সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:১৪ অপরাহ্ন

ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেওয়া হলো সিকিমের দরজা

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৫
ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেওয়া হলো সিকিমের দরজা

ভ্রমণ ডেস্ক: ভ্রমণপিপাসুদের জন্য আবারও খুললো প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা ভারতের সিকিম রাজ্যের দরজা। তবে সেখানে ভ্রমণ করতে হলে পর্যটকদের নিতে হবে করোনাভাইরাস প্রতিষেধক টিকা।

করোনাভাইরাসের কারণে গত বছর থেকে সিকিমের পর্যটনশিল্প মুখ থুবড়ে পড়েছিল। গত বছর করোনার প্রকোপ বেড়ে যাওয়ার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আবার হাল ফিরছিল সিকিমের পর্যটন শিল্পে। কিন্তু চলতি বছর ভারতে আবারও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রভাব পড়ে সিকিমের পর্যটন শিল্পে। পর্যটকদের সিকিমের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে রাজ্য সরকার। এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পর্যটকদের জন্য ফের দরজা খুললো সিকিম সরকার।

তবে সিকিম সরকারের নির্দেশনা হলো- সিকিমে কোনো পর্যটককে প্রবেশ করতে হলে তার কাছে করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। এই রাজ্যে প্রবেশ করতে চাইলে দুই ডোজ টিকা নিয়েও আসতে হবে। এজন্য টিকা সনদপত্রও দেখাতে হবে। খবর টাইমস অফ ইন্ডিয়ার

এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার থেকে রাজ্য খুলে দেওয়া হয়েছে পর্যটনের জন্য। করোনা নেগেটিভ হলে, তবেই প্রবেশের অনুমতি মিলবে।

চালু করা হচ্ছে হোটেল, রেস্টুরেন্ট পরিষেবাও। সব কিছুর মধ্যেও থাকছে বেশ কিছু বিধিনিষেধ।

সিকিম সরকারের এই নির্দেশিকা জারি হওয়ার পরে সিকিমে আসার জন্য ইতোমধ্যে খবর শুরু করেছে পর্যটকরা।

হিমালয়ান হসপিটালিটি ট্যুর এন্ড ট্রাভেলস ডেভলপমেন্ট নেটওয়ার্কের যুগ্ম সম্পাদক তাপস সাধন রায় বলেন, দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় পর্যটকরা খোঁজ নিচ্ছিল না। তবে পর্যটকদের জন্য সিকিমের দরজা খুলতেই ইতোমধ্যে পর্যটকরা খোঁজ শুরু করার পাশাপাশি সেপ্টেম্বর থেকে নভেম্বর সময়ের বুকিং করা শুরু করেছে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102