রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

সাতক্ষীরায় অক্সিজেন সংকটে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৪
সাতক্ষীরায় অক্সিজেন সংকটে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

০ সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ (সামেক) হাসপাতালে অক্সিজেন বিপর্যয়ে রোগী মারা যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (জুলাই) কমিটি গঠন করা হয় বলে জানান, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খুদা।

মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ আহমেদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন– সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মারুফ আহমেদ সামেক হাসপাতালের চিকিৎসক সাইফুল্লাহ।

জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টায় হাসপাতালে হঠাৎ অক্সিজেন সরবরাহের প্রেসার কমে যায়। ফলে তীব্র অক্সিজেন সংকটে পড়েন সিসিইউ, আইসিইউতে থাকা রোগীরা। ঘণ্টাখানেক অবস্থা বিরাজ করছিল। স্বজনদের অভিযোগ, অক্সিজেনের অভাবে বুধবার সন্ধ্যার পর থেকে মারা গেছেন কমপক্ষে সাত জন রোগী। রাত ৮টার দিকে যশোর থেকে অক্সিজেন সিলিন্ডারসহ কারিগরি বিশেষজ্ঞরা ঘটনাস্থলে পৌঁছে সমস্যার সমাধান করেন। সময় আইসিইউ ওয়ার্ডের সামনে রোগীর স্বজনদের দৌড়াদৌড়ি এবং কান্নার রোল পড়তে দেখা যায়। ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান মৃত রোগীদের স্বজনরা।

করোনা ডেডিকেটেড এই হাসপাতালে বর্তমানে ২৮৫ জন রোগী করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ রয়েছে এখানে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, বুধবার যান্ত্রিক ত্রুটির কারণে অক্সিজেনের প্রেসার কমে যায়। ফলে আইসিইউয়ের মধ্যে চার জন রোগী মারা যান। অক্সিজেন ঠিক ছিল। অক্সিজেনের কোনও ঘাটতি ছিল না। তবে কী কারণে অক্সিজেনের প্রেসার কমে গেলো, তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

বিষয়ে জেলা প্রশাসক হুমায়ুন কবির জানান, তত্ত্বাধয়াককে আজকের (বৃহস্পতিবার) মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন দেখে প্রয়োজন পড়লে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে।


Post Views:
5



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102