শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

HP Pavilion Aero 13 ল্যাপটপ ১৬ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল, সাথে এসেছে M24fwa FHD, M27fwa FHD মনিটর

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩২
hp-pavilion-aero-13-laptop-hp-m24fwa-m27fwa-fhd-monitor-launched-price-specifications

HP Pavilion Aero 13 ল্যাপটপ লঞ্চ হল

HP চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে ইতিমধ্যেই বেশ কয়েকটি ল্যাপটপ লঞ্চ করেছে। তবে এখানেই না থেমে সংস্থাটি HP Pavilion Aero 13 নামের আরেকটি নয়া ল্যাপটপ বাজারে আনলো। এইচপি জানিয়েছে, এই ল্যাপটপটি সবচেয়ে হালকা ও ‘স্লিম’ ডিজাইন সহ এসেছে। লুকের পাশাপাশি ফিচারের দিক থেকেও HP Pavilion Aero 13 যথেষ্টই অ্যাডভান্স। যেমন, ল্যাপটপটিকে লেটেস্ট এএমডি রাইজেন ৫০০০ সিরিজ সিপিইউ এবং এএমডি রেডিয়ন গ্রাফিক্সের সাথে কনফিগার করে নিয়ে আসা হয়েছে। এছাড়া, 2.5K রেজুলেশন এবং ১৬:১০ এসপেক্ট রেশিও যুক্ত বড়ো ডিসপ্লে প্যানেল পাওয়া যাবে। ল্যাপটপটি ১০.৫ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ অফার করবে বলে সংস্থাটি জানিয়েছে। জানিয়ে রাখি, এই ল্যাপটপটির সাথে দুটি নতুন মনিটরকেও লঞ্চ করেছে এইচপি। সেক্ষেত্রে, নবাগত HP M24fwa FHD মনিটর এবং HP M27fwa FHD মনিটরকে বিল্ট-ইন অডিও সেটআপ, এক্সটার্নাল পাওয়ার অ্যাডাপ্টার এবং আইসেফ সার্টিফিকেশনের সাথে নিয়ে আসা হয়েছে। আসুন এইচপি -এর প্যাভিলিয়ন এরো ১৩ ল্যাপটপ, এইচপি এম২৪এফডব্লিউএ ফুল এইচডি মনিটর এবং এইচপি এম২৭এফডব্লিউএ ফুল এইচডি মনিটরের বিশেষত্ব ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

HP Pavilion Aero 13 ল্যাপটপ, HP M24fwa FHD মনিটর, HP M27fwa FHD মনিটর দাম

নবাগত এইচপি প্যাভিলিয়ন এরো ১৩ ল্যাপটপটির প্রারম্ভিক মূল্য, ৭৪৯ ডলার বা প্রায় ৫৫,৬০০ টাকা। এটিকে, সিরামিক হোয়াইট, ন্যাচারাল সিলভার, পেল রোজ গোল্ড এবং ওয়ার্ম গোল্ড কালারের সাথে পাওয়া যাবে। অন্যদিকে, এইচপি এম২৪এফডব্লিউএ ফুল এইচডি মনিটরটির দাম, ২২৯.৯৯ ডলার বা প্রায় ১৭,০০০ টাকা এবং এইচপি এম২৭এফডব্লিউএ ফুল এইচডি মনিটরটির দাম, ২৮৯.৯৯ ডলার বা প্রায় ২১,৬০০ টাকা রাখা হয়েছে।

ল্যাপটপ এবং মনিটর দুটি শীঘ্রই মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ হবে। যদিও, ভারত এবং অন্যান্য বাজারে এগুলি কবে পাওয়া যাবে জানা যায়নি।

HP Pavilion Aero 13 ল্যাপটপ ফিচার ও স্পেসিফিকেশন

এইচপি প্যাভিলিয়ন এরো ১৩ ল্যাপটপের পরিমাপ, ২৯৭x২০৯x১৬.৯ মিমি এবং এটির ওজন মাত্র ১ কেজি। এই ল্যাপটপে ১৩.৩ ইঞ্চির 2.5K (২,৫৬০x১,৬০০ পিক্সেল রেজুলেশন) IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লেতে, ৪০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস এবং ১০০% sRGB কালার স্পেস কভারেজ পাওয়া যাবে। আবার এর এসপেক্ট রেশিও ১৬:১০। এই ল্যাপটপে এএমডি রেডিয়ন গ্রাফিক্স কার্ড সহ এএমডি রাইজেন ৭ ৫৮০০ইউ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া, থাকছে, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। অন্যদিকে, স্টোরেজ হিসাবে এটিতে, ৩,২০০ মেগাহার্টজ ক্লক রেট যুক্ত ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি PCIe NVMe M.2 এসএসডি পাওয়া যাবে।

HP Pavilion Aero 13 ল্যাপটপে ‘ব্যাং অ্যান্ড অলুফসেন’ এবং এইচপি অডিও বুস্ট টেকনোলজি সাপোর্টের সাথে ডুয়াল অডিও স্পিকার দেওয়া হয়েছে। সাথে, ভিডিও কনফারেন্সের জন্য ডুয়াল-অ্যারে ডিজিটাল মাইক্রোফোন সহ একটি ৭২০ পিক্সেল এইচডি ওয়েবক্যামও থাকছে। এছাড়া, ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, একটি সুপারস্পিড ইউএসবি টাইপ-সি ১০ জিবিপিএস পোর্ট, দুটি সুপারস্পিডের ইউএসবি টাইপ-এ ৫ জিবিপিএস পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট এবং একটি হেডফোন / মাইক্রোফোন কম্বো জ্যাক। প্যাভিলিয়ন এরো ১৩ ল্যাপটপটি ৪৫Whr ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা একটানা ১০.৫ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে, বলে এইচপি দাবি করেছে।

HP M24fwa FHD, HP M27fwa FHD মনিটর ফিচার ও স্পেসিফিকেশন

মনিটরগুলির নামের মধ্যেই এগুলির ডিসপ্লে সাইজের আভাস পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে, এইচপি এম২৪এফডব্লিউএ ফুল এইচডি মনিটরটিতে, ১,৯২০x১,০৮০ পিক্সেল রেজুলেশন যুক্ত একটি ২৩.৮ ইঞ্চির ফুল-এইচডি IPS ডিসপ্লে প্যানেল দেখা যাবে। অন্যান্য ডিসপ্লে ফিচারের কথা বললে, এতে ৩০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস, ১৬:৯ এপসপেক্ট রেশিও, ১,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ওভারড্রাইভ সহ ৫ এমএস জিটিজি (GtG) রেসপন্স টাইম পাওয়া যাবে। এইচপি এম২৭এফডব্লিউএ ফুল এইচডি মনিটরটির ডিসপ্লে ফিচার পূর্ববর্তী এম২৪এফডব্লিউএ মনিটরের ন্যায়। শুধু এই মডেলটির ডিসপ্লে সাইজ একটু বড়ো, অর্থাৎ, ২৭ ইঞ্চির।

এইচপি এফ২৪এফডব্লিউএ ফুল এইচডি মনিটরটির কানেক্টিভিটি অপশনের মধ্যে, একটি ভিজিএ (VGA) পোর্ট এবং একটি এইচডিএমআই ১.৪ পোর্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্যদিকে, ২৭ ইঞ্চির এম২৪এফডব্লিউএ মনিটরটিতে কানেক্টিভিটির জন্য, একটি ভিজিএ (VGA) পোর্ট এবং দুটি এইচডিএমআই ১.৪ পোর্ট পাওয়া যাবে। তদুপরি, দুটি মনিটরেই এক্সটার্নাল পাওয়ার সাপ্লাই (EPS) বা পাওয়ার অ্যাডাপ্টার রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102