বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন

তরুণ ডিজিটাল উদ্যোক্তা রেক্স জাফরের সফলতার গল্প

  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১

জুমবাংলা ডেস্ক : তৃতীয় বিশ্বের সম্ভাবনাময় দেশ বাংলাদেশ। বায়ান্ন-এর ভাষা আন্দোলন হোক কিংবা একাত্তরের স্বাধীনতা সংগ্রাম, তরুণদের অবদান অনস্বীকার্য। অসংখ্য প্রতিকূলতার সাথে লড়াই করে আজকের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার অগ্রযাত্রায় তরুণ প্রজন্মের তেজস্বী পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয়। তথ্য-প্রযুক্তির এই যুগে উচ্চশিক্ষা শেষ করে প্রতি বছর অগণিত তরুণ-তরুণী চাকরির জন্য মরিয়া হয়ে উঠে। অথচ গদ-বাধা এই প্রবণতাকে উপেক্ষা করেই কিছু তরুণ উদ্যোক্তা তাদের ব্যতিক্রমী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সমাজে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন প্রতিনিয়ত। তেমন একজন তরুণ রেক্স জাফর।

তিনি বর্তমানে একজন সফল ডিজিটাল উদ্যোক্তা। রেক্স জাফর-এর গোটা কৈশোর কেটেছে প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশাল জেলার উদার প্রকৃতির মাঝে। ডানপিটে রেক্স জাফর পরিবারের বড় সন্তান।

স্কুল-পড়ুয়া ছাত্র বয়স থেকেই তথ্য-প্রযুক্তি বিষয়ে বেশ দখল ছিল তার; কিশোর বয়সেই আগ্রহের সাথে ক্যারিয়ার শুরু করেন একজন ফ্রিল্যান্সার হিসেবে। কাজের প্রতি দৃঢ়প্রত্যয়ী জাফর মাত্র ১৬ বছর বয়সে হয়ে উঠেন সফল একজন উদ্যোক্তা যা আমাদের দেশের প্রেক্ষাপটে বিরল ঘটনা। স্কুলের গণ্ডি পেরিয়ে মেধাবী এই উদ্যোক্তা পড়াশুনা করেছেন কম্পিউটার টেকনোলজিতে। এরপর সাফল্যের লক্ষ্য স্থির করে কেবলই এগিয়ে চলা।

রেক্স জাফর অল্প বয়স থেকেই ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করেছিলেন। এবং অল্প সময়েই, তিনি একটি সফল সোশ্যাল মিডিয়া এক্সপার্ট হিসাবে নিজের জন্য একটি নাম তৈরি করেন। সম্প্রতি রেক্স জাফর ‘ইন্দ্রজাল’ নামের একটি সফটওয়্যার ডেভালপমেন্ট এন্ড ডিজিটাল এজেন্সির সিইও হিসেবে আত্মপ্রকাশ করেছেন। তিনি ইতোমধ্যেই বাংলাদেশের অন্যতম ডিজিটাল বিপণনকারী হিসাবে পরিচিতি লাভ করেছেন। তিনি শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার একজন সফল বিপণনকারীই নন, বরং তিনি সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টেও অর্জন করেছেন সুনাম।

তার উল্লেখযোগ্য কিছু প্রোজেক্টের তালিকায় রয়েছে অসংখ্য অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী এবং রাজনৈতিক ব্যক্তিদের অনলাইন সোশ্যাল মিডিয়া পেইজ ভেরিফাইড ও পরিচালনা করা যা তার ক্যারিয়ারে সাফল্যে আরও একটি মাইলফলক যোগ করেছে। শোবিজ তারকাদের মধ্যে সিয়াম আহমেদ, শবনম ফারিয়া, ইমন, কণ্ঠশিল্পী তানজিব সারোয়ার, রাজনৈতিক ব্যক্তিত্ব অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম, মায়া চৌধুরী প্রমুখ স্বনামধন্য ব্যক্তিদের সোশ্যাল মিডিয়া পেইজ পরিচালনা করছেন রেক্স জাফর। সম্প্রতি তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র জনাব রেজাউল করিম চৌধুরীর অফিশিয়াল ফেইসবুক পেইজ থেকে নির্বাচনী প্রচারণার কাজ সফল ভাবে সম্পন্ন করার মাধ্যমে সুনাম অর্জন করেছেন।

এ সমস্ত হাই-প্রোফাইলে ব্যক্তিদের সোশ্যাল মিডিয়া পেইজ ম্যানেজমেন্ট করতে প্রয়োজনীয় দক্ষতার পাশাপাশি যে আস্থার প্রয়োজন তা রেক্স জাফর অর্জন করতে সক্ষম হয়েছেন তার সততা ও নিষ্ঠার উপর ভর করে। সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের বড় একটা অংশ জুড়ে রয়েছে তাদের রেপ্যুটেশন ম্যানেজ করার কাজটিও। অর্থাৎ এসব হাই প্রোফাইল ব্যক্তিদের নামে যেসব গুজব বা অপ-প্রচার সামাজিক যোগাযোগ মাধ্যমে রটানো হয় তার বিরুদ্ধেও কারিগরি ব্যবস্থা নেওাই রেপ্যুটেশন ম্যানাজমেন্টের কাজ। আর অত্যন্ত দক্ষতার সাথে তিনি এ কাজগুলি করে চলেছেন সফল ভাবে।

এ বিষয়ে রেক্স জাফর বলেন, আমার ক্যারিয়ারের আজকের এই অবস্থানে আসতে আমি সবসময় কিছু আদর্শকে গুরুত্ব দিয়েছি। যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সততা আর ধৈর্যকে প্রাধান্য দিয়েছি। ক্লায়েন্টদের তুলনামূলক কম রেটে নির্দিষ্ট সময়সীমায় সেরা সার্ভিসটাই দিতে চেষ্টা করেছি। সার্ভিসের গুণগত মানের ক্ষেত্রে আমি কোনো ছাড় দিতে রাজি নই।

Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102