বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৪০ অপরাহ্ন
শিরোনাম
গ্লোবাল অ্যাকসেসিবিলিটি অ্যাওয়ারনেস ডে উদযাপিত এবং সম্মাননা প্রদান – টেক শহর মোরেলগঞ্জ ফেরিঘাটে ৫০০পিচ ইয়াবাসহ এক নারী আটক ঝড়ে নৌকাডুুবি, নিজের জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন বাবা! অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বিপাকে মোংলা বন্দর কর্তৃপক্ষ শরণখোলায় শ্রমিক দলের কমিটি বিলুপ্ত! শরণখোলায় জলাবদ্ধতা নিরসন, নদী ও বেড়িবাঁধ ভাঙনরোধে আগাম পরিকল্পনা গ্রহন! সাঁতার শেখা শুরু করেছেন খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূস স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ছাত্রলীগ সহসভাপতির চাঁদাবাজি! পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ ২০২২-ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ব্যাংকে ১২৬ পদে চাকরি ⋆ KFPlanet র‍্যাবের করা সিলগালা হাসপাতালেই অপচিকিৎসায় শিশু আতিকার মৃত্যু

অনলাইন গেমে ১.৩ লক্ষ টাকা ব্যয় ৭ বছরের শিশুর, বিল চোকাতে বাবাকে বেচতে হল সাধের গাড়ি

  • আপডেট সময় বুধবার, ৩০ জুন, ২০২১
7-year-old-purchase game top up worth 1 3 lakh on itunes from -fathers-phone



১৮০০ ডলার iTunes বিল পরিশোধ করতে বেচতে হল Toyota Aygo গাড়ি

বাচ্চাদের যে খেলাধুলার প্রতি আসক্তি থাকবে সেটা খুবই স্বাভাবিক ব্যাপার। আগেকার দিনের বাচ্চারা মনোরঞ্জনের জন্য ক্রিকেট, ফুটবল বা খুব পরিচিত কিছু ইনডোর গেমস খেলত। কিন্তু এখনকার ডিজিটাল যুগে বিনোদন তথা অবসর সময় কাটানোর জন্য বাচ্চাদের প্রথম পছন্দ হল অনলাইন গেমস। আর বিশেষত সাম্প্রতিককালে করোনা পরিস্থিতিতে বাচ্চাদের মধ্যে অনলাইন গেমস খেলার প্রবৃত্তি চরমভাবে বৃদ্ধি পেয়েছে। এই অনলাইন গেমস খেলার জন্য বাচ্চাদের উপর বেশ কিছু ক্ষেত্রে বিরূপ প্রভাব তো পড়েই, তার সাথে সাথে কোনো কোনো ক্ষেত্রে বড়ো রকমের খেসারত দিতে হয় অভিভাবককেও। কিন্তু ছেলের অনলাইন গেমস খেলার জন্য বাবাকে তার গাড়ি বিক্রি করতে হল, এরকম ঘটনা আগে কখনো শুনেছেন কি? সম্প্রতি যুক্তরাজ্যে এমনই এক চাঞ্চল্যকর ঘটনার কথা সামনে এসেছে। আসুন ঘটনাটি ঠিক কী ঘটেছে তা জেনে নেওয়া যাক।

আসহাজ মুস্তাফা নামে যুক্তরাজ্যের একটি ছেলে তার বাবার ফোন ব্যবহার করে ‘ড্রাগনস: রাইজ অফ বার্ক’ নামের একটি গেমের জন্য বেশ কয়েকটি ব্যয়বহুল টপ-আপ কিনেছিল, যেগুলির দাম ২.৭০ ডলার থেকে ১৩৮ ডলারের মধ্যে। আসাজ মাত্র এক ঘন্টা ধরে খেলাটি খেলার পরই ১,৮০০ ডলার (১.৩ লক্ষ টাকা) iTunes বিল চলে আসে, যেটি মেটানোর জন্য তার বাবা তাদের পারিবারিক গাড়ি Toyota Aygo বিক্রি করতে বাধ্য হন।

এই বিষয়ে ছেলেটির বাবা মুহম্মদ জানান, প্রায় ২৯ টি ইমেল রিসিপ্ট পাওয়ার পরে তিনি মোট বিলের কথা জানতে পারেন। প্রাথমিকভাবে তিনি সাইবার জালিয়াতির শিকার হয়েছেন অনুমান করলেও পরে এই iTunes বিলটি তাঁর নজরে আসে। এই ঘটনার পর তিনি Apple-এর কাছে অভিযোগ দায়ের করেন এবং ২৮৭ ডলার ফেরত পান। কিন্তু বাকি বিল পরিশোধ করার জন্য তাঁকে তাঁর সাধের গাড়িটি বাধ্য হয়ে বিক্রি করতে হয়। খুব স্বাভাবিকভাবেই ছেলের সামান্য অনলাইন গেম খেলার জন্য এতটা টাকা গচ্ছা যাওয়ায় তিনি ভীষণরকম হতচকিত, বিস্মিত, ক্রুদ্ধ ও হতাশ, এবং কাস্টমার সার্ভিসের কাছে তিনি তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন।

মা-বাবার অজান্তে বাচ্চারা অনলাইনে জিনিস কেনার ফলে যে তাদের অভিভাবককে বড়ো রকমের টাকা ব্যয় করতে হয়েছে, এরকম ঘটনা এর আগেও প্রচুর ঘটেছে। মাত্র এক মাস আগে, নিউ ইয়র্কের একটি চার বছরের ছেলে নোয়া Amazon থেকে ৯১৮ টি SpongeBob আইস ললি (মোট ৫২ টি বাক্স) কেনায় ২,৬১৮.৮৫ ডলার (১.৯১ লক্ষ টাকা) বিল আসে। নোয়ার মা জেনিফার ব্রায়ান্ট, যিনি নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের একজন ফুল-টাইম স্টুডেন্ট এবং তিনটি ছেলের মা, এই ঘটনাটির বিষয়ে জানার পর Amazon-এর সাথে যোগাযোগ করে তাদের ঘটনাটির পূর্ণাঙ্গ ব্যাখ্যা দেন। কিন্তু সংস্থাটি জানায় যে তারা ললিগুলি ফিরিয়ে নেবে না, ফলে তাঁকে এই বিশাল পরিমাণ বিল পরিশোধ করতেই হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন






টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102