পালন করে আসছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © সুন্দরবন টোয়েন্টিফোর :- ২০২০-২০২৩
Designer: Shimulツ
themesba-lates1749691102