মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০৬ অপরাহ্ন

সারা খুলনা অঞ্চলের খবরা খবর

  • আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৩৪
সারা খুলনা অঞ্চলের খবরা খবর

এ্যাড. সুজিত অধিকারী সপরিবারে করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজিত অধিকারী সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন। তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগ নেতা এ্যাড ফরিদ আহমেদ। খুলনা জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ্যাড সুজিত অধিকারীর সুস্থতা কামনা করেছেন।

জেলা ছাত্রদলের শোক

খবর বিজ্ঞপ্তি

জাতীয়তাবাদী ছাত্রদল খুলনা জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ বাপ্পী’পিতা দিব্যপল্লী মাধ্যামক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবু বকর সিদ্দীক শনিবার বিকাল ৩.৩০ ঘটিকায় তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিলল্লাহি …….. রাজিউন)মহান শিক্ষকের মৃত্যুতে গভীর শোক এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনসহ খুলনা জেলা ছাত্রদলের সকল নেতৃবৃন্দ।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগর শ্রমিক লীগের মাক্স বিতরন

খবর বিজ।ঞপ্তি

মহামারী নোবেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে এর বর্তমান পরিস্থিতিতে সবাইকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ট্রেড ইউনিয়ন এর নেতৃবৃন্দের মাঝে আসর-বাদ সংগঠনের কার্যালয়ে স্বাস্থ্য-বিধিমেনে খুলনা মহানগর শ্রমিক লীগের উদ্যোগে মাক্স বিতরন করা হয়।

এসময়  উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.ডি.বাবুল রানা, সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: মোতালেব মিয়া সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষ, নগর আওয়ামী যুব লীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ, সংগঠনের সহ-সভাপতি মল্লিক নওশের আলী, মো: আব্দুর রহিম খান, কিংকর সাহা, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ঘাট শ্রমিক লীগের সভাপতি মো: জয়নাল আবেদীন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক বিআইডাব্লুটিএটিসি-১৪২৫ এর সভাপতি মো: ইউনুস মুন্সি, দর্জি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: আকতার হোসেন, মো: শরিফুল ইসলাম, বিপ্লব কুমার দে, যুব শ্রমিক লীগের সদস্য সচিব মো: আজিম উদ্দিন, মো: আনিসুর রহমান, মো: শাহাজাহান মল্লিক, খাদ্য গুদাম-১৩৮ এর সভাপতি মো: সেলিম ফরাজী সাধারণ সম্পাদক মো: ফারুখ খা, প্রশান্ত কুমার ঘোষ, হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: আইয়ুব আলী, মোা: আইনুল ইসলাম, মো: হারুন, দোকান কর্মচারী ইউনিয়ন এর গোপাল চন্দ্র শীল, খোকন শীল কুটি, মোহম্মদ আলী সহ প্রমূখ নেতৃবৃন্দ

উক্ত অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, সমগ্র পৃথিবী আজ করোনা মহামারির করালগ্রাসে বিপন্ন তাই আমাদের সবাইকে দুরুত্ব বজায় রেখে মাক্স পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে  চলতে হবে

শেখ সোহেলের সুযোগ্য নেতৃত্বে ছাত্র-যুব সমাজ আজ উন্নয়নের স্বার্থে ঘুরে দাড়িয়েছে: বাবুল রানা

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেছেন, শেখ সোহেল দক্ষিণাঞ্চলের যুব সমাজের অহংকার। শেখ সোহেলের সুযোগ্য নেতৃত্বে ছাত্র-যুব সমাজ আজ উন্নয়নের স্বার্থে ঘুরে দাড়িয়েছে। সকলকে আজ সাথে নিয়ে শেখ সোহেল এই মহামারীতে মানব সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করেছে। তিনি আরো বলেন, দেশকে শেখ হাসিনার কাঙ্খিত লক্ষে পৌছাতে যুব ছাত্র সমাজের সম্পৃক্ততার কোন বিকল্প নেই। সেই কারনেই শেখ সোহেল ছাত্র যুব সমাজকে ঐক্যবদ্ধ করে কাজ করে যাচ্ছেন। আমরা শেখ সোহেলের সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি।

গতকাল শনিবার বিকাল সাড়ে ৫টায় দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রিয় প্রেসিডিয়াম মেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল এবং তার সহধর্মিনী সাহরিন জাহান হায়দারের সুস্থতা দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, এ্যাড. অলোকা নন্দা দাস, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মনিরুজ্জামান সাগর, এস এম আকিল উদ্দিন, এ্যাড. একেএম শাহজাহান কচি, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, মীর বরকত আলী, শেখ মো. আবু হানিফ, শেখ শাহজালাল হোসেন সুজন, এম নাসিম, এস এম আসাদুজ্জামান রাসেল, এ্যাড. তারিক মাহমুদ তারা, অধ্যা. এবিএম আদেল মুকুল, মো. আমির হোসেন, শেখ জাহিদুল ইসলাম, ফয়েজুল ইসলাম টিটো, আতাউর রহমান শিকদার রাজু, মুন্সি নাহিদুজ্জামান, কাজী কামাল হোসেন, মশিউর রহমান সুমন, মোয়াজ্জেম হোসেন বাবু, জিএম রেজাউল ইসলাম, উজ্জল দাস, রনবীর বাড়ৈই সজল, জিলহাজ হাওলাদার, আইয়ুব আলী খান, আলমগীর মল্লিক, মো. শহীদুল হাসান, অনিক রায়, মো. শাহীন আলম, মাহামুদুর রহমান রাজেস, সংকর কুন্ডসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শেখ সোহেল এবং তার সহধর্মিনী সাহরিন জাহান হায়দারের সুস্থতা দীর্ঘায়ু কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

শেখ সোহেল তার সহধর্মীনি’সুস্থতায় দোয়া প্রার্থনা সুস্থতা দীর্ঘায়ু কামনায় আ’লীগের বিবৃতি

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রিয় প্রেসিডিয়াম মেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল এবং তার সহধর্মিনী সাহরিন জাহান হায়দার করোনায় আক্রান্ত হয়েছেন। তারা ঢাকায় নিজ বাসভবনে চিকিৎসাধীন রয়েছেন। শেখ সোহেল তার সহধর্মিনী তাদের সুস্থতার জন্য দলের নেতাকর্মী নগরবাসিসহ আত্মীয় স্বজন এবং শুভানুধ্যায়ীদের কাছে দোয়া চেয়েছেন।

অপরদিকে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রিয় প্রেসিডিয়াম মেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল তার সহধর্মীনি এর সুস্থতা দীর্ঘায়ূ কামনা করে বিবৃতি দিয়েছেন, বাগেরহাট-আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলালউদ্দিন, খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

এ্যাড. সুজিত কুমার অধিকারী তার সহধর্মীনি’সুস্থতায় দোয়া প্রার্থনা সুস্থতা দীর্ঘায়ু কামনায় আ’লীগের বিবৃতি

খবর বিজ্ঞপ্তি

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী তার সহধর্মীনি করোনায় আক্রান্ত হয়েছেন। গত তিনদিন ধরে তারা গল্লামারিস্থ নিজ বাসভবনে চিকিৎসাধীন রয়েছেন। তিনি তার পরিবার করোনার তীব্রতা নিয়ে বাড়িতে চিকিৎসা গ্রহন করছেন। তিনি দলের এবং সকল শুভানুধ্যায়ীদের কাছে দোয়া আশির্বাদ কামনা করেছেন। তিনি মহানগরীসহ উপজেলার সকল নেতাকর্মীকে মহামারী করোনার ছোবল থেকে রক্ষা পেতে মাস্ক সেনিটাইজার, হাত ধোয়াসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন। তিনি সৃষ্টিকর্তার কাছে আশির্বাদ জানিয়ে বলেন, “এই কঠিন রোগে কেউ যেন কখনও আক্রান্ত না হয়।”

এদিকে, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী তার সহধর্মীনি এর সুস্থতা দীর্ঘায়ূ কামনা করে বিবৃতি দিয়েছেন, বাগেরহাট-আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলালউদ্দিন, খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা

দিঘলিয়া প্রেস ক্লাবের জানালার গ্রিল ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে

দিঘলিয়া প্রতিনিধি

 দিঘলিয়া উপজেলার সেনহাটির ষ্টার ২নং গেট বাজার সংলগ্ন দিঘলিয়া প্রেস ক্লাবে গত শুক্রবার রাতে কে বা কারা পশ্চিম পাশের জানালা ভেঙ্গে ভীতরে প্রবেশ করে এবং ভীতরে থাকা দুটি ফ্যান এবং প্রেস ক্লাব দেখভালের দায়িত্বে থাকা মোঃ মঈন মোল্লার দুই কার্টুন গুড় দুধ চুরি করে করে পালিয়ে যায়। এছাড়াও যাবার সময় সঙ্গবদ্ধ চোরের দল জানালার পাল্লা রড  চুরি করে নিয়ে যায়।

শুক্রবার সকালে বিষয়টি প্রথমে চোখে পড়ে প্রেস ক্লাবের সামনে থাকা দোকানদার মোঃ মঈন মোল্লার। তিনি দরজা খুলে ভীতরে দুধের কার্টুন আনতে গেলে চুরির বিষটি বুঝতে পারেন এবং তৎক্ষনাৎ তিনি প্রেস ক্লাবের  সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেককে অবহিত করেন। ইতিমধ্যে চুরির খবর পেয়ে দিঘলিয়া প্রেস ক্লাবের সাংবাদিক বৃন্দ দিঘলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং এই অনাকাঙ্ক্ষি চুরির ঘটনায় উপস্থিত সাংবাদিকবৃন্দ সহ সকলেই নিন্দা প্রকাশ করেন এবং সঙ্গবদ্ধ চোরের দলকে ধরার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান।

বলাবাহুল্য ইতিপূর্বেও দিঘলিয়া প্রেস ক্লাবে বেশ কয়েকবার চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও একদল ভূমিদস্যু বেশ কয়েকবছর যাবৎ প্রেস ক্লাবের জায়গা দখলে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে প্রেস ক্লাবের মূল ভবনটি ছাড়া বাদবাকি সকল জায়গাই ভূমিদস্যুরা জোরপূর্বক দখল করে রেখেছে। এমনকি প্রেসক্লাবের সাথে লাগোয়া পূর্বপাশের তিনটি দোকানেও তারা ভাড়াটিয়া বসিয়েছে। উল্লেখ্য প্রেসক্লাবের  সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, সাধারণ সম্পাদক মোঃ খোকন মল্লিক সহ প্রেস ক্লাবের সকল সাংবাদিকবৃন্দ প্রেস ক্লাবের দখল হয়ে যাওয়া ভূমি উদ্ধারে খুলনা-০৪ আসনের  সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর সাথে যোগাযোগ করেছেন।  তিনি সাংবাদিকবৃন্দদের আস্বস্ত করেন, অচিরেই দিঘলিয়া প্রেস ক্লাব ভূমিদস্যুদের হাত থেকে দখলমুক্ত করা হবে।

ওয়ার্কার্স পার্টির মাস্ক বিতরণকালে সাধারণ মানুষ বলেন মাস্ক চাই না খাবার দিন

খবর বিজ্ঞপ্তি

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনার লক্ষ্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, খুলনা মহানগর করোনা প্রতিরোধ ব্রিগেড কমিটি’উদ্যোগে খুলনা সদর সোনাডাঙ্গা থানা শাখার আয়োজনে আজ বেলা ১১টায় নগরীর নিরালা মোড় কাঁচা বাজার এলাকায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরণকালে অসহায় সাধারণ মানুষ বলেন, ‘মাস্ক চাই না, আমাদের খাবার দিন’সময়ে নেতৃবৃন্দ তাদের কথায় সহমত পোষণ করে বলেন, শ্রমজীবী মেহনতী অসহায় মানুষের নিকট খাবার সরবরাহ না করে লক ডাউন নির্মম পরিহাস সমতুল্য। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে দ্রুত ভ্যাকসিন, কোভিড টেস্ট চিকিৎসার সুষ্ঠু ব্যবস্থা নিশ্চয়তা দরকার। নেতৃবৃন্দ আরও বলেন, নাক-মুখ ঢেকে মাস্ক পরুন, শারীরিক দূরত্ব বজায় রেখে নিজে বাঁচুন অন্যকে বাঁচান। সময়ে উপস্থিত ছিলেনÑবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড দিপংকর সাহা দিপু, কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য খুলনা মহানগর কমিটির সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, নির্বাহী সদস্য কমরেড মনির হোসেন, কমরেড এ্যাড. কামরুল হোসেন জোয়ার্দ্দার, ছাত্র মৈত্রীর সাবেক নেতা জগদীশ চন্দ্র ম-ল, মীর মোঃ মানিক প্রমুখ।

কপিলমুনি প্রেসক্লাবে মিথ্যা চাঁদাবাজি মামলার বিরুদ্ধে শ্রীরামপুর গ্রামবাসীর সংবাদ সম্মেলন                                       

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি

কপিলমুনিতে জমি জবর দখল ঘটনায় দখলদার কর্তৃক গ্রামবাসীকে মারপিটসহ নিরীহ ব্যাক্তিদের বিরুদ্ধে থানায় মিথ্যা চাঁদাবাজির মামলা করে হয়রানী করায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। মামলাটির পুন তদন্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বিভাগীয় রেঞ্জ ডিআইজি সহ জেলা পুলিশ সুপারের হস্থক্ষেপ কামনা করেছেন গ্রামবাসী।

শনিবার দুপুরে পাইকগাছা উপজেলার নগর শ্রীরামপুর গ্রামবাসী কপিলমুনি প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে গ্রামবাসীর পক্ষে লিখিত বক্তব্যে প্রবীণ আ’লীগ নেতা মোঃমঈনুউদ্দিন হাজরা বলেন, সোনাতনকাঠী গ্রামের শেখ রফিকুল ইসলাম নাছিরপুর গ্রামের শেখ আবুল হেসেনের নিকট থেকে কপিলমুনি শহরতলীর শ্রীরামপুর মৌজায় একটি একতলা ভবন ক্রয় করে। সেই থেকে রফিকুল স্বপরিবারে এই বাড়িতে প্রায় ছয় বছর বসবাস করে আসছেন। তার বাড়িটির সীমানা বরাবর অবস্থিত যুক্তরাষ্ট্র প্রবাসী লাভলু হোসেনের মূল্যবান জায়গাটির প্রতি তার হঠাৎ লোলুপ দৃষ্টি পড়ে। লাভলু হোসেন তার পরিবার বিদেশ থাকায় সে পরিকল্পনা করে জমিটি দখলের। সে অনুযায়ী ২০২০ সালের ফ্রেব্রয়ারী জমিটির বেশ কিছু অংশ ঘেরাবেড়া দিয়ে দখল করে নেয় রফিকুল। তবে প্রবাসী লাভলুর ভাতিজা মঈনুদ্দিন হাজরা কেয়ার টেকার শাহিন হাজরা সহ গ্রামবাসীরা অবৈধ ঘেরাবেড়া অপসারণ করে। ঘটনায় গ্রামের কয়েকজন নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে। ঘটনার প্রায় ১৬ মাস পর বর্তমান লকডাউন চলমান মিথ্যা মামলার মোক্ষম সুযোগে রফিকুল গত জুলাই গভীর রাতে ১০/১২ জন বহিরাগত লোক দিয়ে কংক্রিটের পিলার লোহার তারের সাথে বাঁশের চটার বেড়াদিয়ে প্রায় শতক মূল্যবান জমি জবর দখল করে নেয়। যার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা।

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, ঘটনার পরদিন সকালে ঘেরাবেড়া দেখে আমি সহ গ্রামবাসী অবৈধ ঘেরাবেড়া অপসারণ করতে গেলে রফিকুল,তার ভাই শাওন মুছা,সোনাতনকাঠী গ্রামের শেখ আল আমিন সহ আরও ৩/জন অজ্ঞাত ব্যাক্তি দা, শাবল, লোহার রড লাঠি নিয়ে আমাদের উপর হামলা করে। এতে আমি সহ আমার স্ত্রী এবং গ্রামের বিল্লাল হাজরা, শাহিন হাজরা শিউলী বেগম আহত হলে গ্রামবাসী ধাওয়া করলে তারা পালিয়ে যায়। তিনি আরও বলেন, একদিকে রফিকুল অবৈধ ভাবে জমি দখল করে গ্রামবাসীর কয়েকজনকে আহত করে আবার গ্রামের জন নিরীহ ব্যাক্তির বিরুদ্ধে  থানায় মিথ্যা চাঁদাবাজির মামলা করে। জুলাই দিবাগত রাতের বেলায় হরিঢালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ঘটনার তদন্তে ঘটনাস্থলে আসলে প্রত্যক্ষদর্শীদের বক্তব্য শুনে রফিকুলের অভিযোগের কোন সত্যতা না পেলেও গত জুলাই আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলাটি পাইকগাছা থানায় রেকর্ড হয় এবং ওই দিন রাতেই এস,আই আইয়ুব আলী আমাদের গ্রেফতারের জন্য বাড়িতে বাড়িতে হানা দেয়। এদিকে মামলা হওয়ার পরদিন আমরা আদালতে শরনাপন্ন হলে বিজ্ঞ উপজেলা জুডিশিয়াল ম্যাজিট্রেট আমাদের সবাইকে জামিন মঞ্জুর করেন। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, মামলার প্রধান আসামী ঘটনার দিন বাড়িতে না থাকলেও তাকে আসামী করা হয়। মিথ্যা ষড়যন্ত্র মূলক এই মামলাটি প্রত্যাহার দখলদারের শাস্তিসহ মামলাটির পুন তদন্তের জন্য ডি,আইজি মহোদয় সহ জেলা পুলিশ সুপারের হস্থক্ষেপ কামনা করছি।

বাগেরহাট থিয়েটারের মহাসচিব প্রবীণ আইনজীবী জাহাঙ্গীর আলী বাবু আর নেই

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট থিয়েটারের মহাসচিব প্রবীণ আইনজীবী জাহাঙ্গীর আলী বাবু আর নেই। শনিবার (১০ জুলাই) দুপুরে গুরুত্বর অসুস্থ্য অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের সময় মারা যান তিনি।মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দুই মেয়ে, এক স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।

বিশিষ্ট্ সমাজ সেবক জাহাঙ্গীর আলী বাবু জীবদ্দশায় বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, টিআইবি বাগেরহাট শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছাত্র জীবনে বাগেরহাট সরকারি পিসি কলেজ ছাত্র সংসদের এজিএস হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাজনীতিও ছিল তার পদচারনা। তিনি বাগেরহাট জেলা বিএনপির সহসভাপতি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে, বাগেরহাট থিয়েটার, বাগেরহাট জেলা আইনজীবী সমিতি, বাগেরহাট জেলা বিএনপিসহ বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন গভীর শোক ও  শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জাতির জনক বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল তাঁর স্ত্রীর আরোগ্য কামনা করে মহানগর পূজা পরিষদের প্রার্থনা সভা

 খবর বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রেসিডিয়াম সদস্য, বিসিবি’পরিচালক শেখ সোহেল এবং তাঁর স্ত্রী’রোগমুক্তি, দ্রুত আরোগ্য দীর্ঘায়ু কামনা করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার পক্ষ থেকে আজ ১০ জুলাই ২০২১ শনিবার বিকেল ৫টায় খুলনা আর্য্য ধর্মসভা মন্দির প্রাঙ্গণে এক প্রার্থনা সভার আয়োজন করা হয়। উক্ত প্রার্থনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্যামল হালদার। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কু-ুর সঞ্চালনায় প্রার্থনা সভায় মাঙ্গলিক মন্ত্র উচ্চারণ করেন বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ, খুলনা মহানগর সাধারণ সম্পাদক খুলনা মহানগর পূজা পরিষদের কার্যনির্বাহী সদস্য সুরেশ চক্রবর্ত্তী। প্রার্থনা সভায় মহান সৃষ্টিকর্তার নিকট তিনি তাঁর পরিবার সুস্থ হয়ে খুলনার জনমানুষের মাঝে ফিরে এসে মানব কল্যাণমূলক কাজে ব্রতী হতে পারেন সেই কামনা করা হয়। সময়ে উপস্থিত ছিলেনÑবাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর সহ-সভাপতি এ্যাড. অলোকানন্দা দাস, অধ্যাপক তারক চাঁদ ঢালী, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, খুলনা মহানগর সভাপতি বিশ্বজিৎ দে মিঠু, সদর থানা পূজা পরিষদের সভাপতি বিকাশ কুমার সাহা, সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, সোনাডাঙ্গা থানা সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, বিবেকানন্দ শিক্ষা সংস্কৃতি পরিষদের সভাপতি নগর পূজা পরিষদের কার্যনির্বাহী সদস্য সুজিত মজুমদার, তীর্থালোক সংঘ, খুলনা’সাধারণ সম্পাদক স্বপন চক্রবর্ত্তী, বিশিষ্ট ধর্মানুরাগী, সমাজসেবক পূজা পরিষদ সম্পাদকম-লীর সদস্য বাবলু বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, সঞ্জীব দাস, শিবনাথ ভক্ত, শঙ্কর কর্মকার, দিপক দত্ত, অঞ্জন দে, সুশান্ত ব্যানার্জী, স্বপন কুমার ম-ল, দিলীপ সাহা, স্বপন সাহা, তপন সাহা, গোপাল ঘোষ, মহানগর পূজা উদযাপন পরিষদের সম্পাদকম-লীর সদস্য সুব্রত হালদার তপা, উজ্জ্বল ব্যানার্জী, ভোলানাথ দত্ত, ভবেশ সাহা, রূপন দে, অশোক ঘোষ, প্রসিত সাহা, উজ্জ্বল রায়, সনৎ বকসি, দুলাল সরকার, সুশীল দাস, অলোক দে, বাবু শীল, মাণিক শীল, রবিন দাস, পলাশ রায়, লিটন চক্রবর্ত্তী, ছাত্র ঐক্য পরিষদের খুলনা মহানগর আহ্বায়ক পাপ্পু সরকার, সদস্য সচিব প্রণব চক্রবর্ত্তী। আরও উপস্থিত ছিলেনÑপার্থ প্রতীম দে, রাজকুমার শীল, সজল দাস, মিঠু দে, নীলকান্ত দাস, সত্যজিৎ রায় বাপ্পী, দ্বিপ্র দাস, দিপ্ত বিশ্বাস, অন্তু দে, তাপস তালুকদার, অনুপ সরকার, শুভ দে, শোভন কর, গৌতম মজুমদার, মাধব কর্মকার, অরবিন্দ বিশ্বাস প্রমুখ।

সাতক্ষীরার দেবহাটার ইউএনওর পিতার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক প্রকাশ

কে এম রেজাউল করিম দেবহাটা (সাতক্ষীরা) 

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারের পিতা ইউনুস খাঁন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৫) বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র কন্যাসহ অসংখ্যা আত্মীয়স্বজন রেখে গেছেন। শনিবার (১০ জুলাই, ২১ ইং) তারিখ সকাল ১০ টার দিকে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে তিনি ইন্তেকাল করেন। ইউএনওর পারিবারিক সূত্র জানায়, তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। শনিবার সকালে তিনি আকষ্মিক হ্নদরোগজনিত কারনে ইন্তেকাল করে। মরহুমের মৃত্যু সংবাদ পেয়ে তাৎক্ষনিক ছুটে আসেন দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব মুজিবর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি সরকারী কর্মকর্তাবৃন্দ। মরহুম ইউনুস খাঁন বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন। তার বড় ছেলে ইতিপূর্বে ইন্তেকাল করেন, ছোট ছেলে জাপানে কর্মরত একমাত্র মেয়ে তাছলিমা আক্তার দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।  মরহুম ইউনুস খাঁনের বাড়ি ভোলা জেলার বোরহানউদ্দীন উপজেলাতে। ইউএনওর পিতার মৃত্যুতে দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব মুজিবর রহমান, দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন, কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, নওয়াপাড়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাশেম, সিনিয়র সাংবাদিক আর.কে.বাপ্পা, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি রশিদুল আলম রশিদ, সিনিয়র সহ-সভাপতি আকতার হোসেন ডাবলু, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক ওমর ফারুক মুকুল, সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান, দপ্তর সম্পাদক আবির হোসেন লিয়ন, সাংবাদিক কে.এম রেজাউল করিম, সাংবাদিক ডাঃ অহিদুজ্জামান প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক আশরাফুল ইসলামসহ প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ গভীর শোক শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। শনিবার বাদ আছর মরহুমের নামাযে জানাযা শেষে তাকে তার গ্রামের বাড়ি ভোলার বোরহানউদ্দীন উপজেলাতে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সদস্যের পিতৃবিয়োগ: শোক

খবর বিজ্ঞপ্তি

কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের আংটিহারা এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সদস্য অসীম মন্ডল মনোজ কুমার মন্ডলের পিতা অরুণ মন্ডল (৫৭) শ্বাসকষ্ট জনিত কারণে শনিবার (১০ জুলাই) রাত টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সভাপতি মোঃ আবু সাঈদ খান সাধারণ সম্পাদক সাইফুর রহমান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

খুলনা বিভাগে অসহায় কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ

তথ্য বিবরণী

করোনাভাইরাস প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে খুলনা বিভাগের ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া জেলাসহ বিভিন্ন জেলায় অসহায়, কর্মহীন প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা নগদ অর্থ বিতরণ করা হয়।

ঝিনাইদহ জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার এক হাজার দুইশত নরসুন্দর, দোকান কর্মচারী ইজিবাইক চালকদের মাঝে জনপ্রতি ১০ কেজি চাল তিনশত টাকা বিতরণ করা হয়েছে। স্থানীয় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান এসব খাদ্যসামগ্রী নগদ অর্থ বিতরণ করেন।

মাগুরা জেলা ত্রাণ পুনর্বাসন দপ্তর চলতি অর্থ বছরে আজ (শনিবার) পর্যন্ত নয় হাজার দুইশত উপকারভোগীদের মাঝে ১০ কেজি করে চাল, ভিজিএফ কর্মসূচির আওতায় তিন হাজার ছয়শত উপকারভোগীদের মাঝে ১০ কেজি করে চাল এবং পাঁচশত ৫০ উপকারভোগীদের মাঝে পাঁচশত ৫০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে আজ (শনিবার) দুইশত ৪০ উপকারভোগী পরিবারের মাঝে ২.মেট্রিক টন চাল ত্রাণ হিসেবে এবং ভিজিএফ কর্মসূচির আওতায় দুই হাজার একশত ৯৭ উপকারভোগীদের মাঝে ২১.৯৭ মেট্রিক টন খাদ্যশস্য বিতরণ বিতরণ করা হয়।

খুলনায় শনিবার করোনা ভ্যাকসিন নিয়েছেন ছয়শত ৬৭ জন

তথ্য বিবরণী

শরনবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনশত ২০জন এবং জেনারেল হাসপাতালে তিনশত ৪৭ জন করোনা ভ্যাকসিন প্রথম ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ তিনশত ৮২ জন এবং দুইশত ৮৫ জন মহিলা। পর্যন্ত এক লাখ ৮১ হাজার তিনশত তিন জন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে সাইনোফার্মার টিকা নিয়েছেন পাঁচ হাজার তিনশত ৪৬ জন।

খুলনা সিভিল সার্জন দপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।

সাংবাদিক মোস্তফা কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ খুলনা উন্নয়ন কমিটির

খবর বিজ্ঞপ্তি

বিশিষ্ট সাংবাদিক, দৈনিক যুগান্তর পত্রিকার খুলনা প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে গভীর শোক শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেনÑবৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, মহাসচিব কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলী, সহ-সভাপতি শাহীন জামাল পন, মোঃ নিজাম-উর রহমান লালু, জেড মামুন ডন, মিজানুর রহমান বাবু, অধ্যাপক মোঃ আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা মাস্টার বদিয়ার রহমান, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, চৌধুরী মোঃ রায়হান ফরিদ, চৌধুরী মিনহাজ উজ-জামান সজল, আরজু ইসলাম আরজু, মামনুরা জাকির খুকুমনি, সাবেক সভাপতি আলহাজ্ব শেখ মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব এড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মীর বরকত আলী, মোঃ মনিরুজ্জামান রহিম, মিজানুর রহমান জিয়া, শেখ ইফতেখার চালু, কোষাধ্যক্ষ মিনা আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাস্টার মনিরুল ইসলাম, মহিলা সম্পাদক রসু আক্তার, দপ্তর সম্পাদক নুরুজ্জামান খান বাচ্চু, প্রচার সম্পাদক মোঃ মফিদুল ইসলাম টুটুল, আইন বিষয়ক সম্পাদক এড. লুৎফর রহমান, তথ্য গবেষণা সম্পাদক ইলিয়াস মোল্লা, ছাত্র বিষয়ক সম্পাদক সরদার রবিউল ইসলাম রবি, যুব বিষয়ক সম্পাদক মতলেবুর রহমান মিতুল, ক্রীড়া সম্পাদক শেখ আবিদ উল্লাহ, সমাজসেবা সম্পাদক মোঃ আব্দুস সালাম, শ্রম সম্পাদক মোঃ খলিলুর রহমান, শিক্ষা সম্পাদক অধ্যাপক আযম খান, সাংস্কৃতিক সম্পাদক মোল্লা মারুফ রশীদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এস এম আসাদুজ্জামান মুরাদ, পরিবেশ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব, সাহিত্য প্রকাশনা সম্পাদক সৈয়দ এনামুল হাসান ডায়ম-, কৃষি সম্পাদক আহমেদ ফিরোজ ইব্রাহিম, বাণিজ্য সম্পাদক এস এম আখতার উদ্দিন পান্নু, লাইব্রেরী সম্পাদক মল্লিক মাসুদ করিম, নির্বাহী সদস্য রকিব উদ্দিন ফারাজী, এড. আব্দুল্লাহ হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, শেখ মুর্শরফ হোসেন, এড. কুদরত-ই-খুদা, আলী আকবর টিপু, আনিসুর রহমান বিশ্বাস, অধ্যক্ষ রেহেনা আক্তার, মোঃ মামুন রেজা, মোঃ তরিকুল ইসলাম, মোঃ শফিকুর রহমান, এস এম জাহিদুর রহমান, জুবায়ের আহমদ খান জবা, শেখ আব্দুস সালাম, ফেরদৌস হোসেন লাবু, মোঃ হায়দার আলী, কামরুল করিম বাবু, রফিকুল ইসলাম বাবু, প্রমিতি দফাদার প্রমুখ।

ফুলতলা মহিলা কলেজ-এর প্রভাষক আবুল বাশারের মৃত্যুতে ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’গভীর শোক সমবেদনা জ্ঞাপন

 খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) শুভানুধ্যায়ী ফুলতলা মহিলা কলেজ-এর বাণিজ্য বিভাগের প্রভাষক আবুল বাশার মোল্লা (৪৬) কিডনী রোগে আক্রান্ত হয়ে গত জুলাই বুধবার বেলা ১১টায় শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, কন্যা, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে গভীর শোক শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) খুলনা জেলা কমিটির নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেনÑজেলা সভাপতি মোঃ মোজাম্মেল হক খান, সাধারণ সম্পাদক গাজী নওশের আলী, স্বপন মল্লিক, গাজী লুৎফর রহমান, মোকলেসুর রহমান মুকুল, জামাল হোসেন মোল্লা, গোলাম হোসেন মোড়ল, শফিয়ার রহমান, পবিত্র হালদার, ডুমুরিয়া উপজেলা নেতা মোঃ রবিউল ইসলাম, মোঃ হান্নান শেখ, আসলাম শেখ প্রমুখ।

অবিলম্বে সুন্দরবন বিধ্বংসী রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাতিল করতে হবে

খবর বিজ্ঞপ্তি

রামপাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প বাতিল করতে সরকারের প্রতি আহবান জানিয়ে এক যুক্ত বিবৃতি প্রদান করেছেন বাম গণতান্ত্রিক জোট, খুলনা বিভাগের ১০ জেলার দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কবৃন্দ। প্রদত্ত বিবৃতিতে তারা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, সুন্দরবন সংলগ্ন এলাকায় কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হলে সামুদ্রিক ঝড়-তুফান-জলোচ্ছ্বাস থেকে রক্ষার জন্য প্রাকৃতিক ঢাল সুন্দরবন ধ্বংসের কারণ হয়ে উঠবে। এমনিতে ভৈরব নদের প্রবাহ বন্ধ থাকায় উজানের মিঠাপানির অভাবে শত বছর ধরে সুন্দরবনের পরিস্থিতি খুবই নাজুক। গাছপালা মাথামরা রোগে আক্রান্ত সময় রামপালে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প হবে মড়ার ওপর খাড়ার ঘা। জানা গেছে, ভারত থেকে নি¤œমানের কয়লা ব্যবহার করে এই বিদ্যুৎ কেন্দ্র চালানো হবে। আর এই কয়লা আসবে রামপাল-চালনা-মোংলা রুটে। এই রুটে রয়েছে সুন্দরবনের ভেতর দিয়ে প্রবাহিত ভৈরব-বলেশ্বর-শিবসা-শাকবাড়িয়া-কালিন্দী-পানগুছি-রায়মঙ্গল নদী। প্রতি মাসে ভারত থেকে আসবে ৩০টি এবং আকরাম পয়েন্ট থেকে ৮০টি কয়লাবাহী জাহাজ।

ইতোমধ্যে গত ১০ বছরে সুন্দরবনের বাংলাদেশ অংশে শ্যালা-পশুর-কুঙ্গা ভৈরব নদে ১১টি ভারতের অংশে ফ্লাইএ্যাশের কার্গো ডুবেছে। যার ফলে হাজার টন ফ্লাইএ্যাশ, হাজার টন কয়লা, ৩৭০ টন জ্বালানী তেল, ৫০০ টন পটাশিয়াম, হাজার ৩৬ টন জিপসাম ৭০০ টন গম সুন্দরবনের নদী বনাঞ্চলে ছড়িয়ে পড়ে। রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হলে এর দূষণের সাথে কয়লা পরিবহনের দূষণ যুক্ত হবে। ক্ষতিগ্রস্ত হবে সুন্দরবনের মাটি পানি। গাছপালা প্রাণিসম্পদসমূহ ক্ষতিগ্রস্ত হবে। তাতে বিশ্ব ঐতিহ্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রাকৃতিক ঢাল সুন্দরবন সমূহ সংকটের মুখে পড়বে। নেতৃবৃন্দ গভীর ক্ষোভ প্রকাশ করে বলেছেন, বিষয়ে দেশি-বিদেশি পরিবেশবিদ বিশ্ব নেতৃবৃন্দের আপত্তি উপেক্ষা করে সরকার রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করতে অনড়। আমাদের দৃঢ় ধারণা শুধু ভারতের কর্পোরেট পূঁজির স্বার্থ রক্ষার তাগিদে সরকার নতজানুনীতি অবলম্বন করে চলেছে। দেশের সচেতন নাগরিকবৃন্দ অবগত আছেন বৈশ্বিক উষ্ণায়ন জলবায়ু পরিবর্তনের অভিঘাতে পৃথিবীর সবচেয়ে বিপন্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল। সরকার একদিকে বিশ্ব সমাজের কাছে ভিক্ষার ঝুলি হাতে সাহায্যের আবেদন করে চলেছে, অন্যদিকে সুন্দরবন সংলগ্ন তাপবিদ্যুৎ কেন্দ্র করতে মরিয়াÑযা’ সম্পর্ণরূপে স্ববিরোধী। অতি সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রসহ জি-ভুক্ত দেশগুলো বিশ্ব পরিবেশ রক্ষায় জৈব জ্বালানী বিশেষ করে কয়লাভিত্তিক শিল্প কারখানা থেকে সরে আসতে মতৈক্যে পৌঁছেছে। অথচ বাংলাদেশ সরকার রামপাল তাপবিদ্যূৎ প্রকল্প নির্মাণ করতে অনড়। বৈশ্বিক উষ্ণায়ন জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে আত্মরক্ষার জন্য যে তাগিদ তার সাথে বিষয়ে সরকারের ভূমিকা অযৌক্তিক, বিসদৃশ সাংঘর্ষিক। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবেশ-প্রতিবেশ, জীববৈচিত্র্য সুন্দরবন রক্ষার স্বার্থে আর কালক্ষেপণ না করে নেতৃবৃন্দ সরকারকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাতিলের দাবি এবং পাশাপাশি জনগণের প্রতি ঐক্যবদ্ধ সংগঠিত আন্দোলন গড়ে তোলার আহবান জানান। বিবৃতিদাতারা হলেনÑবাম গণতান্ত্রিক জোট খুলনা জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল, বাগেরহাট জেলা সমন্বয়ক ফররুখ হাসান জুয়েল, সাতক্ষীরা  জেলা সমন্বয়ক এ্যাড. আজাদ হোসেন বেলাল, যশোর জেলা সমন্বয়ক জিল্লুর রহমান ভিটু, নড়াইল জেলা সমন্বয়ক মনিউর রহমান জিকু, কুষ্টিয়া জেলা সমন্বয়ক সফিউর রহমান, চুয়াডাঙ্গা জেলা সমন্বয়ক লুৎফর রহমান, ঝিনাইদহ জেলা সমন্বয়ক এ্যাড. আসাদুজ্জামান, মাগুরা জেলা সমন্বয়ক কাজী নজরুল ইসলাম ফিরোজ মেহেরপুর জেলা সমন্বয়ক জালাল উদ্দীন।

রামপালে করোনায় মৃত্যু আক্রান্ত ৭৬ লকডাউন কার্যকরে প্রশাসনের তৎপরতা বৃদ্ধি

মেহেদী হাসান,রামপাল (বাগেরহাট)

রামপালে করোনার দ্বিতীয় ঢেউয়ে সরকারি হিসাব মতে জন মারা গেলেও উপস্বর্গ নিয়ে মারা যাওয়ার খবর পাওয়া গেছে আরও ১৫-১৬ জনের। সময় আক্রান্ত হয়েছেন ৭৬ জন।

আক্রান্তদের মধ্যে ডবল ডোজ টিকা নেওয়া এক স্বাস্থ্য কর্মীও রয়েছেন। 

রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার ২৬ জনের নমুনা প্রেরন করে জনের পজিটিভ পাওয়া গেছে।

জানা গেছে, রামপাল উপজেলায় (জানুয়ারি – জুন ২০২১) পর্যন্ত ২৫০ জনের নমুনা সংগ্রহ করে ৭৬ জনের শরীরে পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে জন্য মারা গেছেন। আক্রান্তের হার প্রায় ৩০.৪০ ভাগ।

করোনা আক্রান্তের উর্ধগতি ঠেকাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ আক্রান্তের চিকিৎসার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির চেষ্টা অব্যাহত রেখেছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডাক্তার সুকান্ত কুমার পাল। তিনি সাংবাদিকদের জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবির হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরলসভাবে রাতদিন কাজ কারছি। আমাদের সহযোগীতা করছে বাংলাদেশ সেনাবাহিনী, জনপ্রতিনিধি পুলিশ বাহিনী। ছাড়াও ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে কমিটি করে এর সাথে বাজার কমিটি, বিভিন্ন সামাজিক সংগঠন সেচ্ছাসেবীদের সম্পৃক্ত করে করোনা রোধে কাজ করছি। জরুরী প্রয়োজন ছাড়া বের হলেই মোবাইল কোর্টর মাধ্যমে জরিমানা বিভিন্ন ঘাটে পারাপার সীমিত করেছি। সরকারের লকডাউন কার্যকর রাখতে প্রান্তিক জন সাধারণকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। কিন্ডারগার্টেন অসহায় শিক্ষকদের আর্থিক সহয়তা প্রদান করা হয়েছে।  পর্যন্ত ২০ হাজার মাস্ক সুরক্ষা সামগ্রী বিতরণ, হাজার দুস্ত, অসহায়, ভাসমান পঙ্গু মানুষকে খাদ্য সহয়তা প্রদান করা হয়েছে এবং অক্সিজেন সিলিন্ডার সেবা চালু করা হয়েছে। ছাড়াও আক্রান্তদের দ্রুত হাসপাতালে নেওয়ার জন্য  আরও একটি এ্যাম্বুলেন্স পাওয়া যাবে বলে তিনি নিশ্চিত করেন। জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। #

খুলনায় আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ফ্রি অক্সিজেন সেবা উদ্বোধন

খবর বিজ্ঞপ্তি

খুলনায় আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ফ্রি অক্সিজেন সেবা উদ্বোধন করা হয়েছে। ১০ জুলাই শনিবার দুপুরে ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ে ফ্রি অক্সিজেন সেবা উদ্বোধন করেন ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক সহকারী মহাব্যবস্থাপক জি এম হাফিজুর রহমান। সময় উপস্থিত ছিলেন ব্যাংকের আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা পঙ্কজ কান্তি দাশ, মণিরামপুর শাখার ব্যবস্থাপক সুধাংশু কুমার দাশ, মোংলা শাখার ব্যবস্থাপক সুরঞ্জন কুমার মন্ডল, ফকিরহাট শাখার ব্যবস্থাপক জামান হায়দার, ডুমুরিয়া শাখার ব্যবস্থাপক রেজাউল করিম, নওয়াপাড়া শাখার ব্যবস্থাপক মুহা. আব্দুল হান্নান, খুলনা শাখার ব্যবস্থাপক গৌতম কুমার দে, দ্বিতীয় কর্মকর্তা আবু ফারহান, আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ। প্রসঙ্গত, করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ঝুকি বিবেচনা করে অঞ্চলের ব্যাংকের কর্মকর্তাদের উদ্যোগে ফ্রি অক্সিজেন সেবা উদ্বোধন করা হয়েছে।

তালায় কোরবানির ঈদে সবার নজর কেড়েছে পাখি

ইলিয়াস হোসেন, তালা(সাতক্ষীরা)::

আসন্ন কোরবানির ঈদে সবার নজর কেড়েছে সাতক্ষীরা তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের প্রসাদপুর গ্রামের শফিউল্লাহ খান শফির গরু যার নাম পাখি। পাখিকে বছর মাস যাবত অনেক যতœ করে পালন করছেন শফিউল্লাহ খান শফির পরিবার।

শফিউল্লাহ খান শফি বলেন, ফ্রিজিয়ান জাতের এই গরুটির ওজন স্কেল অনুযায়ী ৮২৫ কেজি। গরুটি লক্ষ টাকা বিক্রয় করতে চায় ইতোমধ্যে গরুটির দাম উঠেছে সাড়ে তিন লক্ষ টাকা। বিশাল আকারের এই গরুটির পরিচর্যা করা খুবই কঠিন। সারাদিনই প্রায় পাখিকে যতœ করতে হয়।

তিনি আরো জানান, খাওয়ানো গোসল করানো, চিকিৎসাসহ সব কিছুর লক্ষ্য রাখেত হয়। খাবারের তালিকায় রয়েছে ঘাস, বিচুলি, খৈল, গমের ভূষি দেশীয় সব খাবার তার ছেলে মনিরুজ্জামান খাঁন বাচ্চু পড়াশুনার পাশাপশি গরুটির দেখাশুনা করছেন। তিনি আশাবাদী তার গরুটি সঠিক মুল্যে বিক্রয় হবে’

সাবেক মেম্বার রফিকুল ইসলাম জানান, প্রতিদিন গরুটি দেখতে আশপাশের এলাকা থেকে লোকজন ভিড় করছে। গরুরি স্বাস্থ্য সম্মতভাবে পালন করা হয়েছে। গরুটি ইতিমধ্যে সাড়ে তিন লক্ষ টাকা দাম উঠেছে।

তালায় আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন জেলা প্রশাসক

ইলিয়াস হোসেন, তালা(সাতক্ষীরা)::

সাতক্ষীরার তালায় আশ্রয়ন প্রকল্প-এর আওতায় নির্মিত ঘর পরিদর্শন করেন সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। শুক্রবার (জুলাই) বিকালে তিনি উপজেলার জালালপুর ইউনিয়নের জালালপুর গ্রামে নির্মিত ঘরগুলো পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারিফ-উল-হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম তারেক সুলতান জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু প্রমূখ।

করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি অঙ্গ দলের নেতা-কর্মিদের রোগমুক্তি কামনা মহানগর বিএনপির

০খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ শনিবার (১০ জুলাই) এক যৌথ বিবৃতিতে করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি অঙ্গ দলের মহানগর, থানা ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ যথাক্রমে মহানগর বিএনপির সম্পাদক মন্ডলীর সদস্য সাবেক কাউন্সিলর গিয়াস উদ্দিন বনি তার স্ত্রী, ২৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি বদরুল আনাম খান তার স্ত্রী, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি শরীফুল আনামের স্ত্রী, খালিশপুর থানা বিএনপির যুব বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলামের স্ত্রী, খালিশপুর থানার সাবেক ছাত্র নেতা তানভির হাসানের মাতা, ১২নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি আলতাফ হোসেনের স্ত্রী, মহিলা দল নেত্রী শারমিন বেগম, বিএনপি নেতা আরমান হোসেন, মোহাম্মাদ আব্দুল্লাহ, শ্রমিক দল নেতা নজরুল ইসলাম, মো. বাদল, মামুন হোসেন, মুক্তিযোদ্ধা প্রজন্ম দল নেতা মেহেদী হাসান এর আশু রোগ মুক্তি কামনা করে মহান রব্বুল আলামিনের কৃপা কামনা করেছেন  মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ইকবাল হোসেন খোকন প্রমুখ।

শেখ সোহেল তার পরিবারের সুস্থতা কামনায় নগর ছাত্রলীগ

খবর বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, বাংলাদেশ আওয়ামী যুবলীগ-কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, খুলনার ছাত্র যুবসমাজের অভিভাবক, মানবিক জননেতা জনাব শেখ সোহেল তার সহধর্মীনি করোনা (কোভিড-১৯) ভাইরাসে আক্রান্ত। বর্তমানে তিনি তার পরিবার হোম-কোয়ারেন্টাইনে আছেন।

আমরা খুলনা মহানগর ছাত্রলীগ পরিবার, তার তার পরিবারের আশু সুস্থতা কামনা করছি। খুলনাবাসীর নিকট শেখ সোহেল তার পরিবারের সুস্থতার জন্য দোয়া প্রার্থনা কামনা করেছেন খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সম্মিলিত ওলামায়ে কেরাম, খুলনা’পক্ষ থেকে খাস দু’অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি

সম্প্রতি কোভিড-১৯ এর ভয়াবহ রূপ, বিশেষ করে খুলনায় সর্বোচ্চ সংক্রমণের কারণে সম্মিলিত ওলামায়ে কেরাম, খুলনা আলেম, হাফেজ ইমামগণ স্বাস্থ্যবিধি মেনে গত তিনদিন পূর্বে রূপসাস্থ মসজিদ বাতুস সরফে খতমে কোরআন, খতমে দরুদেনারিয়া, খতমে আফলাতুন, আয়াতে হেফজ, আয়াতে শেফা, আয়াতে কাউয়ি প্রভৃতি মাছনুন দু’দরুদ পর পর দুদিনের এক বিশেষ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ খাস দু’প্রত্যেক ইমাম, হাফেজ আলেমাগণকে প্রত্যহ তাহাজ্জুদ নামাজ শেষে মহান আল্লাহ রাব্বুন আলামিনের কাছে ভয়াবহ করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দু’করার অনুরোধ করা হয়। প্রত্যেকে নিজ নিজ স্থান থেকে নিজ পরিবার সামাজিকভাবে স্বাস্থ্য সচেতনার প্রতি আপামর জনসাধারণকে সচেতন করা, সরকারি বিধি-নিষেধ মেনে টিকা নেয়ার জন্য আহ্বান জানান হয়। উল্লেখ্য, সম্প্রতি সম্মিলিত ওলামায়ে কেরাম-এর বিশেষ কয়েকজন সদস্যদের স্বজনদের মৃত্যুতে সওয়াব রেছানী দু’মাহফিল করা হয়। বিশেষ করে খান সবুর মহিলা ফাজিল মাদ্রাসার মুদাচ্ছির মাওঃ এস এম মহিববুল্লাহ’পিতা ডাঃ এস এম এখলাছুর রহমান (৯২), খুলনা জেলা স্কুলের ধর্মীয় শিক্ষক মাওঃ মোঃ আখতারুজ্জান খাঁ’শ্বশুর শেখ কাওসার আলী (৮৫), সামন্তসেনা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ শফিউদ্দিন নেছারীর বড় ভাই এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের উপরেজিস্ট্রার মাওঃ মোঃ গোলজার হোসাইনের বড় কন্যা জান্নাতুল ফেরদৌসীর শ্বশুর শ্যালকবধূ (একই পরিবারের তিন সদস্য) ইন্তেকালে গভীর শোক শোকাহত পরিবার সমবেদনা জানিয়ে খাস দু’অনুষ্ঠিত হয়। উক্ত দু’অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑসংগঠনের আহ্বায়ক মাওঃ ইব্রাহিম ফয়জুল্লাহ্, উপদেষ্টা উপাধ্যক্ষ মুফতী আঃ রাজ্জাক মিঞা, অধ্যক্ষ মাওঃ শফী উদ্দিন নেছারী, মাওঃ এস এম মুহিবুল্লাহ্, মাওঃ গোলজার হুসাইন, মাওঃ মোঃ আখতারুজ্জামান খান, মাওঃ মোঃ আবু হানিফ, হাফেজ মাওঃ শাহাদাৎ হোসাইন, মাওঃ মোঃ বাইজিদ হোসাইন, মাওঃ মাহাদী হাসান কাওছারী, মাওঃ মোঃ মোক্তার হুসাইন, মাওঃ মোঃ মুরাদ হুসাইন, মাওঃ মোঃ ওলিউর রহমান, মাওঃ আব্দুল কাউয়ুম, মাওঃ মোঃ সিরাজুল ইসলাম, আলতাফ হুসাইন, হাফেজ মাওঃ গোলাম রব্বানি, হাফেজ আবু ইউসুফ প্রমুখ।

নতুন শর্তারোপের এক সপ্তাহে আজ  মাত্র জন যাত্রী যাতায়াত করেছে বেনাপোল দিয়ে

বেনাপোল প্রতিনিধি

করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রনায় নতুন শর্ত আরোপের এক সপ্তাহের মধ্যে আজ সব চেয়ে কম পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেছে। নতুন শর্তে সপ্তাহে তিন দিন পাসপোর্টধারী যাত্রীরা ভারত-বাংলাদেশ যাতায়াত করছে ।গত এক সপ্তাহে ভারত থেকে দেশে ফিরেছে ৩০৪ জন যাত্রী ।আর ভারতীয় বাংলাদেশি মিলে ভারতে গেছে ৫২ জন।

ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি)’নির্দেশনায় আজ  শনিবার (১০ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন দিয়ে মাত্র জন বাংলাদেশি যাত্রী দেশে এসেছে। এই সময়ের মধ্যে জন বাংলাদেশি মেডিকেল ভিসায় আর জন ভারতীয় ওপারে গিয়েছে। আজ বিকেলে বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

তিনি বলেন, ‘সপ্তাহে তিন দিন ভারতে আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরতে পারবেন। তিন দিন হলো রোববার, মঙ্গলবার বৃহস্পতিবার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতিপত্র করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি পাসপোর্টধীরী যাত্রীরা ভারত থেকে দেশে ফিরতে পারবেন।’

গত বছরের ১৬ মার্চ থেকে কোনো বাংলাদেশি পাসপোর্টধীরী যাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারি হয়। তারপর কিছুদিন পর প্রজ্ঞাপন জারি হয় শুধু ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে পারবেন ।সেই শর্তানুযায়ী আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরছিলেন। হঠাৎ করে গতকাল থেকে স্বরাষ্ট্রমন্ত্রনায় ভারতে আটকে পড়াদের সপ্তাহে তিনদিন দেশে আসার জন্য প্রজ্ঞাপন জারি করে।

দেশের ১২টি স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারণ করায় গত ১৬ মার্চ থেকে সব বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থলবন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থলবন্দর দিয়ে যেসব আটকে পড়া বাংলাদেশি দেশে আসছেন তাদের নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, স্বরাষ্ট্রমন্ত্রনায়ের অনুমতি নিয়ে যারা ভারত থেকে দেশে ফিরেছেন তাদেরকে বেনাপোল যশোর ঝিকরগাছার গাজিরদরগা এতিমখানার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে ।আজ ফেরত আসা জনকে বেনাপোলের একটি আবাসিক হোটেলে রাখা হয়েছে ।নতুন নিয়মে আজ সবচেয়ে কম যাত্রী দেশে এসেছে।

শেখ সোহেল ও তার সহধর্মিণী শারিন জারা হায়দার এর সুস্থতা কামনায় নগর যুবলীগের দোয়া রবিবার

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বিসিবি’পরিচালক শেখ সোহেল তার সহধর্মিণী শারিন জারা হায়দার এর সুস্থতা কামনায় দোয়া মিলাদ মাহফিল এর আয়োজন করেছে খুলনা মহানগর যুবলীগ। শনিবার বাদ মাগরিব নগরীর শঙ্খ মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এই দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া মিলাদ মাহফিলে নগর, থানা ওয়ার্ড যুবলীগের নেতা কর্মীদের মাস্ক পরিধান করে, স্বাস্থ্যবিধি মেনে অংশ গ্রহনের আহ্বান জানিয়েছেন নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন।

দিঘলিয়ায় খুলনা জেলা প্রশাসকের আশ্রায়ন প্রকল্প আকস্মিক পরিদর্শন

আসাদ, দিঘলিয়া

দিঘলিয়ায় প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প আকস্মিক পরিদর্শন করেছেন খুলনার নবাগত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। শনিবার ১০ জুন বিকেল টায় দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের মোমিনপুর গ্রামে অবস্থিত প্রকল্প তিনি পরিদর্শন করেন। এসময় তিনি আশ্রায়ন প্রকল্পের বাসিন্দাদের সাথে কথা বলেন এবং তাদের সুবিধা অসুবিধার কথা শোনেন।

এসময় জেলা প্রশাসকের সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) মোঃ ইউসুফ আলী, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ তোকী ফয়সাল। আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলিমুজ্জামান মিলন, দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আনিসুর রহমান, সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম আসাদুজ্জামান, স্হানীয় ওয়ার্ড মেম্বর শেখ সালাম সাংবাদিক বৃন্দ সহ প্রমূখ। পরিদর্শনকালে তিনি আশ্রায়ন প্রকল্পে একটি ফলজ বৃক্ষ রোপণ করেন। আশ্রায়ন প্রকল্প পরিদর্শন শেষে তিনি মোমিনপুর পূর্ব আমবাড়িয়া ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।

করোনা আক্রান্ত সাংবাদিকদের সুস্ততা কামনায় চ্যানেল খুলনার দোয়া মাহফিল

খবর বিজ্ঞপ্তি

খুলনায় করোনা আক্রান্ত সাংবাদিকের তালিকা দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। খুলনায় গত এক মাসে করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ১২জন সাংবাদিক। আক্রান্ত সবাই আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন এবং অনেকেই সুস্থ হয়েছেন। এবং সম্প্রতি চ্যানেল খুলনায় সম্পৃক্ত অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। তাই এসব সাংবাদিকসহ করোনা আক্রান্ত সকলের সুস্থতা কামনায় দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল চ্যানেল খুলনার উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার (১০ জুলাই) বাদ আসর চ্যানেল খুলনার অফিস সংলগ্ন টেক্সটাইল মিলস জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সময় উপস্থিত ছিলেন চ্যানেল খুলনার উপদেষ্টা এস এম নূর হাসান জনি, সিএনই এইচ আর তানজির, বেল্লাল হোসেন সজল, আলমগীর হোসেন রানা, মোঃ মিজানুর রহমান, প্রান্ত বিশ্বাস সহ অন্যান্য সহকর্মীবৃন্দ।

দোয়া মাহফিল শেষে করোনায় অকালে মৃত্যুবরণ করা দৈনিক যুগান্তরের খুলনা ব্যুরো প্রধান মোস্তফা কামাল আহমেদের আত্মার মাগফেরাত কামনা এবং করোনা মহামারি থেকে মুক্তির প্রার্থনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন টেক্সটাইল মিলস জামে মসজিদের ইমাম মাওলানা মনির হোসেন।

যুগান্তরের খুলনা অফিস প্রধানের মৃত্যুতে শোক

খবর বিজ্ঞপ্তি

দৈনিক যুগান্তর পত্রিকার খুলনা অফিস প্রধান সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খুলনা বাজার পুরাতন কালিমাতা মন্দির কমিটির নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হচ্ছেন মন্দিরের পুরাহিত সেবায়েত শিবচন্দ্র ব্যানার্জী, শ্যামল হালদার, অরবিন্দ সাহা, ভোলানাথ ভট্টচার্য, গোপী কিষান মুন্ধাড়া, প্রশান্ত কুমার কুন্ডু, সুব্রত হালদার তপা, প্রশান্ত ব্যানার্জী, সুশান্ত ব্যানার্জী, উজ্জল ব্যানার্জী, আকাশ ব্যানার্জী, তোতন হালদার, রতন দেবনাথ, শংকর ঘোষ, স্বপন সরকার, দিলীপ সাহা, শরৎ মুন্ধাড়া, তরুন রায় শিবু, ভবেশ সাহা, রুপম দে, বাবলু বিশ^াস, বিকাশ সাহা, সনদ বকসী, মিঠুন সাহা পলাশ সাহা।

মহেশপুরে মাথায় কাফনের কাপড় বেঁধে মৎস্যজীবীদের মানববন্ধন

মহেশপুর(ঝিনাইদহ) প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার কুসুমপুর গ্রামে বাওড় ইজারা দেওয়ার প্রতিবাদে মাথায় কাফনের কাপড় বেধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মৎস্যজীবীরা। শনিবার সকালে মহেশপুর উপজেলার কুসুমপুর গ্রামে কর্মসূচীর আয়োজন করে বাওড়পাড়ের বাসিন্দারা। এসময় মাথায় কাফনের কাপড় বেঁধে ব্যানার ফেস্টুন নিয়ে মহেশপুরের কুসুমপুর, স্বরূপপুর, পিপুলবাড়িয়া চুয়াডাঙ্গার বেনীপুর ধান্যখোলা গ্রামের ১১৫ পরিবারের কয়েক’সদস্য অংশ নেয়।

কর্মসূচী থেকে বেনিপুর বাওর ব্যবস্থাপনা কমিটির সম্পাদক পুর্ণ চন্দ্র হালদার বলেন, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর বাওড়টি আর্ন্তজাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) সরকারের মাধ্যমে ৫০ বছরের চুক্তি হয়। এই চুক্তির মাধ্যমে বাওড়টিতে গত ৩০ বছর ঝিনাইদহের মহেশপুর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গ্রামের মৎস্যজীবীরা তাদের জীবিকা নির্বাহ করে আসছে। ২০১৪ সালে ভূমি মন্ত্রনালয় বাওড়টি লীজ দেওয়ার জন্য একটি নির্দেশনা জারি করে। ওই সময় মৎস্যজীবীরা হাইকোর্টে রিট পিটিশন করলে তারা পক্ষে রায় পায়। এরপর থেকে তারা বাওড়টি ভোগ করে আসছে। গত বছর আবারো একই নির্দেশনা জারি করলে মৎস্যজীবীরা রিট করে আবারো পক্ষে রায় পায়। কিন্তু হঠাৎ করে মৎস্যজীবীদের না জানিয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ৫০ বছরের ওই চুক্তি অগ্রাহ্য করে খাস আদায়ের জন্য একটি সমিতিকে এক মাসের জন্য দ্বায়িত্ব দেয়। এরপর থেকেই পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছেন ওই ১১৫ পরিবার।

মৎস্যজীবী আলা হোসেন বলেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসন এক মাসের খাস আদায়ের জন্য যে নিদের্শনা জারি করেছে তার প্রতিবাদে আমরা হাইকোর্টে রিট করেছি। চলতি মাসের তারিখে আমার একমাসের জন্য স্থিতিবস্থা জারির রায় পেয়েছি।

মৎস্যজীবী মজিবর রহমান বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই বাওড়ের মাধ্যমে জীবিকা নির্বাহ করছি। কিন্তু আমাদের মুখের খাবার জেলা প্রশাসন কেড়ে নিয়েছে। বাওড়ে মাছ ধরতে গেলে জীবননগর থেকে পুলিশ এসে আমাদের হয়রানি করছে।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার শাশ^তী শীল জানান, জলমহাল ইজারার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের বিষয়। তাছাড়া আমি করোনা আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইনে আছি। তবে মানববন্ধনের বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখার জন্য ভূমি অফিসারকে জানিয়েছি।

ব্যাপারে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম বলেন, যারা মানববন্ধন করছে তারা অন্যায় করছে। সরকার রাজস্ব আদায় করছে তারা সরকারের কাজে বাঁধা দিচ্ছে। ইফাদের সাথে চুক্তি ছিল তা অনেক আগেই হাইকোর্ট বাতিল করে দিয়েছে।

মহেশপুরে করোনায় কৃষকলীগ নেতার মৃত্যু আক্রান্ত আরো ২২

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলা কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদের (৮০) মৃত্যু হয়েছে। তিনি ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আব্দুল হামিদ মহেশপুরের জাগুসা গ্রামের বাসিন্দা। এদিকে গতকাল শনিবার মহেশপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ২২ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ হাসিবুর সাত্তার জানান, কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ কয়েকদিন ধরেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঝিনাইদহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি আরো জানান, শনিবার মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৩ জনের করোনা ভাইরাসের নমুনা নেওয়া হয়। পরে ৫৩ জনের মধ্যে ২২ জনের করোনা প্রজেটিফ রিপোট আসে।

এদিকে টানা ১০ম দিনের মতো চলছে কঠোর ভাবে অলডাউন। সকাল থেকেই একেবারেই জনশুন্য মহেশপুর শহর। মোড়ে মোড়ে রয়েছে পুলিশের চেকপোষ্ট। সেই সাথে রয়েছে সেনা সদস্যদের টহল।

বটিয়াঘাটা প্রেসক্লাবের শোক

বটিয়াঘাটা প্রতিনিধি

 দৈনিক যুগান্তরের খুলনা ব্যুরোর সিনিয়র রিপোর্টার মোস্তফা কামাল আহম্মেদ এর অকাল মৃত্যুতে তার আত্মার মাগফিরাত কামনা শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি প্রদান করেছেন বটিয়াঘাটা উপজেলা প্রেসক্লাবের কর্মকর্তাবৃন্দ প্রদত্ত বিবৃতিদাতারা হলেন, উপজেলা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, উপদেষ্টা সহকারী কমিশনার ভূমি মোঃ আব্দুল হাই সিদ্দিকী, উপদেষ্টা থানার ওসি মোহাম্মদ শাহ্ জালাল, উপদেষ্টা শিল্পপতি প্রফুল্ল কুমার রায়, উপদেষ্টা শিল্পপতি আলহাজ্ব মামুন আল হাসান নাজু,উপদেষ্টা শিল্পপতি  আলহাজ্ব মোতাহার রহমান শিমু, আইন উপদেষ্টা অ্যাডভোকেট অনাদি মন্ডল,  সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, কোষাধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি পরিতোষ কুমার রায়, সহ-সভাপতি এডভোকেট প্রশান্ত কুমার বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক বিপ্রদাস রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক শাওন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক বুদ্ধদেব মন্ডল, দপ্তর সম্পাদক মোঃ ইমরান হোসেন, কার্যনির্বাহী সদস্য এস এম ভূট্টো, নিখিলেশ গাইন, নিতিশ বাছাড়,পরাগ রায় প্রমূখ।

লাগাই গাছ বাড়াই বনায়ন’ প্রতিপাদ্যে কয়রায় ডাকবাংলা মরুভুমি চত্বরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

শাহজাহান সিরাজ,কয়রা

লাগাই গাছ বাড়াই বনায়ন’ প্রতিপাদ্যে গ্রীন বেল্ট প্রজেক্ট এর আওয়তায় কয়রা উপজেলা প্রশাসনের উদ্যোগে সরেজমিন কৃষি গবেষণা বিভাগ বিএআরআই দৌলতপুর খুলনার সার্বিক সহযোগিতায় ডাকবাংলা মরুভুমি চত্বরে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার (১০ জুলাই) দুপুর ১২ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ^াসের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বাংলাদেশ কৃষি গবেষণা ইনিস্টিটিউট খুলনা ড. হারুনর রশিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, কপোতাক্ষ মহাবিদ্যিালয়ের অধ্যক্ষ অদ্রীশ আদিত্য মন্ডল, সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম খায়রুল আলম,সরেজমিন গবেষণা বিভাগের বৈজ্ঞানিক সহকারি জাহিদ হাসান, প্রভাষক বিদেশ রঞ্জন মৃধা, শিক্ষক নাহিদ হাসান খোকা, আইসিডি প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান আশিক। গাছের চারা রোপন কাজে সহযোগিতা করেন সাইক্লিং গ্রুপ, এফ সি কয়রা রোভার স্কাউট সদস্যরা। ডাকবাংলা চত্বরে গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষনা কেন্দ্র স্থাপন দেেেশর দক্ষিণ পশ্চিমাঞ্চলের পরিবেশ- প্রতিবেশ উপযোগী গবেষণা কার্যক্রমের জোরদার করনের মাধ্যমে কৃষি উন্নয়ন শীর্ষক প্রকল্পের অর্থায়নে ২শ, নারিকেল, ১৩০ টা তাল, ১৫০ টা খেজুর, ৬৭ টি আম, ১শ মাল্টা, ৫০ টি ছবেদা ২০ টি ড্রাগনের চারা রোপন। সময় প্রধান অতিথি আছাদুজ্জামান তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তন রোধে সামাজিক বনায়নের কোন বিকল্প নেই। তিনি আরও বলেন, মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক। উপজেলা প্রশাসন সরেজমিন গবেষণা বিভাগের আজকের এই বৃক্ষ বনায়নের উদ্যোগ অত্যান্ত প্রশংনীয়। সম্মানিত অতিথি ড. হারুনর রশিদ বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবীর তাপমাত্রা যদি ডিগ্রি বাড়ে তবে বজ্রপাতের পরিমান প্রায় ৫০ ভাগ বেড়ে যায়। যদি কেউ একটা গাছ লাগায় তাহলে ৫০ বছরে গাছ থেকে প্রায় ৪০ লক্ষ ৪০ হাজার টাকা প্রত্যক্ষ পরোক্ষ ভাবে উপকৃত হয়। তিনি আরও বলেন, দেশের করোনা ক্লান্তি লগ্নে যে  অক্সিজেনের অভাবে মানুষের জীবন বিপন্ন সেই অক্সিজেনও কিন্তু আমরা গাছ থেকে পাই। জন্য সকলের বাড়ীতে বা ফাকা রাস্তার পাশে গাছ লাগানোর আহবান জানান।

সমাজ সেবক উন্নয়নকর্মী আলতাফ হোসেন মোড়লের মৃত্যুতে শোক

খবর বিজ্ঞপ্তি

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলাধীন রঘুনাথপুর নিবাসী মরহুম ওয়াজেদ আলী মোড়লের পুত্র বিশিষ্ট সমাজ সেবক উন্œয়ন কর্মী মোঃ আলতাফ হোসেন  মোড়ল হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে আকষ্মিক ভাবে জুলাই ’২১ সন্ধ্যা ৬.০০ ঘটিকায় নিজ বাসভবনের অদুরে শাহপুর-ফুলতলা সড়কে স্থানীয় রঘুনাথপুর হাটে যাওয়ার প্রাক্কালে মৃত্যুবরণ করেন (ইন্না……………রাজেউন) তিনি মৃত্যুকালীন পুত্র, স্ত্রী, ভাই বোনসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের জানাজা শুক্রবার সকাল ঘটিকায় অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। তিনি স্থানীয় শতদল যুব সংঘের প্রাক্তন সভাপতি, রঘুনাথপুর জামে মসজিদের প্রাক্তন সম্পাদক, ইউনিয়ন পরিষদের প্রাক্তন নমিনেশনের সোচ্চারসহ নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত ছিলেন। তিনি পেশাগত জীবনে গণসাহায্য সংস্থার প্রাক্তন উন্নয়নকমী হিসাবে কর্মরত থেকে অবসর গ্রহণ করেন। তার আকষ্মিক মৃত্যুতে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা সহ মর্মিতা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন দীপত্ দেড়–লী সংগঠনের আহবায়ক এফ এম আফছার উদ্দিন, যুগ্ম আহবায়ক এড. এফ এম আক্তারুজ্জামান, আঃ গনি ফারাজী, মোঃ আবু বকর গাজী, মোঃ এলাহী শেখ, মোঃ শরীফুল ইসলাম মোল্যা অসীম কুমার দেওয়ান, আতাউর রহমান মোড়ল, দুর্গাপদ সাহা, চন্ডিদাস দেওয়ায় ডাঃ হরিদাস মন্ডল, তরুণ কুমার বৈরাগী, এ, এম, সিরাজুল ইসলাম, আঃ সবুর সরদার, মাওলানা আব্দুর রউফ, ডঃ এস কে বাকার কলেজের পরিচালনা পর্যদের সভাপতি মোঃ আবু তালেব মোল্লা, বি এম এর প্রাক্তন মহাসচিব প্রাক্তন সংসদ সদস্য ডাঃ গাজী আব্দুল হক, খুলনা জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি যথাক্রমে এড. গাজী আব্দুল বারী এড আব্দুল্লাহ হোসেন অবঃ, অতিরিক্ত পুলিশ সুপার এম, খান ফারুক আহমেদ, গোলাম মাওলা মোড়, আলহাজ্ব আঃ কাদের ফরাজী, কামরুল ইসলাম, বিপিএম সোচ্চার আঃ হক আকুঞ্জী, জহিরুল ইসলাম, মোঃ ওমর আলী আকুঞ্জী, মোঃ মজিদ ফকির, সাংবাদিক সুভাস চৌধুরী, মেম্বার তুষার কান্তি বিশ্বাস, সুভাষ চন্দ্র সরদার, আঃ কুদুস ফরাজী প্রমুখ।

মহানগর বঙ্গবন্ধু পরিষদ সাধারন সম্পাদকের মায়ের রুহে মাগফিরাত কামনায় দোয়া

খবর বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর সাধারন সম্পাদক এম আসাদুজ্জামান মুন্নার মাতা মরহুমা ফাতেমা বেগম এর রুহে মাগফিরাত কামনা করে কাশেমুল উলুম মাদ্রাসা জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ নজরুল ইসলাম মহানগর বঙ্গবন্ধু পরিষদ ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব হাফেজ শেখ আসলাম হোসেন, দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখপাড়া নতুন পুরাতন লৌহ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আলহাজ্ব বাদশা হাওলাদার, সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী, সোনাডাঙ্গা থানা আ’লীগের সহ-সভাপতি বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর সভাপতি এস এম রাজুল হাসান রাজু, সহ-সভাপতি শরিফ এনামুল কবির, সোনাডাঙ্গা থানা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোক্তার হোসেন, সোনাডাঙ্গা থানা আ’লীগ নেতা মোঃ আলী আকবর, তোতা ব্যপারী, ২০ নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক মীর মোঃ লিটন, বাংলাদেশ আওয়ামী বঙ্গবন্ধুলীগ সিনিঃ সহ-সভাপতি আলহাজ্ব মোঃ শাহাদাৎ হোসেন মল্লিক, বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসমত আলী, রোটা. ইঞ্জি. মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন সরদার, যুগ্ম সাধারন সম্পাদক ডা. হাফিজুর রহমান সোহেল, আলিনুর হোসেন মাতুব্বার, মহিদুল ইসলাম নান্নু, দপ্তর সম্পাদক রেজাউল করিম, মোঃ মশিউর রহমান মিলন, শাহিন শরীফ বাবু, মোঃ ইউনুস আলী মোল্লা, শহীদ আঃ জব্বার বিপনী বিতান মার্কেট সাধারন সম্পাদক আলহাজ্ব আঃ সালাম, হাফিজুর রহমান লাকী, এক্সিলেন্ড ওয়ার্ল্ড জি. এম মোঃ মুজিবুর রহমান, মোঃ সরোয়ার হোসেন, আঃ রহমান, আলম মুন্সি, দেলোয়ার হোসেন, হারুনুর রশিদ, ডা. কাশেম, নাসিম হায়দার, আঃ আলিম, মোঃ সাল্লু, শহিদুল ইসলাম খান, মোঃ জামাল হাওলাদার, মোঃ লাভলু, মানিক ব্যাপারী, ইঞ্জি. তানভীর আহমেদ নয়ন, মোঃ শামিম সরদার, মোঃ চাঁনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

সুজিত অধিকারী তাঁর স্ত্রীর সুস্থ কামনা করে খুলনা জেলা শ্রমিক লীগের বিবৃতি

খবর বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রেসিডিয়াম সদস্য, বিসিবি’পরিচালক শেখ সোহেল তাঁর স্ত্রী এবং বংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক সুজিত কুমার অধিকারী তাঁর স্ত্রী’রোগমুক্তি, দ্রুত আরোগ্য দীর্ঘায়ু কামনা করে বিবৃতি প্রদান করেছেনÑজাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খুলনা জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা বি এম জাফর, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ পীর আলী, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ তারিকুল ইসলাম, সহ-সভাপতি মুন্সী সেলিম আহমেদ, মোঃ নিজামুল হক বাবলু, এস এম আসাদুজ্জামান আসাদ, মোঃ ফরিদ আহমেদ, মোঃ আলম হওলাদার, মোছাঃ তাছলিমা বেগম, তপন কুমার বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহীন আহমেদ, মঞ্জুর মোর্শেদ চৌধুরী রাহাত, সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ মারুফ, মোঃ ফারুখ হাসান, মোঃ নজরুল ইসলাম সিকদার, প্রচার সম্পাদক শেখ মঈনুল ইসলাম মোহন, দপ্তর সম্পাদক কামরুল গাজী, অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, শ্রমিকনেতা এইচ এম রোকন, মোঃ সোহাগ হাওলাদার প্রমুখ।

পাবলিক কলেজ পরিবারের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার ও ফ্লোমিটার প্রদান

খবর বিজ্ঞপ্তি

করোনায় আক্রান্ত রোগীদের সেবার জন্য স্বেচ্ছাসেবা মূলক সংগঠন উদীয়মান অক্সিজেন ব্যাংকে খুলনা পাবলিক কলেজ পরিবারের পক্ষ থেকে ৪টি অক্সিজেন সিলিন্ডার ফ্লোমিটার প্রদান করা হয়। ১০ জুলাই শনিবার দুপুর সারে ১২ টার সময় মানবতার হাত বারিয়ে দিয়ে খুলনা পাবলিক কলেজ পরিবারের পক্ষ থেকে উদীয়মান অক্সিজেন ব্যাংকে ৪টি অক্সিজেন সিলিন্ডার ফ্লোমিটার কলেজের অধ্যক্ষ লে. কর্নেল আবদুল মোক্তাদের, এইসি উদীয়মান যুব সমাজের সদস্য মোঃ নাহিন গাজী উৎস-এর হাতে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক তাসিন কাদির, মামুন সিরাজুল ইসলাম, রাকেশ দাশ, এক্স কেপিসিয়ান আল মাসুম বিল্লাহ, উদীয়মান যুব সমাজের সভাপতি মোঃ রবিউল গাজী উজ্জল, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ ইসলাম রকি, ক্রীড়া সম্পাদক সাফিন আল মামুন, প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম সাগর প্রমুখ।


Post Views:
1



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102