রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

কাঠগড়ায় পাকিস্তান, জম্মুতে ড্রোন হামলা নিয়ে জাতিসংঘে সরব ভারত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২০
কাঠগড়ায় পাকিস্তান, জম্মুতে ড্রোন হামলা নিয়ে জাতিসংঘে সরব ভারত

আন্তর্জাতিক ডেস্ক: জম্মু বিমানবন্দরের এয়ারফোর্স স্টেশনে বিস্ফোরক হামলার পরেও একাধিকবার জম্মুর আকাশে দেখা গেছে ড্রোন। গত তিন দিনে পাঁচবার জম্মুর আকাশে সন্দেহভাজন উড়তে দেখেছেন নিরাপত্তারক্ষীরা। এই ধরনের নাশকতা যে ভবিষ্যতের জন্য বড় বিপদ, তা উল্লেখ করে এবার জাতিসংঘে মুখ খুলেছে ভারত।

ইতোমধ্যে জাতিসংঘের সন্ত্রাসবিরোধী গোষ্ঠীর শীর্ষ কর্তাদের সঙ্গে এই ড্রোন হামলা নিয়ে বৈঠক করেছেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্পেশ্যাল সেক্রেটারি ভি কে এস কৌমুদি।

বৈঠকে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদী কাজকর্মে তথ্য-প্রযুক্তি মাধ্যমের ব্যবহার এবং নাশকতার জন্য প্রযুক্তির ব্যবহার, ভবিষ্যতের জন্য বড় বিপদ। খুবই যৎসামান্য দামে এই aerial বা sub-surface যানগুলো পাওয়া যায়। ফলে সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলো স্বল্প খরচেই এই ধরনের যান ব্যবহার করে তথ্য সংগ্রহ করছে, অস্ত্র লেনদেন করছে এমনকি নাশকতা ঘটাচ্ছে। যা বিশ্বের নিরাপত্তা সংস্থাগুলোর কাছে খুবই চিন্তার বিষয় এবং এটা মোকাবিলা করা অত্যন্ত চ্য়ালেঞ্জের।’

এরপরই পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়ান ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্পেশ্যাল সেক্রেটারি। তিনি অভিযোগ করেন, জম্মুতে সাম্প্রতিক ড্রোন হামলায় পাকিস্তানের হাত রয়েছে। পাক মদতপুষ্ট জঙ্গিদের দ্বারাই উপত্যকা ফের উত্তপ্ত হয়ে উঠছে। পাকিস্তানের জমি ব্যবহার করে সীমান্ত ড্রোনের সাহায্যে যে দিনের পর দিন বিভিন্ন ধরনের পাচার চলছে, আন্তর্জাতিক মহলের সামনে তাও তুলে ধরেন তিনি।

অস্ত্র পাচার থেকে মাদক, সীমান্তের ওপাড় থেকে ড্রোনের মাধ্যমে এদিকে পাচারের ঘটনা যে বহুবার নিরাপত্তারক্ষীদের নাগালে এসেছে তা জানান ভি কে এস কৌমুদি।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102