বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর মোংলায় ওমিক্রণ ভ্যারিয়েন্টের বিস্তাররােধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাইকিং শুরু বাগেরহাটে করোনার ভয়াবহতা রোধে জনসচেতনতার কার্যক্রম শুরু টিআই’র দুর্নীতি প্রতিবেদন পক্ষপাতদুষ্ট : ড. হাছান মাহমুদ প্রতারণার অভিযোগে মামলার মুখে গুগল প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়- ইউএনও কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নেইমারের বিপক্ষে খেলা বিশেষ কিছুঃ রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন ইকুয়েডরের বিপক্ষে একাদশে থাকবে ভিনিসিয়াস কৌতিনহো – স্পোর্টস প্রতিদিন

সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, নৌকা ও ট্রলার আটক

  • আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ১৫২
সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, নৌকা ও ট্রলার আটক

সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার সময় জালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলার ও একটি মাছ ধরার নৌকা আটক করে বন বিভাগ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সুন্দরবন পশুর নদী সংলগ্ন জোংডা অফিসের পাসের খাল এলাকা থেকে এ ট্রলার ও নৌকা জব্দ করা হয়। আটককৃত টলার ও নৌকা থেকে কয়েক ড্রাম বরফ ও একটি নিষিদ্ধ টোনা জাল উদ্ধার করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, ১ জুলাই থেকে সুন্দবনের নদী-খাল এলাকায় সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। যা চলবে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত। এ দুই মাস মাছের প্রজনন মৌসুম, তাই কোন প্রকারের সুন্দরবন থেকে মাছ ধরা পরিবহন করাও নিষিদ্ধ থাকবে। কিন্ত কিছু অসাধু ব্যবসায়ীরা রয়েছে তারা জেলেদের বিভিন্ন প্রলোভন দিয়ে বিষ অথবা কারেন্ট জাল দিয়ে বন বিভাগের চোখ ফাকি দিয়ে বলে প্রবেশ করে মাছ শিকার করতে যায়। আর বনরক্ষীদের অভিযানে তা ধরাও পড়ে যায় এসকল জেলে নামধারী দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার রাতে একটি গোপন সংবাদের সূত্রধরে এবং রেঞ্জ কর্মকর্তার নির্দেশে বনরক্ষীদের একদল ফোর্সসহ রাতে টহলে যাওয়া হয়। এসময় বনরক্ষীদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ও ট্ররার ফেলে রেখে ওই সকল জেলে দুর্বৃত্তরা বনের গহিনে পালিয়ে যায়। পরে খালে পাড় থেকে একটি ট্রলার ও একটি নৌকা আটক করতে পারলেও এর সাথে সংশ্লিষ্ট কোন জেলেকে আটক করা সম্ভব হয়নি। চাঁদপাই রেঞ্জ কর্মকর্তার নির্দেশনায় এবং তার উপস্থিতে নৌকাগুলো ভেঙে ফেলা হয়।

চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এনামুল হক বলেন, বর্তমানে সুন্দরবনে অনুপ্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে দুইমাস। নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে প্রবেশের দায়ে ট্রলার ও নৌকা আটক করা হয়েছে। আটককৃত দুইটি জলযানে কোন লোক পাওয়া যায়নি। সুন্দরবন মৎস্য সম্পদসহ সুন্দরবনের সকল সম্পদ সংরক্ষণে আমাদের এই টহল সব সময় অব্যাহত থাকবে বলেও জানায় এ রেঞ্জ কর্মকর্তা।

Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102