রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৩২ অপরাহ্ন

নতুন শর্তারোপের এক সপ্তাহে মাত্র ২ জন যাত্রী যাতায়াত করেছে বেনাপোল দিয়ে

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১২
নতুন শর্তারোপের এক সপ্তাহে  মাত্র ২ জন যাত্রী যাতায়াত করেছে বেনাপোল দিয়ে

বেনাপোল প্রতিনিধি

করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রনায় নতুন শর্ত আরোপের এক সপ্তাহের মধ্যে আজ সব চেয়ে কম পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেছে। নতুন শর্তে সপ্তাহে তিন দিন পাসপোর্টধারী যাত্রীরা ভারত-বাংলাদেশ যাতায়াত করছে ।গত এক সপ্তাহে ভারত থেকে দেশে ফিরেছে ৩০৪ জন যাত্রী ।আর ভারতীয় বাংলাদেশি মিলে ভারতে গেছে ৫২ জন।

ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি)’নির্দেশনায় আজ  শনিবার (১০ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন দিয়ে মাত্র জন বাংলাদেশি যাত্রী দেশে এসেছে। এই সময়ের মধ্যে জন বাংলাদেশি মেডিকেল ভিসায় আর জন ভারতীয় ওপারে গিয়েছে। আজ বিকেলে বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

তিনি বলেন, ‘সপ্তাহে তিন দিন ভারতে আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরতে পারবেন। তিন দিন হলো রোববার, মঙ্গলবার বৃহস্পতিবার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতিপত্র করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি পাসপোর্টধীরী যাত্রীরা ভারত থেকে দেশে ফিরতে পারবেন।’

গত বছরের ১৬ মার্চ থেকে কোনো বাংলাদেশি পাসপোর্টধীরী যাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারি হয়। তারপর কিছুদিন পর প্রজ্ঞাপন জারি হয় শুধু ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে পারবেন ।সেই শর্তানুযায়ী আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরছিলেন। হঠাৎ করে গতকাল থেকে স্বরাষ্ট্রমন্ত্রনায় ভারতে আটকে পড়াদের সপ্তাহে তিনদিন দেশে আসার জন্য প্রজ্ঞাপন জারি করে।

দেশের ১২টি স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারণ করায় গত ১৬ মার্চ থেকে সব বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থলবন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থলবন্দর দিয়ে যেসব আটকে পড়া বাংলাদেশি দেশে আসছেন তাদের নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, স্বরাষ্ট্রমন্ত্রনায়ের অনুমতি নিয়ে যারা ভারত থেকে দেশে ফিরেছেন তাদেরকে বেনাপোল যশোর ঝিকরগাছার গাজিরদরগা এতিমখানার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে ।আজ ফেরত আসা জনকে বেনাপোলের একটি আবাসিক হোটেলে রাখা হয়েছে ।নতুন নিয়মে আজ সবচেয়ে কম যাত্রী দেশে এসেছে।


Post Views:
1



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102