রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

মোড়েলগঞ্জ হাসপাতালে জরুরী বিভাগের পাশেই হচ্ছে নমুনা পরীক্ষা, পজেটিভ ২৬৬, মৃত্যু ১০

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১১
মোড়েলগঞ্জ হাসপাতালে জরুরী বিভাগের পাশেই হচ্ছে নমুনা পরীক্ষা, পজেটিভ ২৬৬, মৃত্যু ১০

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দিন দিন হাসপাতালে ভীড় বাড়ছে। কোভিট-১৯ প্রথম পর্যায়ে ভ্যাকসিন গ্রহন করেছেন হাজার ১শ৯৬ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন হাজার ৩১৭ জন। নমুনা পরীক্ষায় ৯৬৫ জনের মধ্যে করোনায় সংক্রামিত হয়েছে ২৬৬ জন। এদের মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। জরুরী বিভাগের পাশেই হচ্ছে নমুনা পরীক্ষা।

সরকারিভাবে দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিনের অনলাইনের মাধ্যমে পুনরায় বৃহস্পতিবার থেকে রেজিষ্ট্রেশন শুরু হয়েছে বলে মোড়েলগঞ্জ হাসাপাতাল সূত্রে জানাগেছে।

সারাদেশের ন্যায় মহামারী করোনায় আক্রান্তে গত বছরের ৮ই মার্চ এর প্রভাব শুরু হলে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী ২০২১ সালের ৭ই ফেব্রুয়ারি থেকে টিকা গ্রহন শুরু হয় উপজেলায়। শুরু থেকে পর্যন্ত প্রথম দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছে ১২ হাজার ৮শ৩৮ জন মানুষ। পরবর্তীতে টিকা না থাকার কারনে স্থাগিত হয়ে যায় টিকা গ্রহনসহ রেজিষ্ট্রেশন। স্থাগিত রেজিষ্ট্রেশন পুনরায় আবার চালু হয়েছে। 

এদিকে উপজেলা স্বাস্থকমপ্লেক্স ঘুরে দেখা গেছে, প্রতিদিনই বাড়ছে সংক্রামনের হার। আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে হাসপাতালে। এদের মধ্যে গুরুত্ব শ^াসকষ্টের রোগীদের উন্নত চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে খুলনা, ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে। করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে আইসিইউ বিভাগ খোলা হলেও বেড রয়েছে মাত্র ৫টি, নমুনা পরীক্ষা করছে জরুরী বিভাগের পাশে একটি কক্ষে সেটা হাসপাতাল ল্যাব হিসেবে দাবি করছে। সেখানে প্রয়োজনে জরুরি বিভাগে সাধারণ রোগীদের যেতে হচ্ছে। সংক্রামনে জড়িয়ে পড়তে পারে এখান থেকেও তারা আতংকে রয়েছে নিয়মিত রোগীরা।

চিকিৎসা নিতে আশা সাধারণ রোগীরা বলেন, নমুনা পরীক্ষার স্থান জরুরি বিভাগের পাশ থেকে অন্য কোথাও সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন রোগীরা।

সর্ম্পকে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, করোনার শুরু থেকেই হাসপাতালে ১০ জন চিকিৎসক সার্বক্ষনিক চিকিৎসা দিচ্ছেন। নমুনা পরীক্ষা নিয়মিত হচ্ছে। অক্সিজেন সিলিন্ডার পূর্বের ১৫টি ২টি অক্সিজেন কনসেনটেটর মেশিন রয়েছে। ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্য আরো ১৫টি অক্সিজেন সিলিন্ডার ৫টি কনসেনটেটর মেশিন হাসাপাতালের উদ্দেশ নিয়ে রওয়ানা হয়েছেন। এছাড়াও সংক্রামিত রোগীদের শরীরের অক্সিজেন পরিমাপের জন্য ১১টি পালস অক্সিজেন মিটার রয়েছে। আইসোলেশন বিভাগে ৫টি বেড থাকলেও সেখানে চিকিৎসায় নেওয়া হচ্ছে জনকে। বর্তমানে জন রোগী ভর্তি রয়েছে। আইসোলেন ওয়ার্ড ১০ বেডের করার পরিকল্পনা রয়েছে।

মোরেলগঞ্জে করোনায় প্রাণ গেলো সাবেক ইউপি সদস্য

বাগেরহাটের মোরেলগঞ্জে খাউলিয়া ইউনিয়নে প্রাণঘাতী করোনায় প্রাণ গেলো সাবেক ইউপি সদস্য মো. ইউনুস হাওলাদার (৭০)শুক্রবার সকালে খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুত্যু হয়েছে (ইন্নালিল্লাহি… রাজিউন)

   খাউলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আলমগীর হোসেন মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, ইউনুস হাওলাদার ইউনিয়নের খেজুর বাড়িয়া গ্রামের মৃত্যু জজ আলী হাওলাদারের ছেলে সে সংশ্লিষ্ট ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ছিলেন। পারিবারিক আত্মীয় সূত্রে তিনি তার দাদা হতেন। মৃত্যুকালে স্ত্রী, ছেলে মেয়ে রেখে  গেছেন। তার স্ত্রী মোমেনা বেগমও করোনা আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ আসর নামাজ বাদ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। নিয়ে করোনায়  মোরেলগঞ্জে পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে।


Post Views:
19



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102