বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুকে ভাইরাল হওয়া যতন সাহা হত্যাকাণ্ড ভিডিওটি মিথ্যা ও গুজব : পুলিশ এম নুরুল ইসলাম দাদু ভাইয়ের প্রথম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আপডেট পেলো স্যামসাং ফটো এডিটর অ্যাপ রহমতের নবী (সঃ) এর জন্মদিনের শুভেচ্ছা জানাল এসি মিলান – স্পোর্টস প্রতিদিন ডিম, মুরগি ও বাচ্চার আজকের (১৯ অক্টোবর) বাজারদর | Adhunik Krishi Khamar পায়ুপথে বেরিয়ে এলো ২০০০ ইয়াবা! সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহকে সাদা জার্সি পরে নামার অনুরোধ করলো সমর্থকরা বাংলাদেশ বিমান বাহিনী অফিসার্স ক্লাব এর ভিত্তি প্রস্তর স্থাপন দুদ‌কের মামলায় খুমেক হাসপাতালের সাবেক হিসাব রক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ‌ লক্ষ্মী পূঁজা উপলক্ষে গোপালগঞ্জে প্রতিমার হাট

সৌদি ভ্রমণে ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশসহ ৬৯টি দেশ

  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১১
সৌদি ভ্রমনে

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারি ও বিভিন্ন দেশের করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে বাংলাদেশসহ ৬৯ টি দেশকে ‘অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকাভূক্ত করেছে সৌদি আরবের জনস্বাস্থ্য কর্তৃপক্ষ ওয়েকায়া।

গালফ নিউজের প্রতিবেদনের বরাতে জানা যায় যে, বিভিন্ন দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনার উপরে ভিত্তি করে বিশ্বের ৬৯ টি দেশকে ‘অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ’ দেশ হিসেবে উল্লেখ করে সৌদি নাগরিকদের সেসব দেশে ভ্রমণ না করতে বিশেষ সতর্ক জারি করা হয়েছে।

ওয়েকেয়ার তালিকাভুক্ত দেশগুলো হলো- বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ইরান, আফগানিস্তান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া জাপান, উগান্ডা, ইউক্রেন, ব্রাজিল, প্যারাগুয়ে, বতসোয়ানা, পানামা, বুরুন্ডি, বলিভিয়া, পেরু, বেলারুশ, তাজিকিস্তান, তাঞ্জানিয়া, তুরস্ক, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, চিলি, তিউনিসিয়া, ইয়েমেন, আর্জেন্টিনা, আর্মেনিয়া, উরুগুয়ে, ইথিওপিয়া, ইরিত্রিয়া, গুয়েতেমালা, রুয়ান্ডা, জাম্বিয়া, জিম্বাবুয়ে, সেন্ট ভিনসেন্ট, সেন্ট কিটস, সুরিনাম, সেশলস, মিয়ানমার, মরিশাস, মোজাম্বিক, নামিবিয়া, নেপাল, হাইতি, ভেনেজুয়েলা, ভিয়েতনাম, কাজাখস্তান, কিরগিজস্তান, কোস্টারিকা, কলম্বিয়া, জাম্বিয়া, কেনিয়া ।

এবং তালিকায় থাকা মধ্যপ্রাচ্য ও পূর্ব আফ্রিকার দেশগুলোর মধ্যে রয়েছে- বাহরাইন, সিরিয়া, ইরাক, মিশর, ফিলিস্তিন, লিবিয়া, লেবানন, ইরান, সুদান, ইয়েমেন ও সোমালিয়া।

পূর্বে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কতৃর্ক বেশ কয়েকটি দেশে ভ্রমণে সৌদি নাগরিকদের নিষেধাজ্ঞা দিয়েছিল। সৌদি জনস্বাস্থ্য কর্তৃপক্ষের তালিকায় সেগুলোকেও অন্তর্ভুক্ত করা হয়।

কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত মধ্যপ্রাচ্যের দেশ সৌদিতে ৪ লাখ ৭৮ হাজার ১২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হন এবং ৭ হাজার ৭১৬ জন করোনাভাইরাসে প্রাণ হারান ।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102