শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

গিনেস বুকে নাম লেখালেন দু’জন, স্ত্রীর উচ্চতা স্বামীর চেয়ে ২২ ইঞ্চি বেশি!

  • আপডেট সময় রবিবার, ২৭ জুন, ২০২১
গিনেস বুকে নাম লেখালেন দু’জন, স্ত্রীর উচ্চতা স্বামীর চেয়ে ২২ ইঞ্চি বেশি!

আন্তর্জাতিক ডেস্ক : জেমস এবং ক্লো লাস্টেড দম্পতি যুক্তরাজ্যের একই শহরের বাসিন্দা। ৩৩ বছর বয়সী জেমস পেশায় অভিনেতা ও উপস্থাপক। আর ২৭ বছর বয়সী ক্লো পেশায় শিক্ষক। জেমসের উচ্চতা ৩ ফুট ৭ ইঞ্চি, অন্যদিকে তার স্ত্রী ক্লোর উচ্চতা ৫ ফুট ৫.৪ ইঞ্চি। দুজনের মধ্যে প্রায় ২ ফুট (১ ফুট ১০ ইঞ্চি) উচ্চতার ব্যবধান। স্বামী-স্ত্রীর উচ্চতায় সবচেয়ে বেশি ব্যবধান হিসেবে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন এই দম্পতি।

খর্বকৃতির কারণে জেমস ভাবতেন তিনি কোনোদিন বিয়ে করতে পারবেন না। তিনি বিরল ধরনের বামনরোগ ‘ডিসট্রোপিক ডিসপ্লেসিয়াতে’ আক্রান্ত। এই রোগ হাড় এবং তরুনাস্থির উন্নয়ন বাধাগ্রস্ত করে। যদিও তিনি চাইতেন অন্য মানুষদের মতো সম্পূর্ণ জীবনযাপন করতে। তিনি বলেন, ৩ ফুট ৭ ইঞ্চি উচ্চতা হাস্যকর মনে হতে পারে। কিন্তু অন্য একজন মানুষ যা করতে পারেন আমিও তা পারি।

২০১৬ সালে ভালোবেসে তারা বিয়ে করেন। এ দম্পতির মধ্যে দুই ফুট উচ্চতার ব্যবধান থাকলেও ভালোবাসার কোনো ব্যবধান নেই। অলিভিয়া নামে দুই বছরের এক কন্যাসন্তানও রয়েছে স্বামী-স্ত্রীর সর্বোচ্চ দূরত্বের রেকর্ড ভাঙ্গা জেমস-ক্লো দম্পতির। এই দম্পতি আন্তর্জাতিক গণমাধ্যমের নজর কাড়েন সম্প্রতি গিনেস বুকে নাম উঠার সুবাধে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102