রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:১৯ অপরাহ্ন

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতন

  • আপডেট সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২১
পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের ইসলামাবাদে আফগান রাষ্ট্রদূতের মেয়ে সিলসিলা আলিখিল অপহরণ ও নির্যাতনের শিকার হয়েছেন। গত শুক্রবার বাড়ি ফেরার পথে তিনি অপহরণ ও নির্যাতনের শিকার হন। তবে অপহরণ ও নির্যাতনের কয়েক ঘন্টা পর তাকে ছেড়ে দেয় দুর্বৃত্তরা। আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি এক বিবৃতিতে জানিয়েছে।

আফগান রাষ্ট্রদূত নাজিব আলিখিল জানান, তার মেয়ে সিলসিলাকে উদ্ধার করার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন ভালো আছেন তিনি। পরে পাকিস্তান কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানায়, ২০ বছর বয়সি সিলসিলা আলিখিলকে অপহরণ ও নির্যাতন করা হয়েছে। তবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে কূটনীতিকসহ তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার আহ্বানও জানায় তারা।

সম্প্রতি পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে এক ধরণের চাপা উত্তেজনা বিরাজ করছে। মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকে আফগানিস্তানে তালেবানরা আধিপত্য বিস্তার শুরু করেছে। এর মধ্যে নারীদের বিভিন্ন ইস্যুতে নিষেধাজ্ঞাসহ বিভিন্ন অঞ্চলে সহিংসতার খবরও প্রকাশিত হচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। এরমাঝেই আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতনের ঘটনা ঘটল।




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102