বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

লকডাউন বাস্তবায়নে খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২২
লকডাউন বাস্তবায়নে খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে

নিজস্ব প্রতিবেদক



আগামী বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন বাস্তবায়নে খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে। উপজেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি জনসমাবেশ না করা জন্য ইউনিয়নবাসিকে পরামর্শ দেবে। মহানগরী পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশের পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করবে। নগরীর ভুতের বাড়িস্থ আনসার জেলা সদর দপ্তর থেকে সপ্তাহকালের কঠোর লকডাউন মনিটরিং করা হবে।

স্থানীয় সূত্র বলেছে, লকডাউন নিশ্চিত করতে উপজেলা প্রশাসনকে সহায়তা করার জন্য বৃহস্পতিবার (১ জুলাই) আনসার সদস্যদের মাঠে নামার নির্দেশনা দেয়া হয়েছে। যেসব আনসার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় রয়েছেন তারাও লকডাউন বাস্তবায়নের সহায়তায় নামবে। ইউএনওদের নিরাপত্তায় প্রত্যেক উপজেলায় ১৫ জন আনসার দায়িত্ব পালন করছেন। গত ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত দাকোপ ও পাইকগাছা উপজেলায় পুলিশের সহায়তায় ২০ জন করে আনসার জনসচেতনতায় এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নামে। সংক্রমণ কমাতে উপজেলা পর্যায়ে আনসাররা লিফলেট বিতরণ করেছে। লিফলেটে করোনা সংক্রামণরোধে জনসচেতনতাবৃদ্ধিতে পরামর্শ দেয়া হয়েছে।

আনসারের জেলা কম্যান্ডান্ট হাফিজ আল মোহাম্মার গাদ্দাফী জানান, টিকাদান কেন্দ্রগুলোতে আনসার স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে। মহানগরীর ১৩টি টিকাদান কেন্দ্রে আনসাররা শান্তিশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন। কোয়ারেন্টাইন সেন্টারে পুলিশের সাথে সাথে আনসারও নিরাপত্তার দায়িত্ব পালন করছে। মহাপরিচালকের দপ্তর থেকে পহেলা জুলাইয়ের প্রস্তুতি নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্দশনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আনসারদের সম্পৃক্ততা থাকবে।

তিনি বলেন, এর আগে ২০১৩ সালে বিরোধী দল আহুত রাজপথ রেলপথ অবরোধ কর্মসূচিতে রেললাইন রক্ষায় দীর্ঘদিন আনসার বাহিনী পাহারা দেয়। সে সময় দেশের কোন রেল পথে অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

খুলনা গেজেট/ টি আই



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102