শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০১ অপরাহ্ন

জাপানে ভূমিধসে নিখোঁজ বেড়ে ৮০, নিহত ৩

  • আপডেট সময় সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১২
জাপানে ভূমিধসে নিখোঁজ বেড়ে ৮০, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের মধ্যাঞ্চলীয় শহর আতামিতে প্রবল বৃষ্টিপাতের পর আচমকা ভূমিধসে এখন পর্যন্ত ৩ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। এছাড়া এখনো অন্তত ৮০ জন নিখোঁজ আছেন। আজ সোমবার (৫ জুলাই) শহরের মেয়র সাকায়ে সাইতোর বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এর আগে গত শনিবার হওয়া এই ভূমিধসে শিজুওকা অঞ্চলের বেশ কয়েকটি বাড়িঘর ভেসে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে আতামি শহরে ভূমিধসে একাধিক বাড়ি চূর্ণবিচূর্ণ হয়ে ভেসে যেতে দেখা গেছে।

রাজধানী টোকিও থেকে ৯০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে সমুদ্র উপকূলবর্তী শহরটির প্রশাসনের মুখপাত্র হিরোকি ওনুমা জানান, শনিবার ঘটনার পর নিখোঁজের সংখ্যা প্রথমে ২০ জন বলা হলেও রবিবার কর্মকর্তারা পরিবারের সদস্য ও বন্ধুদের ফোন কলের সূত্র ধরে অনুসন্ধান শুরু করলে সংখ্যাটি অনেক বেড়ে যায়।

রবিবার প্রথম দিকে ধারণা করা হয়েছিল ১১৩ জন নিখোঁজ আছেন জানিয়ে তিনি বলেন, তবে সোমবার নিশ্চিত হওয়া গেছে যে এখনো ৮০ জন নিখোঁজ আছেন।

স্থানীয় এনএইচকে টেলিভিশনকে শহরটির এক বাসিন্দা জানান, তার মাকে এখনো খুঁজে পাননি। কখনো কল্পনাও করেননি যে এমন দুর্যোগ দেখতে হতে পারে।

৭৫ বছর বয়সী অপর এক ব্যক্তি এই দুর্যোগকে ‘নারকীয়’ উল্লেখ করেছেন। জানান, তার পাশের বাড়িতে এক তরুণ দম্পতি ছিল। কিন্তু ভূমিধসের পর তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102