বুধবার, ২৯ জুন ২০২২, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় ৮টি বোটসহ ১৩৫ ভারতীয় জেলে আটক শিক্ষার ডিজিটাল রূপান্তরের দায়িত্বও রাষ্ট্রকেই নিতে হবে – মোস্তাফা জব্বার – টেক শহর ম্যানসিটির বিপক্ষে রিয়ালের জয়ে কষ্ট পেয়েছেন বার্সার সভাপতি প্রার্থী – স্পোর্টস প্রতিদিন চট্রগ্রাম বন্দরকে পিছনে ফেলে সর্বোচ্চ রেকর্ড গড়লো মোংলা বন্দর শাড়ির কুঁচি ধরা শিখতে ব্যাংকক যেতে চায় নিখিল বাংলা স্বামী সংঘের ৩০০ সদস্য চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আগুনে পুড়ল দিনমজুর পরিবারের সব শরণখোলায় ১০ দিনের ব্যাবধানে ২টি অজগর উদ্ধার! ভিডিও সহ।। স্পিড গান-সিসিটিভি বসানোর পর পদ্মা সেতুতে চলবে বাইক পদ্মা সেতু: উভয় সংকটে মোটরসাইকেল চালকরা

বিমানে ঢাকায় এলো কোটি টাকার গরু, জানা গেল মালিকের নাম

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
বিমানে ঢাকায় এলো কোটি টাকার গরু, জানা গেল মালিকের নাম

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, ৬ জুলাই ২০২১

ছবি: সংগ্রহীত

যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা লাখ টাকা দামের ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। গরুগুলো সোমবার দুপুরে তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে আসে। বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক।

মঙ্গলবার (৬ জুলাই) রাতে বাংলা অ্যাভিয়েশনের ফেসবুক পেইজে একটি স্ট্যাটাসে জানানো হয়েছে, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী ১৮টি গরু আনা হয়। তবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গরুগুলো আসলেও সেগুলোকে নিতে আসেনি কেউ। প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা এসে নিশ্চিত করেন গরুগুলো ব্রাহমা জাতের। গরুগুলোকে সাময়িকভাবে প্রাণিসম্পদ অধিদফতরের হেফাজতে রাখা হয়েছে।

বিল অব এন্ট্রিতে গরুগুলোর মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার করে। তবে কাস্টম কর্মকর্তারা ধারণা করছে গরুগুলো প্রতিটির মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি। গরুগুলোর কোনও দাবিদার না পাওয়া গেলে নিলামে বিক্রি করা হবে। গরুগুলোকে সাময়িকভাবে সংরক্ষণের জন্য সাভারের কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে রাখা হবে। কাস্টমস সুত্রে জানা গেছে, এই গরুগুলোর আমদানিকারকের জায়গায় মোহাম্মদপুরের ‘সাদেক এগ্রো’র নাম লেখা রয়েছে। তবে শাহজালাল বিমানবন্দরে গরুগুলো পৌঁছুলে সেগুলো কেউ নিতে আসেননি।

ব্রাহমা জাতের গরু আমদানির কথা স্বীকার করে ‘সাদিক এগ্রো লিমিটেড’র মালিক ইমরান হোসেন গণমাধ্যমকে জানান, গরুগুলো সাদিক এগ্রো আমদানি করেছে। একটি কাগজ জটিলতায় গরুগুলো আটকে আছে। কাগজটি জমা দিলেই গরুগুলো কাস্টমস আমাদের বুঝিয়ে দেবে। তিনি বলেন, গরু দেশে আসার সঙ্গে সঙ্গে আমাদের চারজন লোক গিয়েছে। তাদের জায়গায় বসে আমাদের লোক গরুকে খাবার খাওয়াচ্ছে। গরুগুলো এখন সাভার ডেইরিতে আছে। সেখানে আমাদের লোকজন আছে।

এর আগে চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের গরু আমদানির ঘোষণা দিয়ে ব্রাহমা জাতের ৩০টি গরু আমদানি করা আনা হলে সেগুলোও আটক করে কাস্টম হাউস। সে সময় খিলক্ষেতের ডেইরি সান প্রাইভেট লিমিটেড নামের একটি ফার্ম ওই গরুগুলো আমদানী করেছিলো।




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102