মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:১৯ অপরাহ্ন

LG QNED Mini LED TV লঞ্চ হল 8K ও 4K রেজোলিউশন সহ, Dolby Vision HDR সাপোর্ট পাবে পুরানো OLED টিভি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৫৩
lg-qned-mini-led-tv-launches-8k-4k-resolution-brings-dolby-vision-hdr-support-oled-tv



LG QNED Mini LED TV সিরিজ লঞ্চ হল

জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড LG এবার তিন-তিনটি নতুন মিনি এলইডি টিভি লাইনআপ চালু করল। এই নতুন টিভি লাইনআপে QNED95 ও QNED99 নামে দুটি 8K এবং QNED90 নামে একটি 4K রেজোলিউশনের টিভি উপলব্ধ। আবার এই টিভিগুলি ৬৫ ইঞ্চি থেকে ৮৬ ইঞ্চি সাইজে পাওয়া যাবে। জানিয়ে রাখি, নতুন প্রোডাক্ট লঞ্চের পাশাপাশি দক্ষিণ কোরিয় সংস্থাটি ঘোষণা করেছে যে তারা বিদ্যমান ফ্ল্যাগশিপ ওএলইডি টিভিগুলির জন্য নতুন সফ্টওয়্যার আপডেট রোল আউট করবে। আসুন এই নতুন আপডেট সহ LG QNED টিভিগুলির ফিচার ও দাম জেনে নেওয়া যাক।

LG QNED টিভির স্পেসিফিকেশন ও ফিচার

এলজি কিউএনইডি মিনি এলইডি টিভিগুলি আরো উন্নত আউটপুট দেবে, কারণ এগুলি কোয়ান্টাম ডট ন্যানোসেল পিক্সেল প্রযুক্তি দ্বারা চালিত হবে। নির্মাতা সংস্থার ভাষায় – QNED (কিউএনইডি) টিভিগুলিতে অ্যাকিউরেট কালার রিপ্রোডাকশন, হাই কনট্রাস্ট এবং ব্রাইটনেস পরিলক্ষিত হবে। এই টিভিগুলিতে ১০০% কালার ভলিউম এবং কন্সিস্টেন্সি উপভোগ করা যাবে। আবার থাকবে উন্নত-প্রাকৃতিক রংয়ের অনুভব এবং কনট্রাস্ট, ব্রাইটনেসের মাইক্রো কন্ট্রোলের সুবিধাও।

LG QNED টিভির দাম এবং প্রাপ্যতা

এই নতুন এলজি কিউএনইডি মিনি এলইডি টিভিগুলির সঠিক দাম এখনও প্রকাশিত হয়নি। তবে দ্য ভার্জের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, 4K QNED90 সিরিজের ৮৬ ইঞ্চি টিভিটির দাম ৪,০০০ ডলার (প্রায় ২.৯ লক্ষ টাকা) হবে। আবার ৮৬ ইঞ্চি QNED99 8K টিভির দাম পড়তে পারে ৮,০০০ ডলার (প্রায় ৫.৯৫ লক্ষ টাকা)। টিভিগুলি আগামী কয়েকদিনের মধ্যে উত্তর আমেরিকায় পাওয়া যাবে। তবে এগুলির বিশ্বব্যাপী উপলভ্যতা সম্পর্কে কিছু জানা যায়নি।

LG OLED TV-র নতুন আপডেট

নতুন টিভি লঞ্চের পাশাপাশি, এলজি নিশ্চিত করেছে যে তারা ওএলইডি টিভিগুলিতে (যেমন LG C1 বা G1) একটি ফার্মওয়্যার আপডেট সরবরাহ করবে। সেক্ষেত্রে এই আপডেটে টিভিগুলিতে জুড়বে ডলবি ভিশন এইচডিআর (Dolby Vision HDR) সাপোর্ট। উল্লেখ্য এই জাতীয় টিভিগুলির মধ্যে অনেক মডেলে ইতিমধ্যেই 4K 120fps ফিচার রয়েছে। তাই ডলবি ভিশন এইচডিআর উপলব্ধ হওয়ার পর, এগুলি যে আরো আকর্ষণীয় হবে তা আর বলার অপেক্ষা রাখে না!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন






A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102