সোমবার, ১৬ মে ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

জাতীয় সমাজকল্যাণ পদক পাচ্ছেন খুলনার জেলা প্রশাসক

  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১
জাতীয় সমাজকল্যাণ পদক পাচ্ছেন খুলনার জেলা প্রশাসক

০ স্টাফ রিপোর্টার

সমাজ কল্যাণ মন্ত্রণালয় প্রবর্তিত ‘মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক-২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। জাতীয় পুরষ্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় খুলনা জেলা প্রশাসনের নাম সুপারিশ করা হয়েছে। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি অনুমোদন করেছেন। করোনা সংক্রমণ কমলে প্রধানমন্ত্রীর সময় সাপেক্ষে এই পুরষ্কার প্রদান করা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের সুপারিশে উল্লেখ করা হয়েছে, ‘সমাজের মানুষের মেধা মননের বিকাশ, জীবনমান পরিবেশের উন্নয়ন, সমাজবদ্ধ মানুষের শারীরিক মানসিক স্বাস্থ্যের উন্নয়ন সর্বোপরি মানবকল্যাণ মানবতাবোধে সমাজ বা রাষ্ট্রকে ইতিবাচকভাবে প্রভাবিত করার কার্যক্রমসমূহ’ পরিচালিত করায় খুলনা জেলা প্রশাসনের নাম প্রস্তাব করা হয়েছে।

এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষা কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় সিলেটের আবদুল জব্বার জলিল এবং প্রতিবন্ধি ব্যক্তিদের কল্যাণ, ইনক্লুসিভ শিক্ষা বাস্তবায়ন সামাজিক সুরক্ষায় অবদান রাখায় বি-বাড়িয়ার বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারও এই পদক পাচ্ছেন।

প্রসঙ্গত, গতবছর করোনা সংক্রমণের শুরুতে লকডাউন চলাকালে কর্মহীন নিম্ন আয়ের মানুষের জন্য ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’ চালু করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। ২৫ হাজারের বেশি পরিবারকে গতবছর খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়। এছাড়া প্রথমবারের মতো বেসরকারি উদ্যোগে সকল উপজেলায় অক্সিজেন ব্যাংক স্থাপন, খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ শিশু হাসপাতাল পরিচালনায় কৃতিত্বসহ খুলনার স্বাস্থ্য খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।


Post Views:
1



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102