শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
সিগারেট-মোবাইল-গাড়িসহ ৩৮ পণ্য আমদানি নিষিদ্ধ করল পাকিস্তান গ্লোবাল অ্যাকসেসিবিলিটি অ্যাওয়ারনেস ডে উদযাপিত এবং সম্মাননা প্রদান – টেক শহর মোরেলগঞ্জ ফেরিঘাটে ৫০০পিচ ইয়াবাসহ এক নারী আটক ঝড়ে নৌকাডুুবি, নিজের জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন বাবা! অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বিপাকে মোংলা বন্দর কর্তৃপক্ষ শরণখোলায় শ্রমিক দলের কমিটি বিলুপ্ত! শরণখোলায় জলাবদ্ধতা নিরসন, নদী ও বেড়িবাঁধ ভাঙনরোধে আগাম পরিকল্পনা গ্রহন! সাঁতার শেখা শুরু করেছেন খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূস স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ছাত্রলীগ সহসভাপতির চাঁদাবাজি! পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ ২০২২-ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ব্যাংকে ১২৬ পদে চাকরি ⋆ KFPlanet

ভারতে ১১১ দিন পর সবচেয়ে কম করোনা রোগী শনাক্ত

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
ভারতে ১১১ দিন পর সবচেয়ে কম করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, ৬ জুলাই ২০২১

ভারতে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৫৫৩ জনের। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন। অর্থাৎ ১১১ দিন পর দেশটিতে দৈনিক সংক্রমণ ৩৫ হাজারের নিচে নেমেছে। বর্তমানে দেশটিতে দৈনিক সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ শতাংশ। এছাড়া দৈনিক সংক্রমণের হার ২.১১ শতাংশ। ভারতে টানা ১৫ দিন ধরেই সংক্রমণের হার তিন শতাংশেরর নিচে লক্ষ্য করা যাচ্ছে। অপরদিকে গত ৫৪ দিন ধরে দৈনিক সংক্রমণের তুলনায় সুস্থতার হার বাড়ছে।

একদিন আগেই নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৭৯৬। একই সময়ে মারা গেছে ৭২৩ জন। দেশটিতে প্রায় এক সপ্তাহ ধরেই দৈনিক সংক্রমণ কমতে শুরু করেছে। কয়েক মাস ধরেই দেশটিতে সংক্রমণ ও মৃত্যু নিয়ে যে পরিমাণ উদ্বেগ দেখা দিয়েছিল তা গত কয়েকদিনে কিছুটা হলেও কমেছে। গত শুক্রবার দেশটিতে মৃত্যুর সংখ্যা চার লাখ পার হয়ে গেছে।

বিশ্বে এর আগে করোনায় চার লাখ মৃত্যুর ভয়াল মাইলফলক পেরিয়েছে কেবল যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। আর আক্রান্তের সংখ্যায় শুধু যুক্তরাষ্ট্রের পেছনে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৪ লাখ ৩ হাজার ২৮১ জন। ভারতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬ লাখ ১৯ হাজার ৯৩২। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দেখা গেছে কেরালায়। ওই রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৩৭। এরপরেই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৪০।

এদিকে দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ জন। গত ১৫ এপ্রিলের পর এই সংখ্যা সর্বনিম্ন। ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে আরও দু’জনের মৃত্যু হয়েছে। অপরদিকে মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫১ জনের মৃত্যু হয়েছে। গত ১৫ মার্চের পর এই সংখ্যা সবচেয়ে কম। স্থানীয় এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, মহারাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৪ হাজার ৯১৭। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৩ হাজার ১৩৬ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭১৫ জন, কর্নাটকে ২ হাজার ৮৪৮ জন, ওড়িশায় ২ হাজার ৮০৩ জন, অন্ধ্রপ্রদেশে ২ হাজার ১শ জন এবং আসামে ২ হাজার ৬৪০ জন।

শাওন/সাএ




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102