রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

গরুর ন্যায্য দাম নিয়ে শঙ্কায় লক্ষ্মীপুরের খামারিরা | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২৫
গরু




গবাদিপশুর ন্যায্য দাম নিয়ে শঙ্কায় লক্ষ্মীপুরের খামারিরা। আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে দেশের অন্যান্য জেলার মতোই লক্ষ্মীপুরের খামারিরাও গবাদিপশু মোটাতাজা করেছেন। তবে এবারের ঈদের ন্যায্য দাম পাবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে দুশ্চিন্তা।

জানা যায়, কোরবানির ঈদকে সামনে রেখে সাতক্ষীরায় ৫৬ হাজার ৪০১ টি পশু মোটা তাজা করেছে খামারিরা। এর মধ্যে ৩০ হাজার ৪৮৬ টি গরু ও ২৫ হাজার ৯১৫ টি ভেড়া ও ছাগল প্রাকৃতিক উপায়ে মোটা তাজা করেছে খামারিরা।

খামারি আব্দুল্লাহ বলেন, আমার ৭ মন ওজনের গরুটির দাম হাকানো হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা। কিন্তু সবোর্চ্চ দাম উঠেছে ১ লাখ ২০ হাজার টাকা। তার উপরে কেউ দাম বলছে না।

আরেক খামারি আব্দুল কাদের জানান, তার ১২০ কেজি ওজনের গরুটি বিক্রির জন্য বুধহাটা গরুর হাটে এনে ছিলেন। মূল্য ৬০ হাজার টাকা। কিন্তু দাম উঠেছে মাত্র ৪৫ হাজার টাকা। তিনি জানান গত বারের তুলনায় বাজার মূল্য অনেক কম।

সাতক্ষীরা জেলা প্রাণি সম্পাদক কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, মহামারি করোনার কারণে নায্যমূল্যে পশু বিক্রি করতে হিমশিম খাচ্ছে খামারিরা। মাস জুড়ে লকডাউন থাকায় বাইরের জেলা থেকে গরুর ব্যাপারিরা সাতক্ষীরায় আসতে পারেনি।


আরও পড়ুনঃ গর্ভবতী ছাগলকে ঔষধ খাওয়ানোর নিয়ম


ডেইরি প্রতিবেদন / আধুনিক কৃষি খামার









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102