মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
মেসি লেভানদস্কির ব্যবধান ছিল মাত্র ৪ পয়েন্ট – স্পোর্টস প্রতিদিন খুলনা অঞ্চলে ১৭৭ জনের করোনা শনাক্ত কোনো রাষ্ট্রই বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারণের ক্ষমতা রাখে না : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আফ্রিকার খাদ্য সংকট দূর করতে শান্তি মিশনে যাচ্ছে ছাত্রলীগ  কোস্ট গার্ডের অভিযানে ৬২ বোতল বিদেশী বিয়ার ক্যান ও মদ জব্দ পুলিশকে তথ্য দেওয়ায় রগ কেটে হত্যা, মূলহোতাসহ গ্রেফতার ৫ ফিটনেস অ্যাপ কী ব্যক্তিগত প্রশিক্ষকের চেয়েও কার্যকর? রিয়ালকে হারানোর মত দলই আছে কয়েকটি – স্পোর্টস প্রতিদিন অবিশ্বাস্য হলেও সত্য! জমি থেকে বাঁধাকপি তোলার চাকরি, বেতন বছরে ৬২ লাখ টাকা ওমরাহ হজ পালনে সৌদি আরবের নতুন নির্দেশনা জারি

নগর শিক্ষা নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় ও ইউনেস্কোর গবেষণা প্রকল্পের কাজ শুরু

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২৩
নগর শিক্ষা নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় ও ইউনেস্কোর গবেষণা প্রকল্পের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক



খুলনা বিশ্ববিদ্যালয় সম্প্রতি ইউনেস্কো আন্তর্জাতিক শিক্ষা পরিকল্পনা ইনস্টিটিউট (আইআইইপি-ইউনেস্কো) এর ‘লোকাল চ্যালেঞ্জেস, গ্লোবাল ইমপেরেটিভস: সিটিস এ্যাট দ্যা ফোরফ্রন্ট টু এ্যাচিভ এডুকেশন’ শীর্ষক আন্তর্জাতিক গবেষণা প্রোগ্রামে কাজ করার লক্ষ্যে চুক্তি বদ্ধ হয়েছে। যুক্তরাজ্যের ইউকেআরআই এর গবেষণা তহবিল জিসিআরএফ এর অর্থায়নে পরিচালিত আন্তর্জাতিক কনসোর্টিয়াম, টেকসই, স্বাস্থ্যকর ও শিক্ষাবান্ধব নগর ও মহল্লা (এসএইচএলসি), এর সক্ষমতা বৃদ্ধি তহবিল (সিডিএএফ) এর আওতায় বাংলাদেশে প্রোগ্রামটি পরিচালিত হবে।

ইউনেস্কো আন্তর্জাতিক শিক্ষা পরিকল্পনা ইনস্টিটিউটের সহযোগিতায় প্রোগ্রামটি এসএইচএলসি এর অংশীদার দেশ বাংলাদেশ, ফিলিপিন এবং রুয়ান্ডা সহ পৃথিবীর বিভিন্ন দেশে শিক্ষা পরিকল্পনা এবং পরিচালনায় শহরের ভূমিকা পর্যালোচনা করবে। গবেষণার মাধ্যমে সংশ্লিষ্ট বিষয়ে সমস্যা সনাক্ত করে কার্যকর শিক্ষা পরিকল্পনা এবং পরিচালনার ফলপ্রসূ কৌশল প্রণয়ন করা যাবে। প্রোগ্রামটি আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষা সংক্রান্ত নীতিমালা ও পরিকল্পনা এবং শিক্ষাবান্ধব শহর তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ইউনেস্কো আন্তর্জাতিক শিক্ষা পরিকল্পনা ইনস্টিটিউটের ক্যান্ডি লুগাজ এবং ক্লো চিমিয়ার এর পরিচালনায় খুলনা বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. শিল্পি রায় বাংলাদেশে এই গবেষণার নেতৃত্ব দেবেন। বাংলাদেশের ঢাকা ও খুলনা এ দুটি শহরের উপর এই গবেষণাটি পরিচালনা করা হবে। সূত্র: খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ টি আই



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102