সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪১ অপরাহ্ন

মালয়েশিয়ায় ১৯ বাংলাদেশী আটক

  • আপডেট সময় রবিবার, ২৭ জুন, ২০২১
  • ১৮
মালয়েশিয়ায় ১৯ বাংলাদেশী আটক

মালয়েশিয়ায় মার্কেটে অভিযান চালিয়ে ১৯ বাংলাদেশীকে আটক করা হয়েছে। সেই সঙ্গে জাতিসংঘের শরণার্থী, ইন্দোনেশিয়া, মিয়ানমার, ভারত ও নেপালের নাগরিকদের মধ্যে থেকে ৫৩ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

শনিবার (২৬ জুন) ভোরে দেশটির সেলাঙ্গর রাজ্যের পেতালিং জায়ার সেরি কেম্বাংগানের একটি কাঁচাবাজারের হোলসেল মার্কেটে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ১৯ বাংলাদেশি ছাড়া জাতিসংঘের শরণার্থী (ইউএনএইচসিআর) কার্ডধারী ৩৯, মিয়ানমারের ৯, ইন্দোনেশিয়ার ৩ এবং ভারত ও নেপালের একজন করে রয়েছে।

মালয়েশিয়ার উপ-স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি ড. ইসমাইল মোহামেদ জানান, গ্রেফতারকৃতরা ২০ থেকে ৫০ বছরের মধ্যে। তাদের বৈধ ভ্রমণ নথি না থাকায় আটক করা হয়েছে। এ ছাড়া করোনার সংক্রমণ রোধে এসব শ্রমিক চলমান লকডাউনের এসওপি অনুযায়ী কাজ করছেন কিনা তা নিশ্চিত করতেই এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃত সবাইকে প্রথমে কোভিড-১৯ টেস্ট করা হবে এবং পরে সেলাঙ্গরের ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেওয়া হবে বলে জানান তিনি। এ অভিযানে দেশটির ইমিগ্রেশন পুলিশের পাশাপাশি বাণিজ্য ও ভোক্তাবিষয়ক মন্ত্রণালয়ের কর্মীরা অংশ নেয়।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102