সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:১৫ অপরাহ্ন

রূপগঞ্জে নিহতদের পরিবারকে কোটি টাকা করে দিতে হাইকোর্টে রিট

  • আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৭
রূপগঞ্জে নিহতদের পরিবারকে কোটি টাকা করে দিতে হাইকোর্টে রিট

গেজেট ডেস্ক



নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের (সেজান জুস) কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে এক কোটি টাকা ও আহতদের ৩৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে তাৎক্ষণিকভাবে নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে ১০ লাখ ও আহতদের জন্য ৫ লাখ টাকা করে দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

শনিবার (১০ জুলাই) রাতে ইমেইলে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে রিট আবেদনটি পাঠানো হয়েছে।

মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক), বাংলাদেশ লিগ্যাল অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও সেফটি অ্যান্ড রাইটস সোসাইটি রিট আবেদন করেছে।

রোববার (১১ জুলাই) সকালে অ্যাডভোকেট মো. শাহীনুজ্জামান শাহীন রিট দায়েরের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চে আজ রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের সেজান জুস কারখানায় ছয়তলা ভবনের লাগা আগুনে এ পর্যন্ত ৫২ জন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরও ২৫ জন শ্রমিক।

মর্মান্তিক এই ঘটনায় শনিবার রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা করে পুলিশ। সে মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহান শাহ আজাদ, উপ-মহাব্যবস্থাপক মামুনুর রশিদ ও প্রকৌশলী মো. আলাউদ্দিনকে। এ ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমসহ আট আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102