বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গোপসাগরে ২০মে থেকে ৬৫ দিন মাছ ধরা বন্ধ, নেই বিকল্প কার্মসংস্থান, ভারতীয়রা ধরবে মাছ! শরণখোলায় জনপ্রতিনিধি ও সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে লিয়াজোঁ সভা বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎ করতেন তারা ২৫৬ সেনার আত্মসমর্পণ, সুর নরম করলেন জেলেনস্কি বিশ্বকাপ স্কোয়াডে ভিনিসিয়াসের জায়গা নিশ্চিত করে দিলেন টিটে! – স্পোর্টস প্রতিদিন খুলনায় স্কুলছাত্র রাজিন হত্যার রায় ২৩ মে// যুক্তিতর্ক শেষে ১৭ কিশোরকে কারাগারে প্রেরণ বাগেরহাটে ভুয়া ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা জ্ঞানবাপি মসজিদে ‘নামাজ আদায় বন্ধ’ না করতে সুপ্রিম কোর্টের নির্দেশ ফতুল্লায় ছুরিকাঘাতে প্রাণ গেল স্কুলছাত্রের জিআই সনদ পেল বাগদা চিংড়ি

নেত্রকোনায় প্রথম দিনের লকডাউনে ১১৪ মামলা, জরিমানা আদায়

  • আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
নেত্রকোনায় প্রথম দিনের লকডাউনে ১১৪ মামলা, জরিমানা আদায়

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, ২ জুলাই ২০২১

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার কঠোর লকডাউন ঘোষণা করলেও প্রথম দিন নেত্রকোনায় সকাল থেকে ঢিলেঢালা ভাবে চলা লকডাউন প্রশাসন ও আইনশ্ঙ্খৃলা বাহিনীর হস্তক্ষেপে নিয়ন্ত্রণ করা হয় বেলা বাড়ার সাথে সাথে পাল্টে যায় দৃশ্যপট। বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১৪টি মামলা দায়েরের মাধ্যমে ৮১ হাজার ৮ শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার সকাল থেকেই জেলা শহরে জন-সাধারণের ভীড় ছিল লক্ষনীয়।

প্রতিদিনের ন্যায় আজও হাট-বাজারগুলোতে ছিলো না কোন সামাজিক দূরত্ব। বাজার করতে আসা লোকজনের মধ্যে ছিল না কোন সচেতনতা। খুব অল্প সংখ্যক মানুষের মুখে ছিল মাস্ক। জেলা শহরের বিভিন্ন স্থানে দোকানপাট বন্ধ থাকলেও সকাল থেকে লকডাউন উপেক্ষা করেই অটোরিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সা, সিএনজি, মোটরসাইকেল, পিকআপ ভ্যান, ব্যাক্তিগত গাড়ি চলতে দেখা যায়। পরে বেলা বাড়ার সাথে সাথে জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান,পুলিশ সুপার আকবর আলী মুন্সি,বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ এস এম জাকারিয়া, সেনাবাহিনীর মেজর লেলিন, সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া,পৌর মেয়র আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খানসহ প্রশাসন ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় লকডাউন পালনে উন্নতি হতে থাকে।জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজি মোঃ আবদুর রহমানের নির্দেশে করোনা ভাইরাস মোকাবেলায় যানবাহন চলাচল ও মানুষের মাঝে সরকারি আদেশ না মানায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ রিপোর্ট লিখা পর্যন্ত ২০টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১৪টি মামলা দায়ের করে ৮১ হাজার ৮ শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ।

এদিকে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও রেডক্রিসেন্ট থেকে কোভিড-১৯ মোকাবেলায় এবং এই ভাইরাস থেকে মুক্ত থাকতে মানুষকে মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করার প্রচারণা অব্যহত রয়েছে।

কাওসার/শিই




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102