সোমবার, ২৩ মে ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
সাবেক চেয়ারম্যান মিঠু হত্যা মামলায় ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল মহাকাশ থেকে রহস্যময় ভুল তথ্য পাঠাচ্ছে নাসার যান! স্যাটেলাইট ‘অন্ধ’ করে দেয়ার মতো লেজার অস্ত্র আছে রাশিয়ার – টেক শহর অর্থ আত্মসাৎমামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে পুলিশে দিলেন হাইকোর্ট এমবাপ্পে চায় জিদানকে, রাজি হচ্ছেনা জিদান – স্পোর্টস প্রতিদিন চিত্রনায়ক রিয়াজের ছবি দিয়ে একক আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করলো ল্যুভ মিউজিয়াম ‘ভাদাইমাখ্যাত’ কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই শরণখোলায় ভাইয়ের মারপিটে ভাইয়ের মৃত্যু, মামলা নিচ্ছে না পুলিশ অভিযোগ পরিবারের! পোশাকের জন্য তরুণীকে হেনস্থা, ‘মূল হোতা’ আরেক নারী বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের বিরুদ্ধে রাশিয়ার নিষেধাজ্ঞা

UFO কি ভিনগ্রহীদের যান? আমেরিকা বলছে, ‘প্রমাণ নেই’ – Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১
UFO কি ভিনগ্রহীদের যান? আমেরিকা বলছে, 'প্রমাণ নেই' - Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper

ওয়াশিংটন: UFO বা উড়ন্ত চাকতি মানে আমাদের মনে একটাই ধারণা আসে। ওই চাকতি কোনও জনশূন্য স্থানে নামবে আর তা থেকে বেরিয়ে আসবে অদ্ভূত দর্শন কিছু প্রাণী। পৃথিবীর ভাষায় যাকে বলে এলিয়েন (Alien) বা ভিন গ্রহের জীব। তাদের দেখতে হবে স্পিলবার্গের ইটি বা সত্যজিৎ রায়ের অ্যাংয়ের মতো। আবার কোই মিল গয়ার জাদুর মতোও হতে পারে তার অবয়ব। কিন্তু সত্যিই কি তাই? সত্যিই কি উড়ন্ত চাকতি বা UFO মানে ভিন গ্রহের জীবের যান?

বৃহস্পতিবার এক মার্কিন সংবাদপত্রে এই সংক্রন্ত একটি সরকারি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে বলা বলা হয়েছে, আমেরিকার সামরিক কর্মীরা সাম্প্রতিক বছরগুলিতে আকাশে কিছু উড়ন্ত বস্তু দেখেছেন। তবে কর্মকর্তারা এখনও তার রহস্যের ব্যাখ্যা দিতে পারেননি। সংবাদমাধ্যমে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কথা তুলে বলা হয়েছে তাঁরা এটুকু নিশ্চিত যে ওই সেগুলি পেন্টাগনের গোপন প্রযুক্তি নয়। সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, অজ্ঞাত পরিচয়ের ওই উড়ন্ত বস্তু বা UFO সম্পর্কে মার্কিন সরকারের এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি। মার্কিন সেনাবাহিনীও এই বস্তুগুলিকে UAP বা unidentified aerial phenomena হিসাবে উল্লেখ করেছে। আমেরিকার সরকারি কর্মকর্তাদের রিপোর্ট অনুযায়ীও এগুলি আমেরিকান সামরিক বিমান বা অন্যান্য উন্নত মার্কিন প্রতিরক্ষা প্রযুক্তির নয়। সরকারি প্রতিবেদনে নিশ্চিত করে বলা হয়েছে যে গত ২০ বছরে যে ১২০টিরও বেশি ঘটনা প্রত্যক্ষ করা গিয়েছে, সেগুলি পেন্টাগনের কোনও প্রযুক্তি, এমন কোনও প্রমাণ নেই।

মার্কিন বিজ্ঞানী এবং সেনাবাহিনীকে এই বস্তুগুলির যে বৈশিষ্ট্য অবাক করেছে তা হল এর নিপুণতা। এর অভাবনীয় ক্ষমতা, অস্বাভাবিক দ্রুততা. দিক পরিবর্তন করার ক্ষমতা এবং দ্রুত ডুবে যাওয়ার ক্ষমতাই তাদের ভাবাচ্ছে। জানা গিয়েছে, গোয়েন্দা সংস্থা ও সামরিক কর্মকর্তারা এ নিয়ে উদ্বিগ্ন ছিলেন যে ঘটনাগুলি আসলে চিন বা রাশিয়ার কোনও হাইপারসোনিক প্রযুক্তি পরীক্ষা হতে পারে। এই সংক্রান্ত প্রতিবেদন আগামী ২৫ জুনের মধ্যে মার্কিন কংগ্রেসের কাছে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তারপর এর সংস্করণ পাবলিক ডোমেনে পাওয়া যাবে। সূত্রের খবর, সরকার এই ঘটনাগুলির সঙ্গে এলিয়েনদের মহাকাশযানের যোগসূত্রকে অস্বীকার করতে পারছে না।

প্রসঙ্গত, গত বছর পেন্টাগনের পক্ষ থেকে একাধিক ভিডিও প্রকাশিত হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল মার্কিন নৌবাহিনীর বিমানের চালকরা আকাশে অদ্ভুত কিছু আকাশযানের মুখোমুখি হয়েছিলেন। গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামাও স্বীকার করেছিলেন যে এই সংক্রান্ত নিশ্চিত তথ্য তাঁদের হাতে নেই। তিনি বলেছিলেন, এ বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত। দ্য লেট লেট শো’তে ওবামা বলেছেন, মহাকাশে অজ্ঞাত এমন কিছু ভিডিও এবং রেকর্ড তিনি দেখেছেন। যা ব্যাখ্যা করা খুব সহজ নয়।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102