রবিবার, ২৬ জুন ২০২২, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ভিনিসিয়াস আমার ভাইয়ের মত: রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন শরণখোলায় পদ্মা সেতুর উদ্ধোধন উপলক্ষ্যে নানা অয়োজনে উৎসব পালন শরণখোলায় ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল এসএসসি পরীক্ষার্থী হুট করে ফরিদপুরের পানিতে লবণাক্ততা বৃদ্ধি, কুমিল্লাবাসী বললো, ‘ফার্স্ট টাইম?’ স্বপ্নের সেতুতে আনন্দে দিশাহারা জনতার জোয়ার প্রাথমিক স্কুল বন্ধ ২৮ জুন থেকে ১৬ জুলাই হিগুইনের আইডল ব্রাজিলিয়ান রোনালদো – স্পোর্টস প্রতিদিন একটি বালিশের দাম ৫০ লাখ টাকার বেশি! যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল খুলনায় বিশ্ব‌বিদ‌্যালয় ছাত্রের আত্মহত্যার প্ররোচনার মামলায় প্রেমিকা গ্রেফতার

WhatsApp-এর মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচার নিয়ে নতুন তথ্য! ব্যবহার করা যাবে না চারটি ডিভাইস

  • আপডেট সময় বুধবার, ৩০ জুন, ২০২১
WhatsApp can allow one device to connect in multi device support feature all you need to know



WhatsApp এর Multi Device support ফিচার শীঘ্রই লঞ্চ হবে

দীর্ঘদিন ধরেই WhatsApp-এর মাল্টি-ডিভাউস সাপোর্ট (Multi Device support) ফিচারকে কেন্দ্র করে বিভিন্ন রিপোর্ট সামনে এসেছে। তা নিয়ে জল্পনা যেমন বেড়েছে, তেমনই প্রত্যাশাও তুঙ্গে উঠেছে। Facebook-এর সিইও মার্ক জুকারবার্গ এবং WhatsApp-এর প্রধান উইল ক্যাথকার্ট ইতিমধ্যেই WABetaInfo-কে জানিয়েছেন যে, এই ফিচারটি আগামী মাসগুলিতে পাবলিক বিটা টেস্টারদের জন্য রোলআউট করা হবে। এতদিন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছিল যে, এই ফিচারের মাধ্যমে ইউজাররা একই সময় চারটি মোবাইলে (ডিভাইসে) একই হোয়্যাটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। আবার প্রাইমারি স্মার্টফোনে ইন্টারনেট অন না থাকলেও অন্য স্মার্টফোন দিয়ে ফিচারটি অ্যাক্সেস করা যাবে। তবে সম্প্রতি হোয়াটসঅ্যাপ মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচারটি সম্পর্কে কিছু নতুন তথ্য সামনে এসেছে।

WhatsApp এর Multi Device support ফিচার সম্পর্কে কী জানা গেছে

জনপ্রিয় এক লিকস্টার দাবি করেছেন হোয়াটসঅ্যাপ তাদের আসন্ন মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচারটিতে একাধিক স্মার্টফোন কানেক্ট করার অনুমতি নাও দিতে পারে। অর্থাৎ মাল্টি ডিভাইস সাপোর্ট লঞ্চ হলে ব্যবহারকারীরা একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য একাধিক ফোন ব্যবহার করতে পারবেন না। সর্বোচ্চ একটি ডিভাইস আপাতত কানেক্ট করা যাবে।

তবে পরবর্তীকালে সংস্থাটি ইউজারদের একাধিক ফোন ব্যবহারের সুবিধা দিতেও পারে। কারণ WABetaInfo এর আগে জানিয়েছিল, একজন ইউজার যাতে বিভিন্ন কানেক্টেড ডিভাইস থেকে লগআউট করতে পারেন, সেজন্য হোয়াটসঅ্যাপ ‘logout’ নামক একটি ফিচারের ওপরও কাজ করছে। ডিলিট অ্যাকাউন্টের বিকল্প হিসেবেও এই ফিচারটি কাজ করবে বলে মনে করা হচ্ছে।

মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচার এলে ইউজাররা কি আগের মতোই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন?

আগে জানা গিয়েছিল যে, মাল্টি ডিভাইস টেস্টিং বিটা রিলিজ হলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের ফোনে হোয়াটসঅ্যাপের পুরোনো ভার্সন ব্যবহারকারীদের মেসেজ পাঠাতে পারবেন না। কিন্তু লেটেস্ট বিটা ভার্সন সংক্রান্ত লিক অনুযায়ী দেখা যাচ্ছে যে এই নিয়মের পরিবর্তন হয়েছে। যদি ব্যবহারকারীরা মাল্টি ডিভাইস বিটার জন্য সাইন আপ করেন, তবে হোয়াটসঅ্যাপ মেসেজ বা কল করার জন্য তাদের কন্ট্যাক্টসে অন্তর্ভুক্ত ব্যক্তিদের হোয়াটসঅ্যাপটি আপডেট করতে বলতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন






টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102