শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৩৯ অপরাহ্ন

ঝিনাইদহে কোরবানির হাট কাঁপাবে ২৩ মণ ওজনের ‘রাজাবাবু’, দাম ১১ লাখ টাকা | Adhunik Krishi Khamar

  • Update Time : শুক্রবার, ৯ জুলাই, ২০২১




আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে ঝিনাইদহ জেলার সদর উপজেলার উত্তর নারায়ণপুর এ (ডাক বাংলা বাজার) কোরবানির হাট কাঁপাতে প্রস্তুত করা হয়েছে হলিস্টিন ফ্রিজিয়ান জাতের ২৩ মণ ওজনের রাজাবাবু । ৩ বছর বয়সী সাদা কালো রঙের রাজাবাবুর দাম ১১ লাখ টাকা হাঁকিয়েছেন গরুটির মালিক মোঃ আলতাফ হোসেন। অতিকায় বিশাল এই রাজাবাবুকে দেখতে প্রতিদিন তার বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা। দূরদূরান্ত থেকে আসছেন ক্রেতারা/ব্যাপারীরাও।

দীর্ঘ প্রায় ১৮ বছর বিদেশে থাকার পর দেশে ফিরেন ঝিনাইদহ জেলার সদর উপজেলার ডাক বাংলা বাজারের ব্যবসায়ী মোঃ আলতাফ হোসেন। পরবর্তীতে দেশের কৃষিভিত্তিক স্বনামধন্য প্রতিষ্ঠান ইয়ন গ্রুপের মৎস্য ও ডেইরি ফিডের ডিলারশীপ নিয়ে ফিডের ব্যবসা শুরু করেন । নিজের বাড়িতে গরু লালন-পালনের দারুণ সুযোগ থাকায় তিনি কোরবানিকে সামনে রেখে প্রতিবছরই শখের বশে ১/২ টি গরু লালন-পালন করে থাকেন। এরই ধারাবিকতায় এ বছর ৯ মাস আগে তিনি রাজাবাবুকে কেনেন। বর্তমানে গরুটির লাইভ ওয়েট ২৩ মণ।

মোঃ আলতাফ হোসেন akkbd.com কে বলেন, প্রতি বছর কোনরকম বাণিজ্যিক উদ্দেশ্যে ছাড়াই শুধুমাত্র শখের বসেই গরু পালন করে থাকি। নিজের ফিড ব্যবসা আছে। সেখান থেকেই গরুকে ফিড সরবরাহ করে থাকি। এছাড়াও নিজের জমিতে লাগানো নেপিয়ার ঘাস খাওয়ানো হয়। এছাড়াও রাজাবাবুকে প্রতিদিন নিয়ম করে খাবার খাওয়ানো ও পরিচর্যা করা হয়। রাজাবাবুর খাদ্য তালিকায় রয়েছে খৈল, ভুষি, কমলা, আপেল, কলা, চিটাগুড়, খড়সহ অন্যান্য খাবার।

তিনি আরও বলেন, গত ৯ মাস থেকে এ পর্যন্ত গরুটির পিছনে শুধুমাত্র খাদ্য বাবদ ব্যয় হয়েছে প্রায় ৪-৫ লাখ টাকা। গরুটির চাল-চলন রাজাদের মত হওয়ায় এর নাম রাখা হয়েছে রাজাবাবু । করোনার মহামারির এই সঙ্কটকালীন সময়ে ক্রেতাদের ক্রয়ক্ষমতা বিবেচনা করে রাজাবাবুর দাম ১১ লাখ টাকা হাঁকিয়েছি। ইতোমধ্যে রাজাবাবুর দাম উঠেছে সাড়ে ৭ লাখ টাকার উপরে। এছাড়াও যদি কোন ক্রেতা ঝিনাইদহের বাইরে ঢাকা কিংবা অন্য কোন জেলা থেকে ক্রয় করতে চায় সেক্ষেত্রে এই ০১৭১৬০৮৯৩৫৩ নাম্বারে যোগাযোগ করতে পারেন। বাইরে থেকে কোন ক্রেতা রাজাবাবুকে ক্রয় করলে আমার নিজ উদ্যোগে বাসায় পৌছানোর ব্যবস্থা করব। রাজাবাবুকে ন্যায্য দামে বিক্রয় করতে পারবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য যে, ঝিনাইদহ জেলা কিংবা এর বাইরের যেকোন ক্রেতারা চাইলে রাজাবাবুকে ক্রয় করতে পারবেন। ক্রয় করতে চাইলে যোগাযোগ করুন মোঃ আলতাফ হোসেন, মোবাইল ০১৭১৬০৮৯৩৫৩ এই নাম্বারে।









Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102