সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:২০ অপরাহ্ন

সারা খুলনা অঞ্চলের খবরা খবর

  • আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৫১
সারা খুলনা অঞ্চলের খবরা খবর

কেএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

গত ২৪ ঘন্টায় খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ২০ বোতল ফেন্সিডিল, ৫০ পিস ইয়াবা, ২৫ গ্রাম গাঁজা নগদ ৩০১০ টাকাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাদক ব্যবসায়ীরা হলেন নগরীর দৌলতপুর আঞ্জুমান রোডস্থ আমতলার মোড়ের মৃত. আব্দুল মান্নানের ছেলে মো. রাজু (৩২), দৌলতপুর কুলিবাগান ইস্পাহানী কলোনীর খালেক গাজীর ছেলে মো. বাদল গাজী (৩০), সাতক্ষীরা জেলার কলারোয়া থানার   কাশিয়াডাঙ্গা সর্দারপাড়ার মো. মিজানুর রহমানের দু’ছেলে মো. রুবেল হোসেন (৩১) ও   মো. মাসুদ রানা (২৩)

কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহ্ জাহান শেখ জানান, গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় ২০ বোতল ফেন্সিডিল, ৫০ পিস ইয়াবা, ২৫ গ্রাম গাঁজা নগদ ৩০১০ টাকাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা দায়ের করা হয়েছে।

মেহেরপুরে র‌্যাবের অভিযানে অপহরণকারী গ্রেফতার : অপহৃত ভিকটিমক উদ্ধার

স্টাফ রিপোর্টার

মেহেরপুর জেলার গাংনী থানাধীন পৌরসভা শাহারবাটী এলাকায় অভিযান চালিয়ে ১৫ বছর বয়সী এক কিশোরীকে অপহরণ মামলার আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার (জুলাই) দুপুর ১২টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অপহরণকারী হলেন মেহেরপুর জেলার গাংনী থানার রামকৃষ্ণপুর ধলা গ্রামের  মো. জাব্বার হোসেনের ছেলে মো. মাহাফুজ আলী (২৫),

র‌্যাব-জানায়, ২১ জুন মেহেরপুর জেলার গাংনী থানাধীন কাথুলী এলাকা হতে অপহৃত হয় ১৫ বছর বয়সী এক কিশোরী। পরবর্তীতে ভিকটিমের মা বাদী হয়ে গাংনী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন যার মামলা নং ২২ তারিখ ২৫/০৬/২১ ইং ধারা-নারী শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৯/৩০।  এই প্রেক্ষিতে বৃহস্পতিবার (জুলাই) দুপুর ১২টার দিকে গাংনী থানাধীন পৌরসভা শাহারবাটী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় অপহৃত কিশো এবং আসামিকে গাংনী থানায় হস্তান্তর করা হয়েছে।

যশোরে র‌্যাবের অভিযানে ৩৩৮ পিস ইয়াবাসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

যশোর জেলার শার্শা থানাধীন সেতাই  গ্রামে অভিযান চালিয়ে ৩৩৮ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার (জুলাই) দুপুর পৌনে ১টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার শার্শা থানাধীন সেতাই  গ্রামের মৃত. আব্দুর রাজ্জাক মোড়লের ছেলে মো. আনোয়ারুল ইসলাম (৩৪)

র‌্যাব-জানায়, জুলাই দুপুর পৌনে ১টার দিকে যশোর জেলার শার্শা থানাধীন সেতাই  গ্রামে অভিযান অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ওই গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় এর উত্তর পার্শ্বে রফিক মোড়ল এর মুদির দোকানের সামনে থেকে ৩৩৮ পিস ইয়াবাসহ আনোয়ারুল ইসলামকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শার্শা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

সাতক্ষীরায় চলছে কঠোর লকডাউন, বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট

সাতক্ষীরা প্রতিনিধি

সরকার ঘোষিত কঠোরভাবে লকডাউন চলছে। লকডাউনের প্রথমদিনে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি, ম্যাজিষ্ট্রেট পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা শহরে মহড়া দেয় সেনাবাহিনীসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সাত উপজেলায় সাতটি প্রেট্রোল টিম রিজার্ভ রাখা হয়েছে আরো তিনটি প্রেট্রোল টিম। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি পর্যাপ্ত সংখ্যক পুলিশ আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে। জেলায় একজন করে ম্যাজিস্ট্রের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত টহল দিচ্ছে। তিনি আরো  জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

এদিকে, সরকারের বিধিনিষেধ উপেক্ষা করেই ঘর থেকে বের হয়েছে কিছু মানুষ। শহরের অধিকাংশ দোকারপাট বন্ধ রয়েছে। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন। এছাড়া শহরের বিভিন্নস্থানে কিছু মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সাতক্ষীরায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পূর্বপরিকল্পিতভাবে হত্যা চেষ্টা,  থানায় অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা অমরাবতীতে জমাজমি সংক্রান্ত বিষয়ের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে হত্যার চেষ্টার ঘটনায় জন গুরুতর আহত হয়েছে। এতে আলমগীর হোসেন রক্তাক্ত হাড়কাটা জখম হয়েছে। সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিষয়ে আসাদুজ্জামান বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার ২৭ জুন সন্ধা টার সময় সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা আমরাবতী গ্রামের মৃত লিয়াকাত আলীর পুত্র একরামুল হোসেন খোকা তার স্ত্রী বিউটি খাতুন তার পুত্র আশিকুর রহমান এবং নজরুল ইসলাম এর পুত্ররানা সহ আরো অজ্ঞাতনামা ২/জন মুজিবুর রহমানের পুত্র আসাদুজ্জামানের বসতবাড়িতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে অনধিকার প্রবেশ করে দা লোহার রড বাঁশের লাঠি দিয়ে আলমগীর হোসেন, শশুর আকরম আলী কে কুপিয়ে রক্তাক্ত জখম পিটিয়ে গুরুতর আহত করে।

বিষয়ে আসাদুজ্জামান বলেন, আমি থানায় একটি অভিযোগ দায়ের করেছি, এর সঠিক তদন্তপূর্বক আইনগত ব্যবস্থার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

বিষয়ে বিবাদী একরামুল হোসেন খোকার কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি রং নাম্বার বলে ফোন রেখে দেন।

সাতক্ষীরা সদর থানার এস আই সাইফুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাস্থলে যেয়ে তদন্ত করেছি বাদীপক্ষ চাইলেই আমরা পরবর্তী আইনী পদক্ষেপ নিব।

তালায় লকডাউনে মামলা ১৬ হাজার ২শত টাকা জরিমানা

ইলিয়াস হোসেন, তালাঃ

সাতক্ষীরা তালায় লকডাউনে কঠোর অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনী। বৃহস্পতিবার (০১ জুলাই) ভোর থেকে লকডাউন বাস্তবায়নে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে উপজেলার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ, এছাড়া টহল দিচ্ছে সেনাবাহিনী বিজিবি।

তালা উপজেলা নির্বাহী তারিফ-উল-হাসান জানান, সারা দেশের ন্যায় তালা উপজেলায় লকডাউন বাস্তবায়ন করতে ১২টি ইউনিয়নে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া সুভাশুনি চেকপোষ্টে বিজিবির একটি দল বসানো হয়েছে। যাতে কোন ভাবেই অন্য এলাকার লোকজন তালা উপজেলায় প্রবেশ করতে না পারে। প্রথম দিনে ৬টি মামলায় ১৬হাজার ২শত টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়ে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, সবাইকে ঘরে থাকতে হবে। কোনোভাবে ঘর থেকে বের হওয়া যাবে না। স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক ব্যবহার করতে অনুরোধ জানিয়েছেন তিনি।

সাতক্ষীরার সাংস্কৃতিক কর্মী বাবলুর মৃত্যুতে জেলা শিল্পকলা একাডেমির শোক প্রকাশ

সাতক্ষীরা প্রতিনিধি:

 সাতক্ষীরা শহরের সুলতানপুর দক্ষিণ পাড়া নিবাসী বাংলাদেশ বেতার খুলনা টিভি’বিশিষ্ট নাট্য শিল্পী, নাট্য নির্দেশক, সমাজ সেবক সৈয়দ নওশাদ এরতেজা বাবলুর মৃত্যুতে জেলা প্রশাসক জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান মিল্টন, কার্যকরী সদস্য সংগীত শিল্পী রোজবাবু,রতœচৈতালী মুখার্জি গভীর শোক প্রকাশ করেছেন বলে জেলা শিল্পকলাএকাডেমির  সাধারণ সম্পাদকের এক প্রেস বিঞ্জপ্তিতে জানা গেছে ।বার্ধক্য জনিত কারনে তার নিজস্ব বাসভবনে৩০ জুন বুধবার বেলা আনুমানিক ১১টার সময় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহ ওয়া—রাজিউন)।এবং রবিবার বাদ এশা  সাতক্ষীরা সুলতানপুর দক্ষিণপাড়া জামে মসজিদের সামনে ঈদগাহ ময়দানে নামাজে জানাযা অনুষ্ঠিত শেষে তার দাফন সম্পন্ন হয়েছে। তার মৃত্যুতে সাতক্ষীরার সাংস্কুতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

খুলনা সিটি কর্পোরেশনের নিজস্ব ব্যবস্থাপনায় জোড়াগেটে কোরবানির পশুর হাট

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের নিজস্ব ব্যবস্থাপনায় মহানগরীর জোড়াগেটে কোরবানির পশুর হাট পরিচালনার লক্ষ্যে এক সভা আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মুন্না।

সভায় কোরবানির পশুর হাট সুষ্ঠু সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো: শামসুজ্জামান মিয়া স্বপন’কে আহবায়ক ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না’কে সদস্য সচিব করে ‘পশুর হাট পরিচালনা কমিটি-২০২১’ গঠন করা হয়।  এছাড়া করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পশুর হাটে আগতদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার জীবাণুনাশক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নিশ্চয়তা বিধান করা হবে বলে সভায় জানানো হয়।

কেসিসি’মেয়র প্যানেলের সদস্য আলী আকবর টিপু, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, মো: আনিছুর রহমান বিশ্বাষ, শেখ মো: গাউসুল আজম, মো: শামসুজ্জামান মিয়া স্বপন, ইমাম হাসান চৌধুরী ময়না, জেড মাহমুদ ডন, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, শেখ মোহাম্মদ আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো: আজমুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, বাজেট কাম একাউন্টস অফিসার এম এম হাফিজুর রহমান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, বাজার সুপার মো: সেলিমুর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

ডুমুরিয়ায় একই দিনে পৃথক মৃত স্বজনদের পাশে চেয়ারম্যান প্রার্থী আ’লীগ নেতা সাংবাদিক জাহাঙ্গীর

ডুমুরিয়া প্রতিনিধি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ডুমুরিয়া সদর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ণ প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচীতে অংশ গ্রহন করেন। দক্ষিণ ডুমুরিয়া গ্রামের আাব্দুল আজিজ শেখ এর স্ত্রী গতকাল ভোর টায় মৃত্যুবরণ করেন(ইন্না…রাজেউন)গতকাল সকাল সাড়ে ১১ টায় কাদের ফাউন্ডেশনে তার নামাজে জানাজায় অংশ নেন সাংবাদিক জাহাঙ্গীর। এদিকে গতকাল সকাল সাড়ে টায় মৃত্যুবরণ করেন উত্তর সাজিয়াড়া গ্রামের সুধির মন্ডল (৭০)খবর পেয়েই তার বাড়িতে যান এবং ডুমুরিয়া কেন্দ্রীয় কালবিাড়ি মঠে দুপুর ১২ টায় অন্তেষ্ট্রিক্রিয়ায় অংশ নেন। এদিকে চিকিৎসাধীন অভস্থায় ডুমুরিয়া বাজারের ভাই ভাই হোটেলের মালিক ইনামুল খানের মা গত ভোর রাতে মারা যান(ইন্না.. রাজেউন)কবর পেয়ে মরহুমার বাড়িতে যান এবং শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান। এছাড়া গতকাল দুপুরে মৃত্যুবরণ করেন মির্জাপুর গ্রামের মাদার বিশ্বাস (৫০)গতকাল বিকেলে ডুমুরিয়া কেন্দ্রীয় মঠে তার অন্তেষ্টিক্রিয়ায়ও অংশ নেন।  এছাড়া তিনি কঠোর লকডাউনে কর্মহীনদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময়ে উপস্থিত ছিলেন ব্যাংকার রিজাউল ইসলাম, মোস্তফা শেখ, বিল্লাল শেখ, ব্যাপারি আইয়ুব আলী, নওশের সরদার, আজমত শেখ, আব্দুল হালিম ঢালী, শওকত ঢালী, রিজাউল শেখ,  আতিয়ার শেখ, সুমন শেখ, কবির মোড়ল, ইনামুল হালদার, পলাশ রায়, বাধঁন মন্ডল, সুব্রত বিশ্বাস, হারুনুর রশীদ বাবু, এস কে বাপ্পি, প্রমুখ।

অভয়নগরে করোনায় আক্রান্ত  হয়ে এক মহিলার মৃত্যু : ২৪ ঘন্টায় আরো ১২ জন করোনা আক্রান্ত

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগরে করোনায় আক্রান্ত  হয়ে এক মহিলার মৃত্যু হয়েছে। উপজেলায় পযর্ন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, পাচঁদিন আগে করোনা পজিটিভ নিয়ে ছাইমা বেগম (৩০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হয়। গত বুধবার রাত ১১ টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে ছাইমা বেগমের বাড়ি পৌর সভার নং ওয়ার্ডের রাজঘাট এলাকায়। ২৪ ঘন্টায় আরো ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি আছে। এছাড়াও নতুন ৫৫ জনের নমুনা সংগ্রহ করে যশোর খুলনা ল্যাবে পাঠানো হয়েছে।

দাকোপে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন

দাকোপ (খুলনা) প্রতিনিধি 

মহামারি করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে খুলনার দাকোপে উপজেলা প্রশাসনের উদ্যোগে চালনা পৌরসভা তিলডাঙ্গা ইউনিয়নের লকডাউনে কর্মহীন এবং স্বল্প আয়ের ৬০০ পরিবারের মাঝে প্রধান মন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলা পরিষদ মাঠে এবং পরবর্তীতে তিলডাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পৃথক পৃথক ভাবে খাদ্য সামগ্রী দেওয়া হয়। চা দোকানদার ভ্যান চালকদের দেওয়া খাদ্য সহায়তার মধ্যে ছিলো ১০ কেজি চাউল, লিটার তেল, কেজি লবণ, কেজি ডাউল, কেজি আলু। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু বিশ^াস, অতিরিক্ত পুলিশ সুপার (সি সার্কেল) মোঃ রাশেদ হাসান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল হোসেন, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ^াস, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, তিলডাঙ্গা ইউপি চেয়ারম্যান রনজিত কুমার মন্ডলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পৌর কাউন্সিলর, ইউপি সদস্য সিপিপির সদস্য বৃন্দ।

খুলনার মেহেরপুরে করোনায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা বিতরণ

তথ্য বিবরণী

খুলনা বিভাগের মেহেরপুর জেলায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় কর্মহীনদের মাঝে নগদ অর্থ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

মেহেরপুর জেলায় পর্যন্ত ১৭ হাজার পাঁচশত ৬৫ উপকারভোগী পরিবারের মাঝে দুই কোটি দুই লাখ ১৪ হাজার টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ১৫ হাজার দুইশত ৫০ উপকারভোগী পরিবারের মাঝে ৬৮ লাখ ৬২ হাজার পাঁচশত টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এক হাজার একশত ১৯ উপকারভোগী পরিবারের মাঝে শিশু খাদ্যের জন্য তিন লাখ টাকা বিতরণ করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ৮৫টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে।

খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

খুলনায় বৃহস্পতিবার করোনা ভ্যাকসিন নিয়েছেন ৬৪ জন

তথ্য বিবরণী

আজ খুলনা মেডিকেল কলেজ হাসাপাতালে ৬৪ জন করোনা ভ্যাকসিন প্রথম ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ ৩০ জন এবং ৩৪ জন মহিলা। মোট দুই হাজার নয়শত ২৯জন সাইনোফার্ম ভ্যাকসিন প্রথম ডোজ গ্রহণ করেছেন। পর্যন্ত এক লাখ ৭৮ হাজার আটশত ৮৬ জন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে সাইনোফার্মার টিকা নিয়েছেন দুই হাজার নয়শত ২৯জন।

খুলনা সিভিল সার্জন দপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।

অভয়নগরে বজ্রপাতে কৃষকের মৃত্যু

অভয়নগর (যশোর) প্রতিনিনধি-

যশোরের অভয়নগর উপজেলায় বজ্রপাতে বনগ্রামের অহেদ বিশ্বাসের ছেলে সোহরাব হোসেন বিশ্বাস নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। জুলাই বৃহস্পতিবার বেলা এগারটার দিকে বড়শি দিয়ে বিলে মাছ ধরার সময় দূর্ঘটনা ঘটে। তিনি পেশায় একজন কৃষক বলে জানা গেছে। মৃতের চাচাতো ভাই মোঃ আজিজুল হক জানান, ভাই সোহরাব হোসেন বিশ্বাস বৃহস্পতিবার সকালে বাড়ির পাশে ধলেরবিলে বড়শি দিয়ে মাছ ধরতে যায়। সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। বেলা এগারটার দিকে বিকট শব্দে বজ্রপাত হয়। ওই বজ্রপাতে সে মারা যায়। এর কিছুক্ষণপর কয়েকজন মাছশিকারী বাড়িতে খবর দিলে তারা বিলে গিয়ে ঘেরের পাড়ে পানির মধ্য থেকে সোহরাবের মরদেহ উদ্ধার করে। স্থানীয় প্রেমবাগ ইউনিয়নের চেয়ারম্যান মফিজ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,‘আমার ইউনিয়নের বনগ্রামের কৃষক সোহরাব হোসেন বিশ্বাস ধলেরবিলে বড়শি দিয়ে মাছ ধরার সময় বজ্রপাতে আজ (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে মারা গেছেন।

ডুমুরিয়ায় দু‘ভাইয়ের লোহার রড-হাতুড়ি পিটায় মনি জখম

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় প্রতিপক্ষের দু‘ভাইয়ের লোহার রড-হাতুড়ি পিটায় গুরুত্বর জখম হয়েছে মনিরুজ্জামান মনি (২৯) নামের এক ব্যবসায়ী।গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার উত্তর চিংড়া এলাকায় ঘটনা ঘটে। আহত মনিকে ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত মনি জানান একই এলাকার লিটন শেখ (২৭) তার ভাই কামাল শেখের সাথে বিরোধ চলে আসছে।তারই জের ধরে ঘটনার দিন দুপুরে মনি ডুমুরিয়া বাজার থেকে বাড়ী যাওয়ার পথ মধ্যে রাজুর দোকানের সামনে পৌছালে ওৎ পেতে থাকা দু‘ভাই লিটন কামাল লোহার রড-হাতুড়ি নিয়ে তার উপর হামলা চালায়।এতে মাথা ফেটে গুরুত্বর জখম হয় মনি।পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করে।এ রিপোট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

মোড়েলগঞ্জে লকডাউনের প্রথমদিনে সেনাবাহিনী মাঠে, ভ্রাম্যমান আদালতে ১১ জনকে জরিমানা

মোড়েলগঞ্জ প্রতিনিধি :

করোনা ভাইরাসের সংক্রামন বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে বাগেরহাটেরমোড়েলগঞ্জে কঠোর লকডাউনের প্রথমদিনে মাঠে রয়েছে সেনাবাহিনীর টহলরতটিম।

সহকারি কমিশনার(ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মিকাইল ইসলাম উপজেলার সন্ন্যাসী বাজার, বানিয়াখালী, আমতলী, খাউলিয়া পল্লীমঙ্গল বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনের নিকট থেকে জরিমানা আদায় করেছে।

মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন, পৌরসভার মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল  ইসলামের নেতৃত্বে পৃথক পৃথক টিম মাঠ পর্যায়ে সকাল থেকেই অবস্থান করছেন।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন বাজারে পৌর শহরের গুরুত্বপূর্নস্থানে অবস্থান করছেন সেনাবাহিনীর সদস্যরা। মেজর তানজিল-এর নের্তৃত্বে সেনাবাহিনীর এ টিমটি লকডাউনের এক সপ্তাহ মাঠ পর্যায়ে থাকবেন বলে তিনি জানিয়েছেন।

বেনাপোলে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ মোবাইলকোর্ট’টহল জোরদার

বেনাপোল প্রতিনিধি        

বন্দরনগরী বেনাপোলে কঠোর লকডাউন বস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ মোবাইলকোর্ট টহল দিচেছ। বন্দরের প্রধান প্রধান সড়কগুলো ফাঁকা ছিল। তবে কাস্টমস বন্দর সংশ্লিস্ট লোকজনদের যাতায়াত করতে দেখা গেছে।

লকডাউনে বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি রফতানি চালু ছিল। বন্দর কাস্টমস হাউজে স্বাভাবিক নিয়মে কাজ হয়েছে। সকাল থেকে ১৮০ ট্রাক মালামাল আমদানি হয়েছে ভারত রফতানি হয়েছে ৭০ ট্রাক মালামাল।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে কর্নেল সেলিম রেজা জানান, ভারতীয় কোন ট্রাক চালক যাতে বন্দরের বাইরে বের হতে না পারে সেজন্য বিজিবি পুলিশ কঠোর অবস্থানে ছিল। বেনাপোল বন্দর এলাকায় বিজিবির ২টি চেকপোস্ট বাড়ানো হয়েছে। তবে বেনাপোলে সেনাবাহিণী, বিজিবি, পুলিশ, জেলার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট বেনাপোলে দীর্ঘ সময় নজরদারি করেছেন।

তবে ভারতের সাথে বেনাপোলের মধ্যে পন্যবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।আজ বৃহস্পতিবার বিকেলে রেলযোগে বেনাপোল বন্দর দিয়ে ৬০ কন্টেইনার সোডিয়াম সালফেট আমদানি হয়েছে। কাস্টমস বন্দরের আনুষ্ঠানিকতা শেষে কন্টেইনারগুলো নওয়াপাড়ায় যাবে বলে বেনাপোল রেলওয়ের মাস্টার মো: সাইদুজ্জামান নিশ্চিত করেন।

বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, লকডাউনের মধ্যে ভারত থেকে বেনাপোল চেকপোস্্ট দিয়ে ৪০ জন বাংলাদেশী দেশে ফিরেছে এবং বাংলাদেশ থেকে এদের প্রত্যেককে বেনাপোলের বিভিণœ হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে রাখা হয়েছে।

লকডাউনে রামপালের সর্বত্র ফাঁকা

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের রামপালের কঠোরভাবে পালন করা হচ্ছে লকডাউন। সরকার ঘোষিত লকডাউন প্রতিপালনে কঠোর অবস্থানে স্থানীয় প্রশাসন। লকডাউন বাস্তবায়নে ভোর থেকে মাঠে রয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো: কবীর হোসেন। তিনি পুলিশ, আনসার স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে রামপাল সদর, ফয়লা, গৌরম্ভা গিলাতলা এলাকা ঘুরে পরিস্থিতি নিয়ন্ত্রণ বিধি নিষেধ বাস্তবায়নে কাজ করছেন। রামপালের প্রবেশমুখ দিয়ে কোন ধরণের যানবাহন ঢুকতে দেয়া হচ্ছেনা। রামপালে কোথাও কোন ধরণের যানবাহনও চলছেনা। বন্ধ রয়েছে সকল ধরণের দোকানপাট। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকানপাট খোলা রয়েছে। ওষুধের দোকানপাট ছাড়া কাঁচা, মাছ মাংসের দোকান খোলা জায়গায় বসছে। হাসপাতালে আসা যাওয়া রোগীদের পরিবহণ ব্যতিত কোন যান চলতে দেয়া হচ্ছেনা। তাই রামপালের সকল রাস্তাঘাট একেবারেই ফাঁকা। তারপরও দুইএকজন যারা নানা অজুহাতে বাহিরে এসেছিল তারাও দুপুরের পর প্রচন্ড বৃষ্টিপাত শুরু হওয়াতে ঘরবন্দি হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কবীর হোসেন বলেন, রামপালে শতভাগ লকডাউন কার্যকর করা হয়েছে। কোথাও কোন লোকজন নেই, বন্ধ করে দেয়া হচ্ছে যান চলাচলসহ দোকানপাট। বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে রাস্তাঘাট ফাঁকা। সকলেই স্বত:স্ফুর্তভাবে বিধি নিষেধ মানছেন। তাই মোবাইল কোর্ট পরিচালনায় থেকেও কেউকে কোন ধরণের জরিমানা করা যায়নি। মুলত গত এক সপ্তাহের বিধি নিষেধ চলাকালে তা না মানায় বিভিন্নজনকে ১৯ হাজার ৪শ টাকা জরিমানা করা হয়। তাতে সকলের মাঝে যেমন সচেতনা বেড়েছে তেমনি জরিমানা ভীতির সৃষ্টি হয়েছে। তাই বিধি নিষেধ অমান্য করতে বৃহস্পতিবার কেউকে দেখা যায়নি। আগামী দিনগুলোতেও রামপালে কঠোরভাবে বিধি নিষেধ বাস্তবায়ন করা হবে।

রামপালে এক মাসে ৬৭ জনের করোনা শনাক্ত, মারা গেছে জন

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের রামপালে গত এক মাসে ১শ ৭৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৬৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এক মাসে (৩০ মে থেকে ৩০ জুন) এখানে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। তবে বর্তমানে উপজেলায় গড় শনাক্তের হার ৩৭ ভাগ বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুকান্ত কুমার পাল। তিনি বলেন, গত বুধবার ২৬ জনের নমুনা পরীক্ষায় জনের পজেটিভ শনাক্ত হয়। আর পরবর্তী পরিস্থিতি নির্ভর করছে সরকারের বিধি নিষেধ প্রতিপালনের উপর। কারণ লোকজন সচেতন সতর্ক না হলে পরিস্থিতির উন্নতি হওয়া কঠিন হবে।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের নমুনা সংগ্রহকারী দুইজনই অসুস্থ হয়ে পড়ায় বৃহস্পতিবার কোন রোগীর নমুনা নেয়া সম্ভব হয়নি। তাই হাসপাতালের ওই দুইজন সুস্থ না হয়ে উঠা পর্যন্ত সেখানে নমুনা সংগ্রহের বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে।

মোংলায় নতুন শনাক্ত ৯, শনাক্তের হার ৬০ ভাগ

মোংলা প্রতিনিধি

মোংলায় নতুন করে জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন করোনা পরীক্ষা করিয়েছেন। তাদের মধ্যে জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। বৃহস্পতিবার শনাক্তের হার ৬০ ভাগ। এর আগে বুধবার ছিল ৫২.৩৪ ভাগ।

গত এক মাসে (৩০ মে থেকে ৩০ জনু) কঠোর বিধি নিষেধ চলাকালে এখানে হাজার ৬৩ জন করোনা পরীক্ষা করিয়েছেন। তার মধ্যে ৫শ ৮৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। সব তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জীবিতেষ বিশ্বাস। তিনি বলেন, লকডাউনের বিধি নিষেধে কড়াকড়ি আরোপে বৃহস্পতিবার নমুনা দিতে আসা লোকের সংখ্যা কম, তাই শনাক্তের হার বেড়েছে।

প্রজনন মৌসুম শুরু হওয়ায় সুন্দরবনে দুই মাস মাছ ধরা বন্ধ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মাছের প্রজনন মৌসুম হওয়াতে সুন্দরবনের নদী-খালে সকল প্রজাতির মাছ শিকারের নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ। আজ ১লা জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত দুই মাস নিষেধাজ্ঞা বহাল থাকবে। সময়টা জুড়ে বনের অভ্যন্তরে অভয়ারণ্য এলাকাসহ সকল খালে মাছ ধরা বন্ধ থাকবে। প্রতি বছরই মাছের ডিম দেয়ার সময়কালে প্রজনন বৃদ্ধির উদ্দেশ্যে সুন্দরবনে মাছ আহরণ বন্ধ রাখা হয়ে থাকে। প্রজনন মৌসুমে মাছ ধরা বন্ধ রাখায় পরবর্তী সময়ে বনের নদী-খালে মাছের উৎপাদন বৃদ্ধি পেয়ে থাকে।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, মৎস্য সম্পদ রক্ষায় অন্যান্য বছরের মত মৌসুমেও পুরো দুই মাস সুন্দরবনের সকল ধরণে মাছ শিকার বন্ধ থাকবে। তিনি আরো বলেন, মৎস্য সম্পদ রক্ষায় ইন্টিগ্রেটেড রিসোর্সেস ম্যানেজমেন্ট প্লানস’র (আইআরএমপি) সুপারিশ অনুযায়ী ২০১৯ সাল সিদ্ধান্ত কার্যকর করে আসছে বনবিভাগ।

দাকোপে শ্রীনগর মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির প্রথম সভা

দাকোপ (খুলনা) প্রতিনিধি

খুলনার দাকোপের শ্রীনগর মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় বিদ্যালয়ের সভা কক্ষে কমিটির সভাপতি প্রসেনজিৎ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনা-আসনের সাবেক সংসদ সদস্য ননী গোপাল মন্ডল। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আশীষ কুমার রায়, কামারখোলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হিমাংশু সরকার, প্রধান শিক্ষক চিরঞ্জীব রায়, সহকারী প্রধান শিক্ষক সুকল্যান রায়। অন্যানের মধ্যে বক্তৃতা করেন কমিটির সাবেক সদস্য চিত্তরঞ্জন রায়, প্রতিষ্ঠাতা সদস্য অমর কৃষ্ণ রায়, সঞ্জয় মন্ডল, হরষিত রায়, এডহক কমিটির সদস্য উত্তম মন্ডল, শিক্ষক জালাল উদ্দিন মোল্যা, ধর্মেন্দ্র মন্ডল, নিহার রায়, তন্ময় মন্ডল, দেবপ্রসাদ বাওয়ালী প্রমুখ। সভাটি পরিচালনা করেন শিক্ষক উদয়ন রায়। উল্লেখ্য মহামারি করোনা পরিস্থিতিতে বিদ্যালয়ের প্রক্রিয়া মোতাবেক গত ২৬ জুন মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর প্রজ্ঞাপনের মাধ্যমে প্রসেনজিৎ রায়কে পুনরায় সভাপতি করে চার সদস্য বিশিষ্ট এডহক কমিটির অনুমোদন দেন।


Post Views:
2



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102