বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:২৫ অপরাহ্ন

বাগেরহাটে মানুষকে ঘরে রাখতে ভ্রাম্যমাণ বাজার চালু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ২২
বাগেরহাটে মানুষকে ঘরে রাখতে ভ্রাম্যমাণ বাজার চালু

লকডাউনে মানুষকে ঘরে রাখতে নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদা পূরণে বাগেরহাটে ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে থেকে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, পৌর কাউন্সিলর আবুল হাশেম শিপন, শাহ নেওয়াজ মোল্লা দোলন, তৌহিদুর রহমান জনিসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন বলেন, সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে ও জেলা যুবলীগের বাস্তবায়নে লকডাউনে বেকার ভ্যানচালকদের বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় পণ্য বিক্রিতে উদ্বুদ্ধ করা হয়েছে। বাগেরহাট সদর উপজেলার ১০টি ইউনিয়নে একশটি ভ্যানযোগে মাছ, মাংস, সবজি, দেশীয় ফলসহ বিভিন্ন প্রকার নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি হবে। পর্যায়ক্রমে এই ভ্রাম্যমাণ বাজার জেলার প্রতিটি উপজেলায় চালু করা হবে। এর মাধ্যমে মানুষ ঘরে বসেই তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য পাবেন। যার ফলে মানুষ ঘরের থাকতে উৎসাহবোধ করবে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম বলেন, আমরা বিভিন্ন সময় দেখেছি বিনা প্রয়োজনেও কাঁচা বাজারে বিভিন্ন লোকজন ঘোরাফেরা করছে। এই সব মানুষের কাঁচা বাজারে আসা বন্ধ করতে যে ভ্রাম্যমাণ বাজার চালু হয়েছে তা ভূমিকা রাখবে। আমরা মানুষকে বলতে পারব আপনার বাড়ির পাশে সবজি ও প্রয়োজনীয় পণ্য পাওয়া যায়, বাজারে আসার প্রয়োজন নেই। এছাড়াও লকডাউনের মধ্যে বেকার ভ্যানচালকদের একধরনের কর্মসংস্থান সৃষ্টি হল।

এদিকে লকডাউনে বেকার থাকা ভ্যানওয়ালারাও খুশি ভ্রাম্যমাণ বাজারে পণ্য বিক্রির সুযোগ পেয়ে। ভ্যান চালক আলম ফকির, বকুল হোসেন ও শেখ সেলিম বলেন, লকডাউনে বাইরে বের হওয়া বন্ধ। লকডাউনের নির্দেশনা মেনে আমরাও ভ্যান চালানো বন্ধ রেখেছিলাম। বেকার অবস্থায় খুবই কষ্টে যাচ্ছিল সংসার। এমপি সাহেবের উদ্যোগে ভ্রাম্যমান বাজারে পন্য বিক্রির সুযোগ পেয়ে আমাদের খুব উপকার হল। এখন কিছু আয় করে খেতে পারব।

এর আগে করোনা পরিস্থিতিতে ডক্টরস সেফটি চেম্বার, বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সুবিধা প্রদান, নমুনা সংগ্রহ ও করোনা পরীক্ষাসহ নানা উদ্যোগ নিয়েছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। যেসব কর্মসূচি এখন বাস্তবায়িত হচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102