বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৪ জন চাকরিচ্যুত দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তাসহ ৩৪ জন চাকরিচ্যুত মোংলায় ৮টি বোটসহ ১৩৫ ভারতীয় জেলে আটক শিক্ষার ডিজিটাল রূপান্তরের দায়িত্বও রাষ্ট্রকেই নিতে হবে – মোস্তাফা জব্বার – টেক শহর ম্যানসিটির বিপক্ষে রিয়ালের জয়ে কষ্ট পেয়েছেন বার্সার সভাপতি প্রার্থী – স্পোর্টস প্রতিদিন চট্রগ্রাম বন্দরকে পিছনে ফেলে সর্বোচ্চ রেকর্ড গড়লো মোংলা বন্দর শাড়ির কুঁচি ধরা শিখতে ব্যাংকক যেতে চায় নিখিল বাংলা স্বামী সংঘের ৩০০ সদস্য চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আগুনে পুড়ল দিনমজুর পরিবারের সব শরণখোলায় ১০ দিনের ব্যাবধানে ২টি অজগর উদ্ধার! ভিডিও সহ।।

খুলনার নতুন ডিসি মনিরুজ্জামানের যোগদান

  • আপডেট সময় রবিবার, ২৭ জুন, ২০২১
খুলনার নতুন ডিসি মনিরুজ্জামানের যোগদান

0 স্টাফ রিপোর্টার

খুলনার নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেছেন মো. মনিরুজ্জামান তালুকদার। রোববার (২৭ জুন) সকালে বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নতুন জেলা প্রশাসকের কাছে অনুষ্ঠানিকভাবে দায়িত্বভার অর্পণ করেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন দায়িত্বভার অর্পণ শেষে প্রশাসনের সব কর্মকর্তাদের নতুন জেলা প্রশাসককে সহযোগিতার জন্য নির্দেশনা দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) সাদিকুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ৩১ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনে মো. মনিরুজ্জামান তালুকদারকে খুলনার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। অপর এক প্রজ্ঞাপনে বিদায়ী খুলনার জেলা প্রশাসক হেলাল হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব পদে বদলি করা হয়।

মনিরুজ্জামান তালুকদার মুন্সিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২১তম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরি জীবনে প্রবেশ করেন। মেহেরপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসনে তার কর্মজীবন শুরু হয়।

পরবর্তীতে চরফ্যাশন উপজেলার এসি ল্যান্ড, মুলাদী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), বরিশাল সিটি করপোরেশনের সচিব, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক দুদক চেয়্যারম্যানের একান্ত সচিব হিসেবে বিভিন্ন সময়ে কর্মরত ছিলেন।

প্রশাসন ক্যাডারে চাকরির আগে তিনি ২০তম বিসিএসে সমবায় ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরগুনার জেলা সমবায় অফিসার ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ইংল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিভিন্ন সময়ে সততা দক্ষতার সঙ্গে তিনি তার কর্মজীবনের অর্পিত দায়িত্ব পালন করে আসছেন। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এদিকে বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তার ফেসবুকে এক স্ট্যাটাসে খুলনা তার স্মৃতিতে চিরভাস্বর হয়ে থাকবে বলে উল্লেখ করেছেন

ফেসবুকের স্ট্যাটাসে তিনি বলনে, ‘প্রিয় খুলনাবাসী, আসসালামু আলাইকুম। আমি মোহাম্মদ হেলাল হোসেন দীর্ঘ বছর দশ মাস সরকারের পক্ষ থেকে খুলনাবাসীর জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলাম। চাকরিকালে কেউ যদি আমার আচরণে কষ্ট পেয়ে থাকেন, তবে তা নিতান্তই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’


Post Views:
2



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102