বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫৩ অপরাহ্ন

কৃষকদের মাঝে সার, বীজ ও যন্ত্রপাতিসহ অব্যাহত থাকবে প্রণোদনা : সালাম মূশের্দী 

  • আপডেট সময় বুধবার, ৩০ জুন, ২০২১
  • ১১
কৃষকদের মাঝে সার, বীজ ও যন্ত্রপাতিসহ অব্যাহত থাকবে প্রণোদনা : সালাম মূশের্দী 

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, কৃষকের অবস্থার উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার কৃষকদের মাঝে বীজ, সার, কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের প্রণোদনা দেয়া অব্যাহত রেখেছে। সারা বছর বিভিন্ন প্রকার ফসল অধিক পরিমাণে ফলাতে কৃষকদের মনোযোগী হতে হবে।

তিনি আরও বলেন, দেশে বর্তমানে করোনা ভাইরাসের অধিকতর সংক্রামক ভ্যারিয়েন্টের সংক্রমণ চলছে। এজন্য আগের তুলনায় অধিক মনোযোগী হয়ে সবাইকে মাস্ক পরিধান, নিয়মিত হাত ধোঁয়া এবং সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

‘মুজিব বর্ষের অঙ্গীকার, কৃষি হবে দুর্বার’ প্রতিপাদ্যে বুধবার রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত প্রণোদনা কর্মসূচির আওতায় সাড়ে ৫’শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন হাইব্রীড ও উফশী ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রূপসা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন হাইব্রীড ও উফশী ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রূবাইয়া তাছনিম সভায় সভাপতিত্ব করেন। রূপসা উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত সভায় স্বাগত বক্তৃতা করেন কৃষি কর্মকর্তা মো:ফরিদুজ্জামান।

বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কাজী জাহাঙ্গির হোসেন, ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজা মনা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এস এম ফেরদাউস, শিউলি মজুমদার, মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন প্রমূখ।

এছাড়া ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ জাতীয় বৃক্ষরোপণের এই প্রতিপাদ্য সামনে রেখে বিকালে রূপসা উপজেলা পরিষদ চত্ত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। সূত্র : প্রেস রিলিজ।

 

খুলনা গেজেট/এমএইচবি

 

 



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102