রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদ ও কীটনাশকসহ চোরা শিকারী আটক

  • আপডেট সময় সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৪৩
সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদ ও কীটনাশকসহ চোরা শিকারী আটক

পূর্ব সুন্দরবন থেকে হরিণ শিকারের ফাঁদ কীটনাশকসহ এক চোরা শিকারীকে আটক করেছে বনবিভাগ। সোমবার ভোরে বনের বুড়বুড়িয়া এলাকা হতে তাকে আটক করা হয়।

ঘটনায় মামলা দায়েরের পর আটককৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের (মোংলা) ষ্টেশন কর্মকর্তা মো: ওবায়দুল রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোরে বনের বুড়বুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে চোরা শিকারী মো: সাজ্জাদ ব্যাপারীকে (২৮) হাতেনাতে আটক করা হয়।

সময় তার কাছ থেকে জব্দ করা হয়েছে হরিণ শিকারের ৫শ গজ ফাঁদের রশি/দড়ি, বোতল কীটনাশক ১০ কেজি বিষ মিশ্রিত বিভিন্ন প্রজাতির সাদা মাছ।

বন কর্মকর্তা ওবায়দুল বলেন, বনের ভিতরে হরিণ শিকারের জন্য ফাঁদ পেতে রেখে সাজ্জাদ খালে বিষ (কীটনাশক) দিয়ে মাছ ধরছিল। সাজ্জাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 তিনি আরো বলেন, সাজ্জাদ এর আগেও একাধিক বন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী ছিলেন। সাজ্জাদ উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামের আফজাল ব্যাপারীর ছেলে।

 বন মামলার ওয়ারেন্ট থাকায় সে দীর্ঘদিন পলাতক থেকে এবং প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বনের অভ্যন্তরে প্রবেশ করে নানা ধরণের অপরাধমুলক কর্মকান্ড চালিয়ে আসছিলেন।

Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102