রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৩০ অপরাহ্ন

রাজস্থানে বজ্রপাতে ২০ জনের মৃত্যু

  • আপডেট সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১১৬
রাজস্থানে বজ্রপাতে ২০ জনের মৃত্যু

ভারতের রাজস্থানের বিভিন্ন জায়গায় বজ্রপাতের ঘটনায় ২০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

সংবাদমাধ্যম এবিপির প্রতিবেদনে জানা গেছে, রাজস্থানের রাজধানী জয়পুরের কাছাকাছি অবস্থিত দ্বাদশ শতাব্দীর আমির প্রাসাদের কাছে বজ্রপাতের ঘটনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। ওই প্রাসাদের কাছে বৃষ্টির সময় একটি ওয়াচ টাওয়ারে উঠে ডজনখানেক মানুষ সেলফি তুলছিলেন। সে সময় হঠাৎ করেই বজ্রপাত আঘাত হানে। এতে আতঙ্কে ওয়াচ টাওয়ার থেকে লাফিয়ে পড়ার কারণে ১৩ জনের মৃত্যু হয়েছে ও বেশ কয়েকজন আহত হয়েছে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। তিনি মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করেছেন।

এদিকে আমির প্রাসাদ ছাড়াও রোববার রাজস্থানের আরো কয়েকটি স্থানে বজ্রপাতের ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বারান এবং জালাওয়ারে একজন করে, কোটায় চারজন এবং ধলপুর জেলায় তিনজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে সাতজনই শিশু।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102