বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর মোংলায় ওমিক্রণ ভ্যারিয়েন্টের বিস্তাররােধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাইকিং শুরু বাগেরহাটে করোনার ভয়াবহতা রোধে জনসচেতনতার কার্যক্রম শুরু টিআই’র দুর্নীতি প্রতিবেদন পক্ষপাতদুষ্ট : ড. হাছান মাহমুদ প্রতারণার অভিযোগে মামলার মুখে গুগল প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়- ইউএনও কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নেইমারের বিপক্ষে খেলা বিশেষ কিছুঃ রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন ইকুয়েডরের বিপক্ষে একাদশে থাকবে ভিনিসিয়াস কৌতিনহো – স্পোর্টস প্রতিদিন

সৌদির শীর্ষস্থানীয় জেনারেল ফাহাদ বিন তুর্কির ফাঁসির আদেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২৩
news 5

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদির শীর্ষস্থানীয় সেনা কমান্ডার জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তিনি ইয়েমেনে চলমান যুদ্ধের নেতৃত্বদানকারী জেনারেলদের মধ্যে অন্যতম ব্যক্তি ছিলেন।

পার্সিয়ান গালফ স্টাডিজ সেন্টারের বরাতে জানা যায় যে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজ সৌদি আরবের বাদশা সালমান, যুবরাজ মুহাম্মাদ বিন সালমান এবং প্রতিরক্ষামন্ত্রীকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করার দায়ে তার বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে বিচার করা হয় এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

গত সেপ্টেম্বরের দিকে জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজসহ তার ছেলেকে গ্রেফতার করা হয়। তিনি ১৯৮৩ সালে সৌদি সেনাবাহিনীতে যোগ দান করেন।পরবর্তীতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেনে বিশেষ সামরিক প্রশিক্ষণ অংশ গ্রহণ করেন। বহিষ্কার ও গ্রেফতারের আগে গত বছরে জেনারেল পদে উপনীত হন।

জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজ এর ছেলেদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি করার অভিযোগ পাওয়া যায়, সৌদির রাজধানী রিয়াদে প্রায় ১০০টি আবাসন প্রকল্প পরিচালনা করে আসছিলেন। অসংখ্য দুর্নীতি করার দায়ে গত ২০১৪ সালে জেনারেলের ছেলেদের গ্রেফতার করার সংবাদ পাওয়া যায়।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102