বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
মোরেলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৪ জন চাকরিচ্যুত দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তাসহ ৩৪ জন চাকরিচ্যুত মোংলায় ৮টি বোটসহ ১৩৫ ভারতীয় জেলে আটক শিক্ষার ডিজিটাল রূপান্তরের দায়িত্বও রাষ্ট্রকেই নিতে হবে – মোস্তাফা জব্বার – টেক শহর ম্যানসিটির বিপক্ষে রিয়ালের জয়ে কষ্ট পেয়েছেন বার্সার সভাপতি প্রার্থী – স্পোর্টস প্রতিদিন চট্রগ্রাম বন্দরকে পিছনে ফেলে সর্বোচ্চ রেকর্ড গড়লো মোংলা বন্দর শাড়ির কুঁচি ধরা শিখতে ব্যাংকক যেতে চায় নিখিল বাংলা স্বামী সংঘের ৩০০ সদস্য চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আগুনে পুড়ল দিনমজুর পরিবারের সব

ক্যাশ সার্ভারের দায়িত্ব নিজেরাই নিতে চান ইন্টারনেট সেবাদানকারীরা

  • আপডেট সময় সোমবার, ২৮ জুন, ২০২১
ক্যাশ সার্ভার

রাজু আহমেদ, স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: সারাদেশে ইন্টারনেটের একরেট বাস্তবায়ন করতে হলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের আরো কম খরচে ব্যান্ডউইথ বহনের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশ এর যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান।

রোববার সাংবাদিকদের সঙ্গে এ সংক্রান্ত আলাপকালে তিনি এসব দাবি জানান।

তিনি বলেন, ঢাকা থেকে তৃণমূল পর্যন্ত উচ্চমূল্যে ব্যান্ডউইথ বহন করে এই সেবা চালু রাখা যাবেনা। এক দেশ, এক রেটের’ আওতায় ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য তিনটি প্যাকেজ থাকবে। প্রথম প্যাকেজের দাম ৫০০ টাকা গতি হবে প্রতি ৫ এমবিপিএস, দ্বিতীয় প্যাকেজের দাম ৮০০ টাকা গতি হবে প্রতি ১০ এমবিপিএস, তৃতীয় ১২০০ টাকা গতি হবে প্রতি ২০ এমবিপিএস।

এই দাম কার্যকর হলে ঢাকায় ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম প্যাকেজ প্রতি মাসে ১০০ থেকে ২০০ টাকা কমবে। তবে বেশি সুফল পাবেন না ঢাকার বাইরে জেলা, উপজেলা ও ইউনিয়নের ইন্টারনেট ব্যবহারকারীরা।

তিনি অারো বলেন, করোনাকালে দেশে ইন্টারনেটের প্রয়োজনীয়তা বেড়েছে। ছেলেমেয়েরা আউটসোর্সিংয়ের পাশাপাশি পড়াশোনা, ঘরে বসে অফিসের কাজ করাসহ বিভিন্ন বিনোদনমূলক কাজ করতে পারছে।

তিনি আরো বলেন, ক্যাশ সার্ভার অর্থাৎ গুগল, ফেসবুক ইউটিউব সহ অন্য যেসব তথ্য সেবামাধ্যম অাছে সেগুলো যাতে ইন্টারনেট সেবাদানকারীদের হাতে না থাকে সেজন্য একটি স্বার্থান্বেষী মহল বিটিআরসি ও টেলিযোগাযোগ মন্রণালয় কর্তৃপক্ষকে ভুল বোঝানের চেষ্টায় লিপ্ত রয়েছে।

এসকল স্বার্থান্বেষী মহলের অপপ্রচারণায় কর্তৃপক্ষকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি।



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102