বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৭ অপরাহ্ন

Infinix Concept Phone 2021 দশ মিনিটে ফুল চার্জ হবে, লঞ্চ হল 160W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২২
infinix-concept-phone-2021-unveiled-with-160w-ultra-flash-charge-quad-camera-specifications-price

Infinix Concept Phone 2021 আসলে চর্চিত Zero X স্মার্টফোন

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১ (MWC 2021) ইভেন্টে Concept Phone 2021 এর ওপর থেকে পর্দা সরিয়ে তাক লাগালো Infinix। Transsion Holdings এর সাব-ব্র্যান্ডটিকে এতদিন আমরা বাজেট ও মিড রেঞ্জে স্মার্টফোন লঞ্চ করার জন্য জানতাম। তবে প্রযুক্তির সেরা ইভেন্টে Infinix, 160W Ultra Flash Charge টেকনোলজি সহ Concept Phone 2021 ঘোষণা করে বুঝিয়ে দিয়েছে, আগামী কয়েক বছরের মধ্যে তারা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে আসতে চলেছে।

Infinix Concept Phone 2021 আসলে চর্চিত Zero X স্মার্টফোন

যাদের কাছে ইনফিনিক্স কনসেপ্ট ফোন ২০২১ নতুন কিছু বলে মনে হচ্ছে, তাদের বলি এটি আসলে গত কয়েক সপ্তাহ ধরে চর্চিত জিরো এক্স স্মার্টফোন। আমরা শীঘ্রই এই স্মার্টফোনকে লঞ্চ হতে দেখব বলে ভেবেছিলাম। তবে এখন ইনফিনিক্স কনসেপ্ট ফোন ২০২১ ঘোষণা করার অর্থ, জিরো এক্স খুব শীঘ্রই বাজারে আসছে না (কনসেপ্ট ফোনকে বাণিজ্যিকভাবে বাজারে আনা হয় না বললেই চলে)।

Infinix Concept Phone 2021 এর ডিজাইন আকর্ষণীয় হলেও, সবার নজর কেড়েছে এর ১৬০ ওয়াট আলট্রা ফ্ল্যাশ চার্জ সাপোর্ট প্রযুক্তি। কোম্পানি দাবি করেছে, এই চার্জিং প্রযুক্তি ৪,০০০ এমএএইচ ব্যাটারি কে ১০ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ করতে পারে। পাশাপাশি এই ফোনে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে, যা হাতেগোনা কয়েকটি ফ্লাগশিপ ফোনে দেখা যায়।

Infinix এর ভাষায় Ultra Flash Charge, বানানো হয়েছে ৮সি ব্যাটারির চারপাশে। ইনফিনিক্স জানিয়েছে, ব্যাটারিটি ৬সি ব্যাটারি তুলনায় ১৮ শতাংশ কম অভ্যন্তরীণ প্রতিরোধসহ এসেছে।

Infinix Concept Phone 2021 এর স্পেসিফিকেশন ও ফিচার

ইনফিনিক্স কনসেপ্ট ফোন ২০২১ -এ পাওয়া যাবে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। ডিসপ্লের দুইপাশে কার্ভড ডিজাইন দেখা যাবে। ডিভাইসটির রিয়ার প্যানেলে গ্লাস ব্যবহার করা হয়েছে। দুটি প্যানেল কে পৃথক করেছে পাতলা মেটাল। এই ডিভাইসের পাশে কোন ফিজিক্যাল বাটন দেওয়া হয়নি।

Infinix Concept Phone 2021 কালার চেঞ্জিং টেকনোলজিসহ এসেছে, ফলে চার্জে বসালে বা নোটিফিকেশন/কল এলে রিয়ার প্যানেলের কালার পরিবর্তন হবে। পুরো রিয়ার প্যানেল জুড়ে আছে ‘NOW’ শব্দটি। কোম্পানির তরফে বলা হয়েছে, এতে ২০টি টেম্পারেচার সেন্সর বর্তমান, যা ফোনকে ১০৪ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রার নিচে রাখতে সাহায্য করবে।

Infinix Concept Phone 2021 -এ আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে একটি পেরিস্কোপ লেন্স বর্তমান। এই লেন্স ৬০ এক্স ডিজিটাল জুম সরবরাহ করবে। আবার রয়েছে ৮ মেগাপিক্সেল সেন্সর। যদিও অন্য দুটি সেন্সর সম্পর্কে কিছু জানা যায়নি। এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে, যার কাট আউট বাম দিকে, এর মধ্যে সেলফি ক্যামেরা উপস্থিত।

এই ফ্ল্যাগশিপ ফোনের সাথে ১৬০ ওয়াট চার্জিং অ্যাডাপ্টর পাওয়া যাবে। এই চার্জার গ্যালিয়াম নাইট্রেট এবং সিলিকন কার্বাইড সেমিকন্ডাক্টর দ্বারা তৈরী। এতে একাধিক প্রটোকল সাপোর্ট করবে, যা ফোনের পাশাপাশি ল্যাপটপকে চার্জ করতে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102