শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
গ্লোবাল অ্যাকসেসিবিলিটি অ্যাওয়ারনেস ডে উদযাপিত এবং সম্মাননা প্রদান – টেক শহর মোরেলগঞ্জ ফেরিঘাটে ৫০০পিচ ইয়াবাসহ এক নারী আটক ঝড়ে নৌকাডুুবি, নিজের জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন বাবা! অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বিপাকে মোংলা বন্দর কর্তৃপক্ষ শরণখোলায় শ্রমিক দলের কমিটি বিলুপ্ত! শরণখোলায় জলাবদ্ধতা নিরসন, নদী ও বেড়িবাঁধ ভাঙনরোধে আগাম পরিকল্পনা গ্রহন! সাঁতার শেখা শুরু করেছেন খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূস স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ছাত্রলীগ সহসভাপতির চাঁদাবাজি! পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ ২০২২-ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ব্যাংকে ১২৬ পদে চাকরি ⋆ KFPlanet র‍্যাবের করা সিলগালা হাসপাতালেই অপচিকিৎসায় শিশু আতিকার মৃত্যু

বিধি ভঙ্গে দিঘলিয়ায় ২৯ হাজার ৭’শ টাকা জরিমানা, একজনের ৬ মাসের জেল

  • আপডেট সময় বুধবার, ৭ জুলাই, ২০২১
বিধি ভঙ্গে দিঘলিয়ায় ২৯ হাজার ৭’শ টাকা জরিমানা, একজনের ৬ মাসের জেল

দিঘলিয়া প্রতিনিধি



লকডাউনের ভীতর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় খুলনার দিঘলিয়া উপজেলায় গত ৬ দিনে উপজেলা প্রশাসন মোবাইল কোর্টের মাধ্যমে ৪৪ টি মামলায় ২৯ হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করেছে। অধিকাংশ মামলাগুলো সংক্রমণ প্রতিরোধ আইন (২০১৮) এর ২৪ ধারায় দায়ের করা হয়েছে। কিছু মামলা দন্ডবিধি (১৮৬০) এর (২৯১) ধারায়।

এ ছাড়া গণ উপদ্রব ঘটানোর অভিযোগে দন্ডবিধি (১৮৬০) এর ১৮৮ ধারায় ১ জনকে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড দেওয়া হয়। উপজেলার ২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট যথাক্রমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুবুল আলম এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলীমুজ্জামান মিলন এর নেতৃত্বে পৃথক ২ টি টিম উপজেলাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে এ সব মামলা এবং জরিমানা আদায় করেন।

প্রতিদিন এ দু’জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে দিঘলিয়া থানা পুলিশ এবং সেনাবাহিনীর এক সেকশন (১০ জন) সদস্যের সহযোগীতায় উপজেলাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালিত হচ্ছে। এ উপজেলায় করোণার প্রাদুর্ভাব ক্রমম্বয়ে বৃদ্ধি পাওয়ায় প্রশাসনও কঠোর অবস্থানে রয়েছে।

ইতিমধ্যে উপজেলার বেশ কয়েকটি বাড়িতে লাল পতাকা নিশানা দিয়ে লকডাউন করে দিয়েছে। অকারণে বাড়ির বাইরে না আসার জন্য সবাইকে বারবার অনুরোধ জানাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুবুল আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলীমুজ্জামান মিলন।

এ দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুবুল আলম জানান, এ উপজেলায় আজ ৭ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৩৬ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৭ জন। সুস্থ হয়েছেন ২৯৩ জন। বর্তমানে হোম আইসোলেশন রয়েছেন ১৩২ জন। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন তিনজন এবং ১ জন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ফ্লু ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি এ প্রতিবেদককে বলেন, সরকারি নির্দেশনা মেনে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে আমরা করোণা প্রতিরোধে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি।

আজ ৭ জুলাই মঙ্গবার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩৩ জন করোনার উপসর্গ নিয়ে র‍্যাপিড টেষ্ট করাতে আসেন। এদের মধ্যে ৯ জনের পজিটিভ রেজাল্ট এসেছে বলে জানা গেছে।

খুলনা গেজেট/ টি আই



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102