সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

সরকারি হাসপাতালের অনিয়ম প্রকাশ করায় সাংবাদিক গ্রেফতার

  • আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২০
সরকারি হাসপাতালের অনিয়ম প্রকাশ করায় সাংবাদিক গ্রেফতার

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, ১১ জুলাই ২০২১

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগিদের দৈনন্দিন বরাদ্দের অনিয়মের চিত্র তুলে ধরে সংবাদ প্রকাশ করায় বাদী হয়ে তিনজন সাংবাদিকের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন হাসপাতালের তত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল। গতকাল শুক্রবার (৯ জুলাই) দুপুরে এ মামলা দায়ের করেন তিনি।

মামলার প্রেক্ষিতে শনিবার রাতে মামলার এক নম্বর আসামী ইনডিপেন্ডেন্ট টেলিভিশন, দৈনিক ইত্তেফাক ও জাগো নিউজ২৪ ডট কম এর জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, ঠাকুরগাঁও টেলিভিশন জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও অনলাইন জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি তানভির হাসান তানুকে গ্রেফতার করেছে পুলিশ। সাংবাদিক তানুকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার রাতেই তার নি:শর্ত মুক্তির দাবিতে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে জেলার সকল সাংবাদিক।

মামলার অন্যান্য আসামীরা হলেন, নিউজ২৪ টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিন এর জেলা প্রতিনিধি এবং ঠাকুরগাঁও রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু ও অনলাইন নিউজ পোর্টাল নিউজ বাংলা ২৪ ডট কম এর জেলা প্রতিনিধি রহিম শুভ। এছাড়া মামলায় যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের উদ্বৃতি থাকলেও ওই পত্রিকার কাউকে আসামী করা হয়নি।

উল্লেখ্য, গত ৫, ৬ ও ৭ জুলাই জাগো নিউজ পোর্টাল, বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে “ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০/৮০ টাকার খাবার দেওয়া হয়” এই মর্মে একটি সত্য সংবাদ প্রকাশ হয়।

এ সংবাদ প্রচারের পরেই হাসপাতাল কতৃপক্ষ নড়েচড়ে বসে এবং তারপরেই এই সংবাদের বিপক্ষেই হাসপাতালের পরিচালক সদর থানায় আইসিটি আইনে একটি মিথ্যা মামলা দায়ের করেন। মামলা হওয়ার একদিন পরেই জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভির হাসান তানুকে আটক করা হয়।

এ বিষয়ে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী তীব্র নিন্দা জানিয়ে বলেন, একটি সত্য সংবাদ প্রকাশ করার পরেই এভাবে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানী করা মানে দেশের কন্ঠ চেঁপে ধরা। মামলা হওয়ার সাথে সাথে সাংবাদিক গ্রেফতারের বিষয়টি আমি তীব্র ঘৃনা প্রকাশ করছি। তাকে নি:শর্ত মুক্তি না দিলে পরবর্তিতে আমরা কঠোর আন্দোলনে যাবো।




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102