মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

স’ঙ্গ’ম’কালে ভেঙ্গে গেল যুবকের পু’রু’ষা’ঙ্গ

  • আপডেট সময় শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১৪
স’ঙ্গ’ম’কালে ভেঙ্গে গেল যুবকের পু’রু’ষা’ঙ্গ

আন্তর্জাতিক ডেস্ক : যৌনসঙ্গমের সময়ে ভেঙ্গে গেল ব্রিটিশ এক পুরুষের যৌনাঙ্গ। চিকিৎসাবিজ্ঞানের ইতিহাসে এই প্রথম এভাবে পুরুষ যৌনাঙ্গের ভেঙ্গে যাওয়া নথিবদ্ধ হল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

যৌনসঙ্গমের সময়ে পুরুষের যৌনাঙ্গ ভেঙ্গে যাওয়ার ঘটনা এমন কিছু বিরল নয়। কিন্তু তার প্রতিটি ক্ষেত্রেই যৌনাঙ্গ ভাঙ্গার ধরনটি ছিল অনুভূমিক বা আড়াআড়িভাবে। ইংরেজিতে যাকে বলে ‘হরাইজনটালি’। কিন্তু এই প্রথমবার উল্লম্বভাবে, অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ যৌনাঙ্গ ভেঙে যাওয়ার এমন ঘটনা চিকিৎসকদের সামনে এল।

৪০ বছরের এই ব্রিটিশ নাগরিক জানান, সঙ্গমকালে তিনি হঠাৎই সামান্য ব্যথা অনুভব করেন। চিকিৎসকদের জানাতে, তারা বেশ কয়েকটি পরীক্ষার পরামর্শ দেন। আর তাতেই ধরা পড়ে এ বিরল সমস্যা।

সাধারণত, পুরুষ যৌনাঙ্গ ভেঙ্গে গেলে, সেই ভাঙনের ধরন যেমন হয়, এ ক্ষেত্রে বিষয়টি সম্পূর্ণ আলাদা। পুরুষ যৌনাঙ্গে কোনও হাড় থাকে না। ভেঙ্গে যাওয়া বলতে বোঝায়, পেশি ছিঁড়ে যাওয়া। কিন্তু প্রায় সব ক্ষেত্রেই সেই পেশির ছেঁড়ার ঘটনা অনুভূমিকভাবেই ঘটে। এ ক্ষেত্রে পাশাপাশি তিনটি উল্লম্ব পেশি ছিঁড়ে গেছে এই ব্রিটিশ ব্যক্তির।

তবে বিষয়টি খুব মারাত্মক আকার নেয়নি। ছোট অস্ত্রোপচার করেই তাকে সুস্থ করা ফেলা হয়েছে। ৬ মাসের মধ্যেই আবার আগের মতোই যৌনসম্পর্কে লিপ্ত হতে পারবেন বলে আশা চিকিৎসকদের।

পুরুষ যৌনাঙ্গ ভেঙ্গে যাওয়ার বিষয়ে সচেতনতা দরকার বলেও মনে করেন চিকিৎসকেরা। লজ্জা বা কুণ্ঠার কারণে অনেকেই এ সমস্যার কথা চেপে যান। কিন্তু তাতে ভয়ঙ্কর বিপদও হতে পারে – এমনই বলছেন চিকিৎসকেরা। সূত্র : আনন্দবাজার পত্রিকা



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102