শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

শরণখোলায় হ্যাক করা টাকা তুলতে এসে একজন আটক!

  • আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
শরণখোলায় হ্যাক করা টাকা তুলতে এসে একজন আটক!

সুন্দরবন ডেক্স: বাগেরহাটের শরণখোলায় শিক্ষার্থীদের উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে এসে আনোয়ার সর্দার (৬৫) নামে এক ব্যক্তি আটক হয়েছে। সে উপজেলার ৩নং-রায়েন্দা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মাছের খাল পাড় এলাকার বাসিন্দা। ২ জুলাই (শুক্রুবার) দুপুরে ওই এলাকার এক নগদ উদ্যোগতার দোকান থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ যৌথ অভিযান
চালিয়ে তাকে আটক করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শহিন জানান, আন্তদেশীয় একটি হ্যাকার চক্র দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছে।

ওই চক্রটি উপজেলার উত্তর রাজাপুর এলাকার এক নগদ উদ্যোক্তার দোকান থেকে প্রথমে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেয়। পরে আবার টাকা তুলতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যক্তিকে আটক করা হয়। নগদ উদ্যোগক্তা তাপস চন্দ্র হালদার জানান, গেল জুন মাসের ১৫ ও ১৬ তারিখ আটককৃত আনোয়ার সর্দারের পুত্র শাহবুদ্দিন (২২) একশত ৭৭টি নগদ হিসাব থেকে নয়শত টাকা করে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেয় ।

এতে তার সন্ধেহ হলে বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরবর্তীতে, ৩০ জুন (পুনরায়) শাহাবুদ্দিন ০১৭৮০১৩৬৫৯৮ ও ০১৩২৩৬৩২৪৫৬ নম্বর থেকে ফোন করে ৯৬ টি হিসাবে থেকে ৮৭ হাজার সাতশত টাকা তুলে নিতে তার পিতা আনোয়ার সর্দারকে আমার দোকানে পাঠায়। এ সময় গোপনে ইউএও পুলিশের একটি দল নিয়ে অভিযান চালায় এবং আনোয়ারকে আটক করে।

গ্রেফতারকৃত আনোয়ার সর্দার বলেন, তার ছেলে শাহাবুদ্দিন মোবাইলে ফোন করে নগদ উদ্যোক্তার দোকানে গিয়ে ৮৬ হাজার সাতশত টাকা তুলে আবার তা বিকাশ করতে বললে সেই টাকা তুলতে তিনি ওই দোকানে যায়।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান জানান, এ ব্যপারে একটি মামলা দায়ের করা হয়েছে। আটক আনোয়ারকে জিজ্ঞাসাবাদ করে মূল হোতাদের চিহিৃত করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102