বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
মোরেলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৪ জন চাকরিচ্যুত দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তাসহ ৩৪ জন চাকরিচ্যুত মোংলায় ৮টি বোটসহ ১৩৫ ভারতীয় জেলে আটক শিক্ষার ডিজিটাল রূপান্তরের দায়িত্বও রাষ্ট্রকেই নিতে হবে – মোস্তাফা জব্বার – টেক শহর ম্যানসিটির বিপক্ষে রিয়ালের জয়ে কষ্ট পেয়েছেন বার্সার সভাপতি প্রার্থী – স্পোর্টস প্রতিদিন চট্রগ্রাম বন্দরকে পিছনে ফেলে সর্বোচ্চ রেকর্ড গড়লো মোংলা বন্দর শাড়ির কুঁচি ধরা শিখতে ব্যাংকক যেতে চায় নিখিল বাংলা স্বামী সংঘের ৩০০ সদস্য চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আগুনে পুড়ল দিনমজুর পরিবারের সব

একদিনের জন্য খুলবে সুপ্রিমকোর্টের ৩৮ বেঞ্চ

  • আপডেট সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১
একদিনের জন্য খুলবে সুপ্রিমকোর্টের ৩৮ বেঞ্চ

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২১

ছবি : ইন্টারনেট

দেশে করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ইতোমধ্যে দেশে একদিনে সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যু ও সাড়ে ১৩ হাজার শনাক্তের রেকর্ড হয়েছে। বিশেষ করে সাম্প্রতিক সময়গুলোর সঙ্গে এপ্রিল-মে মাসের তুলনা করলেও করোনার ভয়াবহতা ফুটে উঠবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) একদিনের জন্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ৩৮টি বেঞ্চ খুলে দেওয়া হবে। বুধবার সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত আদেশ জারি করেন।

এতে বলা হয়, ভার্চ্যুয়াল উপস্থিতিতে এসব বেঞ্চে অতি জরুরি কিছু আবেদন শুনানি করা হবে। ইতোমধ্যে ৩৮টি বেঞ্চের নামও প্রকাশ করা হয়েছে।

জানা যায় , করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত (৩০ জুন) সুপ্রিম কোর্টের এক প্রজ্ঞাপনে আদালতগুলো সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত জানানো হয়। তখন থেকে আপিল বিভাগে একটি ও হাইকোর্টে তিনটি বেঞ্চ সীমিত পরিসরে চালু রয়েছে। যেখানে অন্য সময় খোলা থাকতো সুপ্রিম কোর্টের ৫৩টি বেঞ্চ। মাঝে মধ্যে এসব বেঞ্চের সংখ্যা কম বেশি হতো। ১৮ থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে অবকাশকালীন ছুটি। এ সময় চলবে হাইকোর্টের ৪টি বেঞ্চ। তাও আবার সরকারি ছুটিতে কোর্টগুলো থাকবে একদম বন্ধ।

এমন সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা। এর অবস্থার মধ্যে একদিনের জন্য ৩৮টি বেঞ্চ খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়।

এদিকে গত ২৩ জুন ও ৪ জুলাই বিশ্লেষণ করে দেখা যায়, সারা দেশেই আই সি ইউ শয্যায় ভর্তিকৃত রোগীর সংখ্যা ৪৫ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৬৬ শতাংশে উন্নিত হয়েছে, যা আরও বৃদ্ধি পেয়ে ১১ জুলাই ৭৬ শতাংশে এসে পৌঁছেছে। অর্থাৎ নতুন আক্রান্ত রোগীদের একটি উল্লেখযোগ্য সংখ্যাকেই মারাত্মক কোভিডজনিত জটিলতার সম্মুখীন হতে হয়েছে। একইভাবে সাধারণ শয্যাসমূহেও ভর্তিরত রোগীর সংখ্যায় ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে গত তিন সপ্তাহ ধরে।

শাওন/সাএ




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102