শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
দুবলারচরে মহান ভাষা দিবস ২১ ফেব্রুয়ারী পালিত শরণখোলায় যুবদল ও শ্রমিকলীগের নেতাসহ আটক ৪, গাঁজা উদ্ধার পাওনা টাকা চাইতে গিয়ে শরণখোলায় প্রতিবেশীর হাতে নির্মম নির্যাতনের শিকার বিধবা মর্জিনা, ক্ষোভ-অপমানে আত্মহত্যার চেষ্টা  দুবলারচর শুঁটকি পল্লীর জেলেদের আতংক খোকন রাজাকারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের তদন্ত শুরু সুন্দরবনের জেলে-বাওয়ালীদের কম্বল দিল বনবিভাগ সাভারের চাঞ্চল্যকর গৃহবধূ ধর্ষনের আসামী শরণখোলায় র‌্যাবের হাতে গ্রেফতার! শরণখোলায় প্রধানমন্ত্রীর দেওয়া কম্বল বিতরণ  মোরেলগঞ্জে মারপিটে স্বামী-স্ত্রী হাসপাতালে সুযোগে সিঁদ কেটে হাতিয়ে নিল মালামাল নিয়ে শরণখোলায় শিশুকল্যানে ২ দিনব্যাপী জনগনের সম্মেলন অনুষ্ঠিত সুন্দরবনে যাওয়া অনিশ্চিত পাঁচ লাখ টাকার বাওয়ালী নৌকায় আগুন!

শরণখোলায় শিশুকল্যানে ২ দিনব্যাপী জনগনের সম্মেলন অনুষ্ঠিত

ডেস্ক:
  • Update Time : মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪
  • ১০৯ Time View

শরণখোলায় শিশুকল্যান বিষয়ক দুইদিনব্যাপী জনগনের সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। রবি ও সোমবার (২৮-২৯) জানুয়ারি স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে স্থানীয় সরকার প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিশু-যুব, বিভিন্ন পেশাজীবী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন। সম্মেলনের প্রধান অতিথি শরণখোলা উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত বলেন, উপক‚লীয় এই জনপদের মানুষকে সাইক্লোনসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সাথে সংগ্রাম করে বেঁচে থাকতে হয়। চৈত্র-বৈশাখ মাসে এ অ লে পানির তীব্র সংকট দেখা দেয়। এছাড়া শিক্ষার মান উন্নয়ন না ঘটায় বাল্য বিবাহের হার অনেক বেশী।

তাই সকলের সম্মেলিত প্রচেষ্টায় এই সমস্যার উত্তোরন ঘটাতে হবে।

শিশু কল্যান ও এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠিত জনগনের সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, খোন্তাকাটা ইউপি চেযারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, সাউথখালী ইউপি চেযারম্যান ইমরান হোসেন রাজিব, ওয়ার্ল্ড ভিশনের ডেপুটি ডাইরেক্টর রাজু উলিয়াম রোজারিও প্রমুখ।

সম্মেলনে উপস্থিত বিভিন্ন স্তরের জনগনকে সম্পৃক্ত করে এলাকার শিশু কল্যানে বিভিন্ন সমস্যা চিহ্নিত করা হয়। সমস্যগুলোর মধ্যে রয়েছে, বাল্য বিবাহ, শিশুশ্রম, মাদকাসক্তি, শিশু নির্যাতন, শিশু পাচার, ইভটিজিং, নিরাপত্তাহীনতা, অসৎসঙ্গ, পানি ও পয়ঃনিস্কাশন, গুনগত শিক্ষার ঘাটতি, বিকল্প অয়ের উৎসের সল্পতা, প্রকৃতিক দুর্যোগ ও জনবায়ু পরিবর্তন, পুষ্টিহীনতা এবং প্রতিবন্ধি বান্ধব শিক্ষা-সুযোগের অভাব।

সম্মেলনে চিহ্নিত এসব সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে উন্নয়ন পরিকল্পনা তৈরী করে জনগনের সম্পৃক্তকরণের মাধ্যমে ওয়াল্ড ভিশন আগামী পাঁচ বছর কাজ করবে বলে ওয়ার্ল্ড ভিশনের ডেপুটি ডাইরেক্টর রাজু উলিয়াম রোজারিও জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © সুন্দরবন টোয়েন্টিফোর :- ২০২০-২০২৩
Designer: Shimulツ
themesba-lates1749691102