বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
মোরেলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৪ জন চাকরিচ্যুত দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তাসহ ৩৪ জন চাকরিচ্যুত মোংলায় ৮টি বোটসহ ১৩৫ ভারতীয় জেলে আটক শিক্ষার ডিজিটাল রূপান্তরের দায়িত্বও রাষ্ট্রকেই নিতে হবে – মোস্তাফা জব্বার – টেক শহর ম্যানসিটির বিপক্ষে রিয়ালের জয়ে কষ্ট পেয়েছেন বার্সার সভাপতি প্রার্থী – স্পোর্টস প্রতিদিন চট্রগ্রাম বন্দরকে পিছনে ফেলে সর্বোচ্চ রেকর্ড গড়লো মোংলা বন্দর শাড়ির কুঁচি ধরা শিখতে ব্যাংকক যেতে চায় নিখিল বাংলা স্বামী সংঘের ৩০০ সদস্য চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আগুনে পুড়ল দিনমজুর পরিবারের সব

লকডাউনে কলা নিয়ে বিপাকে ঝিনাইদহের কৃষকরা | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১
কলা




লকডাউনে কলা নিয়ে বিপাকে পড়েছেন ঝিনাইদহের কৃষকরা। এবারের টানা লকডাউনে বিক্রি কমে যাওয়ায় বিপাকে পড়েছেন জেলার কালীগঞ্জ উপজেলার কলা চাষিরা। লাভের আশায় কলা চাষ করলেও কঠোর লকডাউনের কারণে কলার দাম ও বিক্রি আগের তুলনায় কমে গেছে। ফলে দুশ্চিন্তায় পড়েছেন এখানকার স্থানীয় কৃষকরা।

জানা যায়, প্রথমদিকে ভালো দাম পেলেও কঠোর লকডাউন শুরুর পর থেকে কলার দাম কমে যাওয়ায় লোকশান গুনছেন চাষীরা। যেখানে এক কাঁদি চাপাকলা ১৫০ থেকে ৩৫০ টাকা, সবরি কলার কাঁদি ৪০০ থেকে ৫০০ টাকা, সাগর ও রঙিন মেহের সাগর কলার কাঁদি পাইকারি ২৫০ থেকে ৩০০ টাকা বিক্রি হয়। সেখানে প্রতি কাঁদি কলা ২০০ থেকে ৩০০ টাকায় নেমে এসেছে।

ব্যবসায়ী জামাল হোসেন বলেন, এ জেলার মাটি কলা চাষের জন্য ভালো। সারা দেশে কালীগঞ্জ উপজেলার কলার সুনাম রয়েছে। কালীগঞ্জ উপজেলা থেকে প্রতিদিন কলা আসলে কঠোর লকডাউন থাকায় এখন তেমন আসছে না।

উপজেলার কৃষি অফিসার শিকদার মোহাইমেন আক্তার বলেন, এবার কলার উৎপাদন ভালো হয়েছে। তবে কঠোর লকডাউনে বাইরের জেলা থেকে কলা ব্যবসায়ীরা না আশায় লোকসানে পড়েছেন চাষিরা।









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102