বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম
সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর মোংলায় ওমিক্রণ ভ্যারিয়েন্টের বিস্তাররােধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাইকিং শুরু বাগেরহাটে করোনার ভয়াবহতা রোধে জনসচেতনতার কার্যক্রম শুরু টিআই’র দুর্নীতি প্রতিবেদন পক্ষপাতদুষ্ট : ড. হাছান মাহমুদ ২ বাসের চাপায় কিশোরের মৃত্যু: এক চালক মাদকাসক্ত, অন্যজন হেলপার প্রতারণার অভিযোগে মামলার মুখে গুগল প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়- ইউএনও কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নেইমারের বিপক্ষে খেলা বিশেষ কিছুঃ রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন

করোনার অতি উচ্চ ঝুঁকিতে ৫৭ জেলা, মৃত্যুতে খুলনা বিভাগ এখনো শীর্ষে

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১৮
করোনার অতি উচ্চ ঝুঁকিতে ৫৭ জেলা, মৃত্যুতে খুলনা বিভাগ এখনো শীর্ষে

করোনার অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে দেশের ৫৭ টি জেলা। মৃত্যুতে খুলনা বিভাগের অবস্থান এখনো শীর্ষে। আর বর্তমানে দেশে শনাক্তের মধ্যে ৭০ থেকে ৮০ ভাগই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। এসব তথ্য জানিয়েছেন আইইডিসিআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা।

জুন মাস জুড়েই রয়েছে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। এ মাসে দেশে সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড ছাড়িয়েছে। সীমান্তবর্তী জেলায় এই হার এখনও ঊর্ধ্বমুখী।

গেলো ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৬৬ জন। শনাক্ত বিবেচনায় এই হার ২৩.৯৭ শতাংশ। আর মৃত্যু হয়েছে ১১২ জনের। করোনায় দেশে টানা তিন দিন শতাধিক প্রাণহানি।

খুলনা বিভাগে গেলো ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। ঢাকা বিভাগে ২২ আর রাজশাহী বিভাগে প্রাণহানি ২১ জনের। চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ১৬ জন। এছাড়া, রংপুর বিভাগে ১০, ময়মনসিংহ বিভাগে ৪, বরিশাল বিভাগে ৩ আর সিলেট বিভাগে মারা গেছেন ১ জন করে।

এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে নতুন করে ১ হাজার ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৩৭১টি। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪০ দশমিক ৫৫ শতাংশ। সরকারি হিসেবে বিভাগে ৩৫ জন মৃত্যুর রেকর্ড থাকলেও আরও অনেকেই করোনা উপসর্গে মৃত্যুবরণ করেছে বলে জানা গেছে।

তবে আইইডিসিআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর জানিয়েছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সীমান্তবর্তী জেলায় কমতে শুরু করবে করোনা সংক্রমণ।

করোনা সংক্রমণে দেশের ৫৭টি জেলা অতি উচ্চ ঝুঁকিতে আছে। এরমধ্যে ৩০ শতাংশের বেশি সংক্রমণ হার ২০টি জেলায়।

বর্তমানে দেশে শনাক্তের মধ্যে ৭০ থেকে ৮০ ভাগই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। ফলে সংক্রমণ রোধে ৭ দিন নয়, ১৪ দিনের কঠোর বিধি নিষেধ আরোপ করা উচিত বলে মনে করেন এই বিজ্ঞানী।

 

খুলনা গেজেট/এমএইচবি

 



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102