রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

করোনায় মোট মৃত্যুর ৬২.২৬ শতাংশই খুলনা-ঢাকায়

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৮
করোনায় মোট মৃত্যুর ৬২.২৬ শতাংশই খুলনা-ঢাকায়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন খুলনা বিভাগে ৭৯ জন ও ঢাকা বিভাগে ৫৩ জন। এ সময়ে দেশে মোট মৃত্যু হয়েছে ২১২ জনের। হিসাব করে দেখা গেছে, দেশে মোট মৃত্যুর ৬২ দশমিক ২৬ শতাংশই এ দুই বিভাগে।

শুক্রবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। ২১২ জনসহ এ পর্যন্ত দেশে করোনায় মোট ১৬ হাজার ৪ জনের মৃত্যু হয়েছে।

খুলনায় ও ঢাকা গত কয়েকদিন ধরেই মৃত্যু বাড়ছে। স্বাস্থ্য অধিদফতর বলছে, গত ৮ জুলাই ঢাকায় ৬৫ জন মারা যান, খুলনায় মারা যান ৫৫ জন। ৭ জুলাই ঢাকা ও খুলনায় যথাক্রমে ৫৮ ও ৬৬ জন মারা যান।

৬ জুলাইয়ের পরিসংখ্যানে দেখা গেছে, দুই বিভাগে মোট ৯১ জন করোনায় মারা যান। এর আগের দিন অর্থাৎ ৫ জুলাই মারা যান ৯৫ জন। ৪ জুলাই ঢাকা ও খুলনায় মোট ৯৭ জন মারা যান। ৩ জুলাই এ দুই বিভাগে ৭৭ জনের মৃত্যু হয়। গত এক সপ্তাহে ঢাকা ও খুলনায় মোট মারা গেছেন ৭৩৬ জন।

দেশে গত ৮ জুলাই ১৯৯, ৭ জুলাই ২০১, ৬ জুলাই ১৬৩, ৫ জুলাই ১৬৪, ৪ জুলাই ১৫৩ ও ৩ জুলাই ১৩৪ জনের মৃত্যু হয়। দেশে গত এক সপ্তাহে মারা গেছেন ১ হাজার ২২৬ জন। হিসাব করে দেখা যায়, গত এক সপ্তাহে দেশে মোট মৃত্যুর ৬০ দশমিক ০৩ শতাংশ ঢাকা ও খুলনা বিভাগে।

স্বাস্থ্য অধিদফতর বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় (৯ জুলাই) নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৪৩ জনে। এর আগে বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়, যা এক দিনে ছিল সর্বোচ্চ। তার আগে মঙ্গলবার দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ জন ৩৮৪ জন। শুক্রবার চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, বরিশালে ৫, সিলেটে ৬, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। সূত্র : ঢাকা পোস্ট।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102