রবিবার, ২৬ জুন ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম
মোরেলগঞ্জে এক ঘের ব্যবসায়ীর হাত-পা ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা পদ্মা সেতুতে প্রথম মূত্র নিঃসরণ করে ইতিহাসে নাম লেখালেন বরিশালের তারেক গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক পদ্মা সেতু উদ্বোধন: মোংলা বন্দর কর্তৃপক্ষ’র বর্ণাঢ্য র‍্যালী কারণে-অকারণে অনেকেই সেতু দিয়ে দিচ্ছেন পদ্মা পাড়ি একদিনেই বদলে গেছে শিমুলিয়া-ফেরিঘাট, যাত্রী সংকটে লঞ্চ-ফেরি দ্বিগুন বেতন দাবী সালাহর, বিক্রি করতে চায় লিভারপুল – স্পোর্টস প্রতিদিন খুলনায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কেএমপির বর্ণাঢ্য র‌্যালি পদ্মা সেতুতে বাগেরহাটের পর্যটন বিকাশের সম্ভাবনা পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

স্বজনরা কেউ কাছেও আসেনি, করোনায় মৃত রোগীকে গোসল করালেন ইউএনও

  • আপডেট সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
স্বজনরা কেউ কাছেও আসেনি, করোনায় মৃত রোগীকে গোসল করালেন ইউএনও

পিরোজপুর প্রতিনিধি

করোনায় আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান এক নারী। ঘণ্টার পর ঘণ্টা বাড়িতে পড়েছিল লাশ। করোনার ভয়ে স্বজনরা তাকে ছুঁয়েও দেখিনি। কাছে আসেনি প্রতিবেশীরাও। অবশেষে খবর পেয়ে মৃত ওই নারীকে দাফনের পূর্বে গোসল করাতে এগিয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অপর দুই স্বেচ্ছাসেবীর সহযোগিতায় করোনায় মৃত নারীকে তিনি গোসল করান।

গতকাল শুক্রবার রাত ১০টার দিকে পিরোজপুরের কাউখালীর উজিয়ালখান গ্রামে এই ঘটনাট ঘটে। উজিয়ালখান গ্রামের এক নারীর মৃত্যুর পর তাকে দাফনের পূর্ব ইসলামি নিয়ম অনুযায়ী তাকে গোসল করিয়েছেন কাউখালীর ইউএনও খালেদা খাতুন রেখা। বিষয়টি নিয়ে স্থানীয়দের প্রশংসায় ভাসছেন তিনি।

মৃত ব্যক্তিকে গোসল করানোর অভিজ্ঞতা আগে কখনো ছিল না ইউএনও রেখার। তবে স্বজন ও প্রতিবেশীরা যখন করোনায় মৃত নারীর কাছে আসতে ভয় পাচ্ছিলেন তখন খবর পেয়ে ছুটে আসেন তিনি। পরে সেচ্ছাসেবী মাহাফুজা মিলি ও শামীমা আক্তারের সহযোগিতায় লাশের গোসল ও কাফনের কাপড় পরান। গোসল করানোর আগে সুরক্ষাসামগ্রী (গাউন, হ্যান্ড গ্লাভস, মাস্ক, ক্যাপ ও বুটজুতা) পরেন তারা। পরে রাত ১২টার দিকে উজিয়ালখান গ্রামের পারিবারিক কবরস্থানে জানাজা শেষে দাফন করা হয় ওই নারীকে।

ইউএনও’র করোনায় মৃত নারীর গোসল করানোর খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ব্যাপক সাড়া জাগায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ইউএনও’র প্রশংসা করে তার সাহসী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।


Post Views:
17



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102