মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনাম
দুদ‌কের মামলায় খুমেক হাসপাতালের সাবেক হিসাব রক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ‌ লক্ষ্মী পূঁজা উপলক্ষে গোপালগঞ্জে প্রতিমার হাট রামপালে ছাত্রলীগের উদ্যেগে শেখ রাসেল’র জন্মদিন উদযাপন বিশ্বে প্রথম সাগরে বিলাসবহুল পর্যটন স্পট বানাচ্ছে সৌদি আরব কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চাকরির বিজ্ঞপ্তি coxda job circular 2021 তিন তারকার ব্যাটিং তান্ডবে ইংল্যান্ডকে হারাল ভারত – স্পোর্টস প্রতিদিন ইভ্যালি পরিচালনায় সাবেক বিচারপতিকে প্রধান করে পর্ষদ সাম্প্রদায়িক সহিংসতা: এ পর্যন্ত ৭১ মামলায় আটক ৪৫০ ভিভো কাস্টমার কেয়ারে গেমিং অ্যাক্টিভিটি ফেসবুকে পোস্ট দেয়া পীরগঞ্জের পরিতোষ জয়পুরহাট থেকে গ্রেপ্তার

সারা খুলনা অঞ্চলের খবরা খবর

  • আপডেট সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৭৩
সারা খুলনা অঞ্চলের খবরা খবর

জনসচেতনা সৃষ্টিতে আজ থেকে ৩দিন নগরীতে মাস্ক বিতরণ করবে মহানগর বিএনপি

খবর বিজ্ঞপ্তি

আজ রবিবার (১৮ জুলাই) থেকে তিনদিন নগরীতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খুলনা মহানগর বিএনপি অংগদল সমুহ নগরীর ৩৪ টি ওয়ার্ড/ ইউনিয়নে স্বাস্থ্যবিধি মেনে পাঁচ হাজার মাস্ক বিতরন করবে। শনিবার (১৭ জুলাই) বেলা ১২টা করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবায় স্থাপিত কল সেন্টারের অস্থায়ী কার্যালয়ে ঈদ পুর্ব পরবর্তী কর্মপন্থা নির্ধারনী সভায় কর্মসূচী গ্রহন করা হয়। সভায় পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ঈদসামগ্রী বিতরন ভবিষ্যৎ লকডাউনের সময়ে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা প্রদানে প্রস্তুতি গ্রহন এবং ঈদ উৎসবে দলের নেতাকর্মীদের জনগনের চিকিৎসা সেবায় সক্রিয় থাকার আহবান জানানো হয়। কলসেন্টারে আমেরিকা প্রবাসী বিএনপি নেতা মফিজুল ইসলাম প্রদত্ত একটি অক্সিজেন সিলিন্ডার, তাসনিম আলম অবন্তি প্রেরিত পাঁচ হাজার টাকা, সৈয়দা সারবিন তাবাসসুম প্রদত্ত তিন হাজার টাকা, নাম প্রকাশে অনিচ্ছুক দাতার দেয়া একহাজার টাকা নাম প্রকাশে অনিচ্ছুক মিয়াপাড়া নিবাসী দাতার প্রেরিত পাঁচ হাজার মাস্ক দান হিসেবে গ্রহন করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ মহান রব্বুল আলামীনের কাছে তাদের সুস্থতা দীর্ঘায়ূ কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারন সম্পাদক মোহাম্মাদ মনিরুজ্জামান মনি, মহানগর বিএনপি নেতা জাফর উল্লাহ খান সাচ্চু, কমান্ডার আবু জাফর, মিসেস রেহেনা আক্তার, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আছাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, হাসানুুর রশীদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, শামছুজ্জামান চঞ্চল, জিএম রফিকুল ইসলাম, কাজী মাহমুদ আলী, সিরাজুল ইসলাম লিটন, মোহাম্মাদ আলী, শামীম আশরাফ, ফিরোজ আহম্মেদ, জামাল মোড়ল, সাজ্জাদ হোসেন জিতু, সেলিম বড়মিয়া, শরীফুল ইসলাম, আবিদ আলম রাহাত প্রমুখ।

সাংবাদিক তোতা প্রয়াত বিএনপি নেতা হান্নান শাহ’স্ত্রীর মৃত্যুতে খুলনা মহানগর বিএনপির শোক

খবর বিজ্ঞপ্তি

প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি মিজানুর রহমান তোতা এবং বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহর স্ত্রী সৈয়দা ফাররুখ সুলতানার মৃত্যুতে গভীর শোক সমবেদনা জানিয়েছেন খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ। শনিবার (১৭ জুলাই) প্রদত্ত বিবৃতিতে মরহুম সাংবাদিক মিজানুর রহমান তোতা মরহুমা সৈয়দা ফাররুখ সুলতানার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

বিবৃতিদাতারা হলেন, খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ইকবাল হোসেন খোকন প্রমুখ।

সুন্দরবনে বিষ দিয়ে ধরা চিংড়ি মাছসহ জেলে নুরি শেখ আটক, আদালতে জরিমানা

কয়রা প্রতিনিধি

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অপরাধে ৪০ কেজি বিষাক্ত চিংড়ি মাছসহ উপজেলা সদরের নং কয়রা গ্রামের আবুল হাসান নুরি (৩৫) নামের এক অসাধু জেলেকে আটক করেছে কয়রা থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে (১৭ জুলাই) শনিবার ভোর রাতে কাশিয়াবাদ পুলিশ ক্যাম্পের আইসি এস আই টিপু সুলতানের নেতৃত্বে ক্যাম্প পুলিশের একটি দল সুন্দরবন সংলগ্ন নং কয়রা লঞ্চঘাট এলাকা থেকে  বিষ দিয়ে নিধনকৃত ৪০ কেজি চিংড়িসহ জেলেকে আটক করে কয়রা সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে সোপর্দ করা হলে, আদারতের বিজ্ঞ বিচারক মোহাম্মাদ বুলবুল আহমেদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ্ওই জেলেকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ্ওই সময় জব্দকৃত ৪০ কেজি বিষাক্ত চিংড়ি মাটিতে পুতে বিনষ্ট করা হয়। উল্লেখ্য সম্প্রতি বিশ^ ঐতিহ্য সুন্দরবনে মাছ ধরা বন্দ (সরকারি ভাবে নিষিদ্ধ) থাকলেও কোম্পানি নামধারী প্রভাবশালী এক দাদন ব্যবসায়ী বনবিভাগের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সাথে চুক্তি করে মাছ ধরা অব্যাহত রেখেছে। ইতোমধ্যে থানা পুলিশ বেশ কয়েকজন অসাধু জেলেকে সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরাসহ আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেন।

ডুমুরিয়ায় শোলমারি গেটের উপর বসানো খুটি উঠালো ভাটা ব্যবসায়ী

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়া উপজেলার ঝুঁকিপূর্ন শোলমারি গেটের উপর পাউবোর পুঁতা ভারিযান চলাচলের খুটি উটিয়ে ফেলেছে এক ইটভাটা ব্যবসায়ী।  ফলে ঝুঁকির মধ্যে রয়েছে ওই স্লূইচ গেটটি।শনিবার বিকালে স্থানীয় এক জনপ্রতিনিধির উপস্থিতিতে প্রশাসনকে ভুল তথ্য দিয়ে বালি ইটের ট্রাক চলাচলের সুবিধার্থে একাজ করা হয়েছে বলে জানা গেছে।সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শোলমারি ১০ ভেন্টের স্লূইচ গেটটি দীর্ঘদিন   নড়বড়ে হয়ে পড়েছে। যে কারনে পাউবো কর্তৃপক্ষ গত ১১ জুলাই গেটের উপর একটি ঢালাই খুটি পুঁতে দেয় ভারি ট্রাক চলাচল বন্ধের জন্যে। বিকল্প রাস্তা থাকা স্বর্তেও ইট মালিক বালি ব্যবসায়ীরা গেটের উপর দিয়ে চলাচল করতো। কিন্তু শনিবার বিকালে ভাটা ব্যবসায়ী গাজী তৌহিদ গুটুদিয়া ইউপি চেয়ারম্যান আবুল হাসান সকল বাঁধা উপেক্ষা করে ওই খুটি তুলে ফেলে দিয়েছে। প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান আবুল হাসান বলেন, আগে এ্যাম্বুলেন্স পুলিশের গাড়ি যেতে পারতো না। তাই খুটি উঠিয়ে ফেলেছি। তিনি বলেন, কোন ধরনের বালি বা ইটের ভারি ট্রাক গেটের উপর দিয়ে চলতে দেয়া হবে না। প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল আলম বলেন, ট্রাক চলে গেটের যদি কোন ক্ষতি হয় তার সকল দায়ভার ওই চেয়ারম্যানসহ যারা খুটি উঠিয়ে ফেলেছে তাদের উপর বর্তাবে। এদিকে গেটের খুটি উঠানোর পর থেকে ভারি ট্রাক চলাচল শুরু করেছে।

পাইকগাছায় আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংকে অক্সিজেন কনসেন্ট্রেশন সংযোজন

খবর বিজ্ঞপ্তি

পাইকগাছায় করোনাকালীন সময়ে আর্ত মানবতার সেবায় কাজ করছে আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক। ইতো মধ্যে অক্সিজেন সরবরাহ করে এলাকায় বেশ পরিচিত এবং জনপ্রিয় হয়ে উঠেছে আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক। অক্সিজেন ব্যাংকে নতুন ভাবে যুক্ত হয়েছে অক্সিজেন কনসেন্ট্রেশন। সম্প্রতি এলাকায় করোনার প্রাদূর্ভাব বৃদ্ধি পাওয়ায় অক্সিজেনের প্রয়োজনীয়তা দেখা দেয়। যার ফলে গত কয়েক দিন আগে ১৫টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু করে আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক। স্থানীয় ছাত্রলীগ নেতা কর্মীরা ইতোমধ্যে কোভিড রোগী উপসর্গ জনিত অসুস্থ ব্যক্তিদের মাঝে অক্সিজেন সরবরাহ করে এলাকায় বেশ সাড়া ফেলে দিয়েছে। এটি এলাকায় বেশ জনপ্রিয় হয়ে উঠায় অক্সিজেন ব্যাংক এর সাথে যুক্ত করা হয়েছে অক্সিজেন কনসেন্ট্রেশন। গত বুধবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগ নেতা শেখ আনিসুর রহমান মুক্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, আওয়ামী লীগ নেতা সমিরন সাধু, সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, কাউন্সিলর শেখ মাহবুবুর রহমান রঞ্জু, প্রভাষক ময়নুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আফি আজাদ বান্টি,জেলা যুবলীগ নেতা শামীম সরকার, উপজেলা যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, জগদীশ চন্দ্র রায়, কেডি বাবু, আকরামুল ইসলাম, ছাত্রলীগ নেতা পার্থপ্রতিম চক্রবর্তী, মাসুদুর রহমান মানিক, রায়হান পারভেজ রনি, রাশেদুজ্জামান রাসেল, মাজহারুল ইসলাম মিথুন, আল ইদ্রিস, অহিদুজ্জামান প্রমুখ।

সাতক্ষীরায় জামাতার ছুরিকাঘাতে শ^াশুড়ি খুন, জামাতা গ্রেফতার

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা

সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা ইউনিয়নের ছনকা তালসারি গ্রামে জামাতার ছুরিকাঘাতে নিহত হয়েছেন শ^াশুড়ি মোমেনা খাতুন নামের এক গৃহবধূ। একই সময়ে ধারালো ছুরির আঘাতে গুরুতর আহত হয়েছেন তার মেয়ে ফাতেমা খাতুন। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনায় গ্রেফতার করা হয়েছে মোমেনার জামাতা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের নেসারউদ্দিনের ছেলে মাতিনুর রহমানকে।

ঘটনাটি ঘটে শুক্রবার গভীর রাতে সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা ইউনিয়নের ছনকা তালসারি গ্রামে ফাতেমার বাবা গোলাম হোসেনের বাড়িতে।

পারিবারিক সূত্র পুলিশ জানায়, পায়রাডাঙ্গা গ্রামের মাতিনুরের সাথে ১৭ বছর আগে বিয়ে হয় ফাতেমা খাতুনের। তাদের একটি মেয়ে সন্তান রয়েছে। একমাস আগে তাদের ছাড়াছাড়ি হয়ে গেলে ফাতেমা বাবার বাড়ি ছনকা তালসারি গ্রামে চলে আসে।

পরিবারের সদস্যরা জানান, শুক্রবার রাতে মাতিনুর তাদের বাড়ি আসে। গভীর রাতে সুযোগ বুঝে সে ফাতেমার নাভির নিচে ধারালো ছুরি দিয়ে আঘাত করে। তাকে ঠেকাতে এলে মাতিনুর তার শাশুড়ি মোমেনাকে ছুরিকাঘাত করে। পরে মোমেনা মারা যান। অপরদিকে, ফাতেমাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, নিহতের সুরতহাল সম্পন্ন হয়েছে। থানায় বিষয়ে একটি মামলা হয়েছে। নিহত মোমেনার জামাতা মাতিনুরকে আমরা আটক করেছি এবং বিষয়ে সংশ্লিষ্টদের আটক করা হবে।

সাতক্ষীরার শ্যামনগরে মাদক চোরাকারবারীদের হামলায় র‌্যাব সদস্যসহ আটজন আহত, ইউপি চেয়ারম্যান মেম্বর আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালি রমজাননগর ইউনিয়নে মাদক চোরাকারবারীদের দুই দফা হামলায় তিন র‌্যাব সদস্যসহ আটজন আহত হয়েছেন। তাদের কাছ থেকে অস্ত্রও ছিনিয়ে নিয়ে গেছে চোরাকারবারীরা। আহতদের শ্যামনগর খুলনায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

শুক্রবার রাতে ঘটনা ঘটে কৈখালি রমজাননগর ব্রীজের কাছে। আহতদের মধ্যে রয়েছেন র‌্যাব সদস্য বিশ^জিত আসলান এবং পাঁচজন সোর্স মোঃ আব্দুল্লাহ, রবিউল ইসলাম, লাল্টু, মনির সাদেক হোসেন। র‌্যাব ঘটনায় রমজাননগর ইউপি চেয়ারম্যান আল মামুন তার ভাই একই ইউনিয়নের মেম্বর জাহাঙ্গীরসহ কয়েকজনকে আটক করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাব এর একজন সোর্স স্থানীয়রা জানান, শুক্রবার রাতে একটি প্রাইভেটকার ৫টি মোটর সাইকেলসহ র‌্যাব কয়েকজন সোর্স কৈখালি এলাকায় মাদক উদ্ধার অভিযান চালাচ্ছিল। মাদক কেনাবেচার ভান করে তা জব্দ করার সময় চোরাচালানীরা তাদের ওপর হামলা করে। তাদেরকে বেধড়ক মারপিট করে কৈখালির একটি ঘরে আটকে রাখে। এসময় তাদের কাছে থাকা একটি অস্ত্রও ছিনিয়ে নেয় চোরাকারবারীরা।

এদিকে, খবর পেয়ে নদীর অপর পাড়ে রমজাননগরে থাকা র‌্যাবের কয়েকজন সোর্স সদস্য কৈখালি থেকে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। রমজাননগরে আসবার পরই তাদের পথরোধ করে আবারও হামলা করে আরেকদল চোরাকারবারী। এসময় তাদের মারধর করে দ্বিতীয় দফায় আটকে রাখা হয়।

খবর পেয়ে র‌্যাবের অতিরিক্ত কয়েকজন সদস্য ঘটনাস্থলে পৌছালে চোরাকারবারীরা তাদের ছেড়ে পালিয়ে যায়। র‌্যাব ঘটনায় জড়িত সন্দেহে রমজাননগর ইউপি চেয়ারম্যান আল মামুন তার ভাই একই ইউনিয়নের সদস্য জাহাঙ্গীরসহ কয়েকজনকে আটক করেছে।

র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর শরিফুল আহসান জানান, স্থানীয়দের হামলায় দুই জন জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনাটি পরে বিস্তারিত জানাবেন বলে জানান মেজর শরিফ।

ব্যাপারে যোগাযোগ করা হলে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাজমুল হুদা জানান, রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে র‌্যাব এখনও পর্যন্ত বিষয়ে কোন মামলা থানায় দেয়নি। তিনি জানান, শুনেছি ইউপি চেয়ারম্যান আল মামুন তার ভাই জাহাঙ্গীরকে র‌্যাব আটক করেছে। অস্ত্র ছিনতাইয়ের বিষয়টি সত্য নয় বলে শুনেছি। মামলা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

জমি দখলে নিতে টিন লুট, নিরাপত্তা হীনতায় বৃদ্ধ দম্পতি

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোল্লাহাটে বিবাদমান জমির দখল নেওয়ার জণ্য প্রতিপক্ষের টিন লুটের অভিযোগ উঠেছে খোবায়ের মোল্লা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনায় ক্ষতিগ্রস্থ মনি মোহন বিশ্বাস থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ম্ল্লোাহাট উপজেলার দেড়বোয়ালিয়া গ্রামের মনি মোহন বিশ্বাস বলেন, মোল্লাহাটা উপজেলার দেড় বোয়ালিয়া মৌজায় পৈত্রিক সূত্রে প্রাপ্ত পাঁচ শতক জমি আমরা দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। ওই জমিতে আমরা ঘরবাড়ি নির্মান করে থেকেছিও। কিন্তু প্রভাবশালী খোবায়ের মোল্লা আমাদেরকে জোরপূর্বক ওই জমি থেকে উচ্ছেদ করে। নিজের জমি ফিরে পেতে আমরা আদালতের শরনাপন্ন হই। আদালত আমাদের পক্ষে ১৪৪ ধারার রায় দেওয়ায় সে ওই জমি থেকে চলে যায়। কিন্তু জমি দখলের পায়তারা চালাতে থাকে। এর অংশ হিসেবে শুক্রবার রাতে ওই জায়গায় ছাপড়া দেওয়া টিন লুট কের নিয়ে যায় খোবায়ের তার লোকজন। আমরা এর সঠিক বিচার চাই।

মনি মোহন বিশ্বাসের স্ত্রী রেখা রানী বিশ্বাস বলেন, জোরপূর্বক জমি দখলের জন্য আমার শ্বশুরকে হত্যার চেষ্টা করেছিল খোবায়ের মোল্লা। এখন আমাদেরকে জমি থেকে উচ্ছেদের চেষ্টা চালাচ্ছে। আমাদেরে কোন ছেলে নেই, চারটি মেয়ে বিয়ে দিয়েছি। রাতে খুব আতঙ্কে থাকি কখন এসে মেরে ফেলে। টিন নিয়ে যাওয়ার পরে আমাদের মেরে ফেলার হুমকী দিচ্ছে খোবায়ের মোল্লা। আমরা খোবায়ের মোল্লার হাত থেকে বাঁচতে চাই।

শুধু মনি মোহন বিশ্বাস নয় এলাকার আরও অনেকের জমি জোরপূর্বক দখল করে ভোগ করছেন খোবায়ের ম্ল্লোা। জমি দখলে নিতে অনেকের নামে মিথ্যে মামলা হয়রানিও করছেন খোবায়ের মোল্লা এমন অভিযোগ করছেন এলাকার অনেকে।

একই এলাকার হাসমত মোল্লা বলেন, খোবায়ের মোল্লা জোরপূর্বক আমার জমি দখল করেছিল। স্থানীয় মুরব্বীদের মাধ্যমে শালীস বৈঠক করে জমি ফেরত নিয়েছি।শুধূ আমার জমি নয় এলাকার অনেকের জমি খোবায়ের জোরপূর্বক দখল করেছে। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট।

অভিযুক্ত খোবায়ের মোল্লার ছেলে আকবর মোল্লা বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা ছিল, মামলায় আমরা রায় পেয়েছি। তারপরও আমরা তিন বছর ধরে ওই জমিতে যাই না। গেল ১৫দিন ধরে পরিবারের সবাই অসুস্থ্য। টিন লুটের প্রশ্নই আসেনা। আমাদের হয়রানি করার জন্য এসব অভিযোগ দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির বলেন, মনি মোহন বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে খোবায়ের মোল্লার সাথে কথা বলেছিল তিনি অভিযোগ অস্বীকার করেছেন। আমরা তদন্ত শুরু করেছি। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

বাগেরহাটে করোনা আক্রান্ত বিএনপির নেতাকর্মীদের সুস্থ্যতা কামনা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব মোজাফফর রহমান আলমসহ করোনা আক্রান্ত বিএনপির নেতাকর্মীদের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ জুলাই) বাদ আসর বাগেরহাট পৌরসভা বিএনপির আয়োজনে সম্মিলনি মোড়স্থ জেলা বিএনপির কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময়, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুল হাই, এ্যাড. আসাদুজ্জান, সাবেক যৃগ্ন সাধারন সম্পদক সাহেদ আলী রবি, সাংগঠনিক সম্পাদক হাদিউজ্জামান হিরো, যুবদলের সাবেক সভাপতি মেহেবুবুল হক কিশোর, জেলা যুবদলের সহ সভপতি নাজমুল হুদা, মৎসজীবি দলের আহবায়ক এ্যাড. শহিদুল ইসলাম, জাসাস সভাপতি সাংবাদিক কামরুজ্জামান, সাবেক পৌর কাউন্সিলর আজম মোল্লা, বিএনপি নেতা এ্যাড সাজ্জাত হোসাইন, এলাহি মল্লিক আলম, সৈয়দ জুয়েল, আব্দুল সালাম জুয়েলসহ বাগেরহাট জেলা বিএনপি বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা সিদ্দিকুর রহমান।জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আসু রোগ মুক্তি এবং করোনা আক্রান্ত নেতাকর্মীদের সুস্থ্যতার জন্য দোয়া করেন উপস্থিত নেতাকর্মীরা।

সাতক্ষীরার দেবহাটার বিশিষ্ট সমাজসেবক কাজী সাহেবের ইন্তেকাল, জানাযা সম্পন্ন

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার দেবহাটার বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, দানবীর, নির্ভীক, স্পষ্টবাদী, সততার মূর্ত প্রতিক জনদরদি আলহাজ্জ্ব আবুল হাসান ছউদ (কাজী সাহেব) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি বার্ধক্যজনিত রোগে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার সন্ধ্যা সাড়ে টার দিকে ইন্তেকাল করেন। কাজী সাহেবের দীর্ঘ জীবনে তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধে দেশ স্বাধীনসহ বিভিন্ন সময়ে নানামুখী ভূমিকা পালন করেন। এলাকার অত্যন্ত গুনী মানুষ হিসেবে তিনি সুপরিচিত ছিলেন। কোন অসহায় মানুষ তার কাছে যেয়ে কখনো নিরাশ হয়ে ফিরে আসেননি। এলাকার অনেক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনেও তার ভূমিকা ছিল অবিস্মরনীয়। শনিবার বাদ যোহর তার প্রতিষ্ঠিত কাজী মহল্লা গ্রামে নিজের বাড়ির মসজিদ প্রাঙ্গনে তার জানাযা নামায শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী গুনী সন্তান রেখে গেছেন। তার সন্তানেরা বাংলাদেশ বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে চাকুরীরত আছেন্ ব্যক্তিগত জীবনে তিনি একজন সদালাপী স্পষ্টবাদী মানুষ ছিলেন। তার জানাযা নামাযে সাবেক দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ গোলাম মোস্তফা, সখিপুর ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন রতন, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজসহ বিভিন্ন রাজনৈতিক জনপ্রতিনিধিসহ শতশত মানুষ উপস্থিত ছিলেন।

নিরাপদ যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক স্থানীয় পর্যায়ে উম্মুক্ত প্রদর্শণী

খবর বিজ্ঞপ্তি

১৭ জুলাই ২০২১ তারিখ(শনিবার) লিডার্স এর বাস্তবায়নে এশিয়ান প্যাসিফিক রিসোর্স এ্যান্ড রিসার্চ সেন্টার ফর উইমেন এর সহযোগিতায় বিপ্লবের পথঃ নিরাপদ যৌন প্রজনন স্বাস্থ্যের জন্য উম্মুক্ত প্রদর্শনী প্রকল্পের আওতায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কে নিরাপদ যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক স্থানীয় পর্যায়ে উম্মুক্ত প্রদর্শণী অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানে স্থানীয় পর্যায়ের কিশোর-কিশোরী অন্যান্য সকল পর্যায়ের জনগণ অংশগ্রহণ করেন।

উক্ত নিরাপদ যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক স্থানীয় পর্যায়ে উম্মুক্ত প্রদর্শণীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, ইউপি সদস্য মোঃ আব্দুর রউফ, শ্যামনগর যুব ফোরামের সভাপতি মমিনুর রহমান, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এস. এম মনোয়ার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা অসিত কুমার মন্ডল, প্রকল্প সমন্বয়কারী কুন্তল রায় চৌধুরী, মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, টিম লিডার নাজনীন নাহার প্রমূখ।

প্রধান অতিথি বলেন, “স্থানীয় পর্যায়ে সচেতন মূলক কার্যক্রমের এমন প্রদর্শণী অন্যান্য স্থানেও আয়োজন করার জন্য অনুরোধ করছি। সচেতন মূলক প্রদর্শণৗ আয়োজন করার জন্য লিডার্সকে ধন্যবাদ জানাচ্ছি।”

খুবিতে ঈদ-উল আযহার নামাজের জামাত সকাল টায়

খবর বিজ্ঞপ্তি

আগামী ২১ জুলাই ঈদ-উল আযহার নামাজের জামাত খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল টায় অনুষ্ঠিত হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন উক্ত ঈদের জামাতে নামাজ আদায় করবেন বলে আশা করা যাচ্ছে। মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি মেনে সকলকে নামাজের জামাতে অংশগ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা একটি মৃত ডলফিন উদ্ধার করেছেন। শনিবার (১৭ জুলাই) দুপুরে রেঞ্জ অফিসের সামনে শরণখোলা-বগী ভারাণী খাল থেকে এটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্ত্রী ডলফিনটি শুশুক প্রজাতির বলে বনবিভাগ জানিয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, দুপুর আড়াইটার দিকে রেঞ্জ অফিসের অপর পারে (উত্তর পাড়) প্রাইমারী স্কুলের সামনে শরণখোলা-বগী ভারাণী খালে একটি মৃত ডলফিন ভেসে আসার খবর দেয় স্থানীয়রা। পরে সেটি উদ্ধার করে রেঞ্জ অফিসে আনা হয়।

এসিএফ জয়নাল আবেদীন জানান, ডলফিনটি শুশুক প্রজাতির। এর শরীরে কোনো ক্ষতচিহ্ন পাওয়া যায়নি। স্ত্রী ডলফিনটির বয়স প্রায় আড়াই বছর। কমপক্ষে তিন দিন আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। ডলফিনটির নমুনা সংগ্রহ করে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে

সাবেক হুইপ মোঃ আশরাফ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার

খুলনা আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক হুইপ এবং প্রখ্যাত শ্রমিক নেতা, শিক্ষানুরাগী,মোঃ আশরাফ হোসেন এর প্রথম মৃত্যুবার্ষিকী আজ রবিবার। তিনি হুইপ থাকাকালীন এলাকায় ৩৪ টি স্কুল কলেজ , মাদ্রাসা স্থাপন সহ   মাদ্রাসা, কলেজ মসজিদ মন্দির সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে অনুদান দিয়েছেন খুলনার খালিশপুর শিল্প এলাকায় শুধু নয় সারাদেশে তিনি একজন প্রখ্যাত শ্রমিক নেতা হিসেবে পরিচিতি লাভ করেছিলেন জাতীয় সংসদে তিনি বিভিন্ন সময়ে শ্রমিকদেও ন্যায় সংগত দাবি আদায়ের লক্ষে কথা বলেছেন ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের রুহের মাগফেরাত কামনায় বাদ আছর এক দোয়ার অনুষ্ঠান মহেশ্বরপাশা শহীদ জিয়া কলেজ মোড়স্থ দারোগা মসজিদে অনুষ্ঠিত হবে।

শিরোমনি দক্ষিনপাড়া অক্সিজেন হেল্প লাইনের উদ্ভোধন

ফুলবাড়ীগেট ( খুলনা) প্রতিনিধি

শিরোমনি দক্ষিনপাড়া অক্সিজেন হেল্প লাইনের উদ্ভোধন অনুষ্ঠান ১৭ জুলাই শনিবার বিকাল টায় শিরোমনি দক্ষিনপাড়া ইমামবাড়ী জামে মসজিদ চত্বরে অনুষ্ঠিত হয় উপদেষ্টা কমিটির আহবায়ক মিয়া আঃ গাফফারের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্ভোধক ও  প্রধান অতিথি ছিলেন খুলনা আসনের সাবেক এমপি , বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বক্তব্য রাখেন  শিরোমনি দক্ষিনপাড়া অক্সিজেন হেল্প লাইনের আহবায়ক সাবেক ইউপি সদস্য মোঃ বিল্লাল হোসেন, যুগ্ন আহবায়ক মোঃ শামসুদ্দোহা জামাল, সদস্য সচিব , মিয়া মনিরুজ্জামান বাবলু, যুগ্ন সদস্য সচিব খয়বার হোসেন, কেএম সোলায়মান, সদস্য মিয়া মুজাহিদুল ইসলাম, মিয়া শাহিনুর রহমান, হাফেজ মিয়া জাকির হোসেন, মিয়া আঃ আওয়াল, হেমায়েত হোসেন, শেখ ইযাকুব আলী, মিয়া হাফিজুর রহমান, মোঃ সাব্বির হোসেন, শেখ আঃ হান্নান , মিয়া বায়জিদ হুসাইন, মোঃ বিল্লাল হোসেন, মোঃ ফারুক হোসেন, ইয়ামিন, শেখ হারুনুর রশিদ , রফিকুল ইসলাম সুজা ।  এছাড়া উপদেষ্টা কমিটিতে মিয়া বদরুল আলম, আলহাজ¦ খান আঃ রউফ খোকন, আলহাজ¦ হাফেজ আমিনুল ইসলাম, আলহাজ¦ মিয়া আমিনুর রহমান, আলহাজ¦ আজিজুর রহমান , অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, আলহাজ¦ মিয়া আবুল কালাম মহিউদ্দিন, শেখ সাহাবউদ্দিন, আঃ সাত্তার , শেখ ইকবাল হোসেন, খান মনজুরুল ইসলাম বাবুল, শেখ মাহাবুবুর রহমান পলাশ প্রমুখ

আল-কারীম অক্সিজেন সেবা ঈদের দিনেও চালু থাকবে

খবর বিজ্ঞপ্তি

শনিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার ব্যবস্থাপনায় আল-কারীম অক্সিজেন সেবার পরিচালনা কমিটি সেচ্ছাসেবকদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ বলেন করোনা সংক্রমণ বৃদ্ধি হওয়ায় আমরা মানবতার সেবায় এগিয়ে আসি এবং ফ্রী অক্সিজেন সেবা চালু করি, আমরা পর্যন্ত প্রায় চার শতাধিক অসুস্থ রগিকে অক্সিজেন সেবা, মৃত্যু পয়ত্রিশ জন ব্যাক্তিকে গোসল দাফনের ব্যবস্থা করি, শতাধিক ব্যাগ রক্ত প্রদান করি।

বর্তমান পরিস্থিতিতে ঈদের দিনে ঈদ পরবর্তী সময়ে আমাদের সেবা সমূহ চলমান থাকবে, আমাদের সেচ্ছাসেবক গণ সেবা দিতে স্বতঃস্ফূর্ত ভাবে আগ্রহী, সে হিসাবে ঈদে ছুটি না নিয়ে সকলেই খুলনাবাসীর সেবা দিবেন ইনশাআল্লাহ। আমাদের সেবা পেতে যোগাযোগ করুন ০১৭১২৮৬৪০৭৭ ০১৭১১২৪৮৩২১ ০১৭১৬০১২২৫৫। উপস্থিত ছিলেন আলহাজ্ব মুফতী আমানুল্লাহ, মুফতী মাহবুবুর রহমান, শেখ মোঃ নাসির উদ্দীন, শেখ হাসান ওবায়দুল করীম, আবু মোহাম্মাদ বেলাল, মুফতী ইমরান হুসাইন, মুহাম্মাদ সাইফুল ইসলাম, মাওলানা আব্বাস আমীন, মুফতী শেখ আমীরুল ইসলাম, মোল্লা রবিউল ইসলাম তুষার, মাওলানা শায়খুল ইসলাম বিন হাসান, মাওলানা হাফিজুর রহমান, আলহাজ্ব মোঃ আবুল কাশেম, মোঃ মেহেদী হাসান, মোঃ ইমরান হোসেন মিয়া, ফেরদাউস গাজী সুমন, আব্দুর রশিদ, মোঃ মঈনুল ইসলাম, মোঃ ইব্রাহিম ইসলাম আবীর, মোমিন ইসলাম নাসিব, মুফতী আমানুল্লাহ আমান, হাফেজ মোঃ হাসান, মোঃ আরিফুল ইসলাম, নাজমুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ আল মামুন, হুসাইন আহমাদ, নূর হুসাইন, মিরাজ আল সাদী, সৈকত, মোঃ সাব্বির আহমাদ শিবলী, হাবিবুল্লাহ মেসবাহ, উসামা আবরার, সহ প্রমূখ নেতৃবৃন্দ।

রোটারেক্ট ক্লাব অব গ্রেটার খুলনার সভাপতি শাওন, সম্পাদক ফারুক

খবর বিজ্ঞপ্তি

এইচ এম ওয়াহিদুজ্জামান শাওনকে সভাপতি ফারুক বিল্লাহকে সাধারণ সম্পাদক করে রোটারেক্ট ক্লাব অব গ্রেটার খুলনার ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। আগামী এক বছরের জন্য কমিটি গঠিত হয়েছে। শনিবার (১৭ জুলাই) সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানা যায়।

খুলনায় রোটারী ক্লাবের অক্সিজেন টেলি মেডিসিন সেবার উদ্ভোধন

খবর বিজ্ঞপ্তি

খুলনায় রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮১-বাংলাদেশ আবাদ(খুবি.) এর যৌথ উদ্যোগে অক্সিজেন টেলি মেডিসিন সেবার যাত্রা শুরু হয়েছে। খুলনার একাধিক রোটারী ক্লাব ক্যালকাটা নর্থ সুবার্বন আর আই জেলা-৩২৫১ ভারতের আয়োজনে এবং অংকুর ডায়াগনস্টিক এন্ড হেলথ কেয়ারের তত্বাবধান প্রকল্প ‘নবজাগরন’ নামে এই চিকিৎসা সেবা কর্মসূচি আজ শনিবার বেলা ১১ টায় খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে জুম প্লাটফর্মে যৌথ উদ্ভোধন অনুষ্ঠিত হয়। প্রকল্পের চেয়াম্যান রোটাঃ এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে এবং প্রজেক্ট সেক্রেটারী রোটাঃ আশিষ দের সঞ্চালনায় প্রজেক্ট দুটির উদ্বোধন করেন রোটারী ডিস্টিক্ট গভর্নর ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী, অতিথি হিসেবে বক্তব্যদেন প্রেসমিনিষ্টার দিল্লী (বাংলাদেশ হাইকমিশন) ব্রান্ড অ্যাম্বাসডর শাবান মাহমুদ, স্বাগত বক্তব্য রাখেন আইপিডিজি মোঃ রুবাইয়াত হোসেন, ডিজিই ইঞ্জিনিয়ার এম ওহাব, ডিজিএন টি,আই,এস নরুল কবির, পিডিজি সেলিম রেজা, পিডিজি শ্যামাশ্রী (ভারত)বক্তব্য রাখেন প্রজেক্ট চিফ অ্যাডভাইজার রোটাঃ আরিফ কামাল চৌধুরী, অঅইঅউ(কট) এর ভাইস প্রেসিডেন্ট গালিব হামিদ প্রতীক, রোটাঃ পলাশ কুমার সাহা, মাহমুদ হাসান সোহেল, ইঞ্জি: মোঃ শামীম, মোস্তাফিজুর রহমান, পিন্টু কুমার সাহা, ইফফাত সানিয়া ন্যান্সি, শেখ মোঃ সেলিম, মিজানুর রহমান জুয়েল, আল জামাল ভুঁইয়া,ফেরদৌসুর রহমান পিয়াশ,গাজী লিয়াকত হোসেন,হুমায়ূন কবির,শাহরিয়ার রুবেল, সিরাজুল ইসলাম, হাসান আহমেদ মোল্লা, আনোয়ারুল হক স্বাধীন প্রমুখ। পজেক্ট চীফ কো-অর্ডিনেটর মাহমুদুর রহমান কার্নির ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। জরুরী অক্সিজেন সেবার জন্য যোগাযোগ নম্বর ০১৯৩৩-৭৪৭৪৭৫, ০১৯৩৩-৭৫৭৫৭৬। টেলিমেডিসিন সেবার জন্য যোগাযোগ নম্বর ০১৯৭২-০৬১১০০, ০১৯৭২-০৬২২০০। সার্বিক যোগাযোগ প্রকল্প চেয়াম্যান রোটাঃ এস এম নজরুল ইসলাম ০১৭৬৬৬৮৬০৬৩, পজেক্ট চীফ কো-অর্ডিনেটর মাহমুদুর রহমান কার্নিও ০১৭১৩২৯৩৯৩৩, রোটাঃ আশীষ দে ০১৭১১-৯৬৫৬১১,প্রকল্প সমন্বয়কারী এস কে সেলিম ০১৭১১০৮১৭৩০,মিডিয়া চেয়ার আসাদুজ্জামান রিয়াজ ০১৭১২২৯৬২৬৫।

রামপালে দেড়’পরিবারের মধ্যে নৌবাহিনীর ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার

রামপালে করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে নৌবাহিনী। শনিবার সকালে উপজেলার পেড়িখালী বাজার এলাকায় দেড়’অসহায় দরিদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন নৌবাহিনীর কর্মকর্তারা। নৌবাহিনীর কমান্ডার ফ্রটিলা ওয়েস্ট ইউনিটের ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে দেয়া হয়েছে জনপ্রতি কেজি চাল, কেজি ডাল, কেজি আটা, কেজি লবণ, নগদ একশত টাকা, প্যাকেট বিস্কুট,  প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট খাবার স্যালাইন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নম্বর ওয়ার্ড মেম্বর নিখিল মন্ডল, নম্বর ওয়ার্ডের মেম্বর ইজারদার রুবেল, নম্বর ওয়ার্ডের মেম্বর হাওলাদার আকবর হোসেন, সংরক্ষিত মহিলা মেম্বর মিনতি শীল, রাহিলা বেগম, ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা এরশাদ হাকিম জুয়েল, গ্রাম পুলিশের সদস্যরা পেড়িখালী করোনা স্বেচ্ছাসেবী টিমের সদস্য অমিত মন্ডল প্রমুখ।

খুলনা জেলায় করোনা ভ্যাকসিন নিয়েছেন পাঁচ হাজার ৬৭ জন

তথ্য বিবরণী

খুলনা জেলায় শনিবার পাঁচ হাজার ৬৭ জন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে পুরুষ দুই হাজার সাতশত ৪৮ এবং মহিলা দুই হাজার তিনশত ১৯ জন। শনিবার খুলনা সিটি কর্পোরেশন এলাকায় দুই হাজার তিনশত ২০ জন এবং নয়টি উপজেলায় মোট দুই হাজার সাতশত ৪৭ জন করোনা ভ্যাকসিন গ্রহণ করেন। উপজেলাগুলোর মধ্যে দাকোপ দুইশত ৪০ জন, বটিয়াঘাটায় একশত ৮৪ জন, দিঘলিয়া দুইশত ৬২ জন, ডুমুরিয়া চারশত জন, ফুলতলা একশত চার জন, কয়রা আটশত ৬৩ জন, পাইকগাছা দুইশত ৪৬ জন, রূপসা দুইশত ৫২ জন এবং তেরখাদায় একশত ৯৬ জন টিকা গ্রহণ করেছেন। এছাড়া আজ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৩০ জন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। খুলনা সিভিল সার্জন দপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।

খুলনা বিভাগে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ

তথ্য বিবরণী

 খুলনা বিভাগের মাগুরা, কুষ্টিয়া জেলাসহ বিভিন্ন জেলায় করোনায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়। মাগুরা জেলা ত্রাণ পুনর্বাসন দপ্তর শনিবার ভিজিএফ কর্মসূচির আওতায় ছয় হাজার পাঁচশত উপকারভোগীর মাঝে ১০ কেজি করে চাল এবং তিনশত ৩০ উপকারভোগীর মাঝে তিনশত ৩০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করে। কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার একশত উপকারভোগী পরিবারের ত্রাণ হিসেবে এক মেট্রিক টন চাল এবং ভিজিএফ কর্মসূচির আওতায় আট হাজার ৫৬ উপকারভোগীর মাঝে ৮.৫৬ মেট্রিক টন খাদ্যশস্য বিতরণ করা হয়। খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

রূপসায় অবৈধ চিংড়ির রেণু জব্দ করে নদীতে অবমুক্ত

রূপসা প্রতিনিধি :

রূপসায় অবৈধ চিংড়ি রেনু জব্দ করে নদীতে অবমুক্ত করেছে মৎস্য কর্মকর্তা। শনিবার  সকাল সাড়ে ৯টার দিকে রূপসা টু ফকিরহাটগামী সড়কের  সামন্তসেনা এলাকা থেকে আটক করা হয় রেনু

জানাযায়,  রূপসার ফখরুল আলম নামে এক ব্যক্তি ফকিরহাট থেকে ড্রাম ভর্তি চিংড়ি রেনু নিয়ে মাহিন্দ্রযোগে যশোরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে রূপসা উপজেলা মৎস্য কর্মকর্তা বাপী কুমার দাস রূপসার  সামন্তসেনা এলাকা থেকে মাহিন্দ্র টি আটক করে। সময় মাহিন্দ্র থেকে ড্রাম ভর্তি চিংড়ি রেনু জব্দ করে মৎস্য কর্মকর্তা। পরে তা নদীতে অবমুক্ত করেন।

পোল্ট্রি সমিতির যুগ্ম মহাসচিবের পিতা অরুণ পালের মৃত্যু শোক সমবেদনা জ্ঞাপন

খবর বিজ্ঞপ্তি

বি.পি.আই.এ-এর খুলনা বিভাগীয় কমিটি : খুলনা পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির যুগ্ম মহাসচিব তপন পালের পিতা অরুণ পাল (৮৫) বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ জুলাই শুক্রবার রাত ৮-৩০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। সংগঠনের যুগ্ম মহাসচিব তপন পালের পিতার মৃত্যুতে গভীর শোক, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রয়াতের আত্মার সদগতি কামনা করে শোকবার্তা প্রদান করেছেনÑসমিতির সভাপতি আলহাজ¦ মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহ, কেন্দ্রিয় প্রচার-প্রকাশনা পরিচালক, খুলনার মহাসচিব প্রানি প্রেমী এস. এম. সোহরাব হোসেন, ঊর্ধ্বতন সহ-সভাপতি মোঃ ইকবাল, সহ-সভাপতি সৈয়দ মোঃ বেলাল হোসেন, প্রফুল্ল কুমার রায়, গোলাম সরোয়ার পিণ্টু, মোঃ জাফর, এইচ এম সিদ্দিকুর রহমান, ইলিয়াস চৌধুরী, শেখ রেজানুল ইসলাম, আলমগীর খান, তরিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আলহাজ্ব মামুনুর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আরিফুর রহমান বাবু, এস এম হাফিজুর রহমান লিপু, সাংগঠনিক সম্পাদক তালুকদার মোঃ হেলালুজ্জামান, প্রচার সম্পাদক শেখ আব্দুল হালিম, দপ্তর সম্পাদক শামসুর রহমান বাবুল, মহিলা সম্পাদক এড. শাহরিয়া মোর্শেদা আহমেদ শম্পা, সঞ্চয় সমাজকল্যাণ সম্পাদক মোজাম্মেল হক, নির্বাহী সদস্য শাহ জাফর মামুদ মেহেতা, মোঃ সালাহ উদ্দিন, মোঃ আব্দুল আহাদ, শ্যামল বিশ্বাস, ইনসান আলী, মোঃ মাহবুবুর রহমান মিঠু প্রমুখ।

সাতক্ষীরার দেবহাটায় অসহায়/দুঃস্থ মানুষের পাশে থেকে কাজ করতে হবে: এস পি মোস্তাফিজুর রহমান

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার দেবহাটার কুলিয়া ইউনিয়ন পরিষদ মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত অসহায় দুঃস্থ পরিবারের মাঝে অর্থ সহায়তার চেক বিতরণ করেছেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান তিনি বলেন আজকের অনুষ্ঠান শেষ নয়, জনগণের পাশে থেকে সর্বদা কাজ করতে হবে। জনপ্রতিনিধিরা জনগনের পাশে থেকে মানুষের কল্যানে কাজ করবে এমনটাই প্রত্যাশা করি।শনিবার বেলা ১২টায় কুলিয়া ইউনিয়ন পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইমাদুল ইসলামের ব্যাক্তিগত তহবিল থেকে বরাদ্দকৃত অর্থ সহায়তার চেক করোনাক্রান্ত দুঃস্থ অসহায় পরিবারের মাঝে বিতরণ করেন তিনি।

এসময় কুলিয়া ইউনিয়নের একমাত্র কর্ণধর ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব আসাদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ, দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আল ফেরদাউস আলফা, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. স.গোলাম মোস্তফা এস আই হানিফ, এস আই আসিফ মাহমুদ, এস আই নুর মোহাম্মাদ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিবর্গ,বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। কুলিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতির কারনে দেশের বাইরে থেকেও ইউনিয়নের করোনাক্রান্ত মানুষের জন্য ব্যাক্তিগত তহবিল থেকে লক্ষ টাকা সহায়তা দিয়েছেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইমাদুল ইসলাম। সেই অর্থ থেকে কুলিয়ার করোনাক্রান্ত প্রত্যেক পরিবারকে হাজার টাকা হারে বিতরণ করা হচ্ছে। বিতরণের প্রথমদিনে ৩৫টি পরিবারকে চেক প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সর্বমোট ১০০ পরিবার অর্থ সহায়তা পাবেন বলেও জানান তিনি।

সাতক্ষীরার দেবহাটায় করোনায় প্রভাব পড়েছে কামার শিল্পে, ঈদে বাড়ছে কর্মব্যস্ততা

কে এম রেজাউল করিম  দেবহাটা

সাতক্ষীরার দেবহাটায় আর কয়েকদির পরেই পবিত্র ঈদুল আযহা। এই ঈদে মুসলমানদের সবচেয়ে বড় যে কাজ সেকাজটি হলো কোরবানি দেয়া। কোরবানি দিতে যে ছুরি, চাকু, দাসহ বিভিন্ন সরঞ্জামাদী লাগে সেগুলো তৈরি করে দেন কামারেরা। কিন্তু মহামারী করোনার প্রভাবে লকডাউনের কারণে কামার শিল্পেও প্রভাব পড়েছে। করোনা পরিস্থিতিতে তৈরী সরঞ্জাম তেমন একটা বিক্রি হচ্ছে না। আর কয়েক দিন বাদে ঈদুল আযহা। আসন্ন কোরবানী ঈদের কথা মাথায় রেখে নতুন আশায় বুক বেঁধে কামার শিল্পীরা ব্যস্ত সময় পার করছে। চলছে হাঁপর, পুড়ছে কয়লা, জ্বলছে লোহা। হাঁতুরী আর লোহার টুংটাং শব্দে মুখরিত হচ্ছে কামার পাড়াগুলো। কোরবানি পশু জবাই, মাংস তৈরী আর চামড়া ছাড়ানোর কাজে ব্যবহারিত চাপাতি, দা, ছুরিসহ বিভিন্ন ধারালো অস্ত্র তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন দেবহাটা উপজেলার কামার শিল্পীরা। হারিয়ে যেতে বসা বাংলার প্রাচীন কামার শিল্প যেন প্রাণ ফিরে পেয়েছে। এখন দম ফেলার ফুসরত নেই কামার পাড়ার শিল্পীদের। দিন-রাত সমান তালে লোহার টুং-টাং শব্দ আর হাফরের ফুসফাঁস শব্দে মুখরিত হয়ে উঠেছে উপজেলার প্রতিটি কামারশালা। তাছাড়া তাদের পছন্দমত বিভিন্ন সাইজের ছোট-বড় ধারালো অস্ত্র তৈরি করছে। সারা বছর টুক-টাক কাজ থাকলেও কোরবানির ঈদের সময় কামার শিল্প মুখরিত হয়ে ওঠে। কামার শিল্পীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এসময় দোকানে পুরাতন নতুন ধারালো অস্ত্র বানানো মেরামত করার ভীড় শুরু হয়। ঈদের আগের দিন পর্যন্ত এই ব্যস্ততা থাকে। বর্তমানে আধুনিকতার ছোয়া লেগেছে কামার শিল্পে। বৈদ্যুতিক সান দিয়ে বিভিন্ন সরঞ্জাম সান দেওয়া হয় হাফর বা জাতা দিয়ে বাতাস দেওয়ার জন্য ব্যবহার করা হচ্ছে মটর। পারুলিয়া এলাকার কামারশালার শিল্পী নিমাই কর্মকার বলেন, লোহা কয়লার দাম বেড়ে গেছে। সাধারণ লোহা ৫০ টাকা থেকে ৭০ টাকা গাড়ীর পাতি ৮০ টাকা দরে প্রতি কেজি ক্রয় করতে হয়। পশু জবাই করার ছোট-বড় বিভিন্ন সরজ্ঞাম সাইজের উপর দাম নির্ভর করে। একজন  কর্মকার বলেন, অর্ডার দিয়ে তৈরী করা নতুন চাপাতি তৈরীর মুজুরী ৫শ টাকা থেকে ৭শ টাকা, জবাই করা ছোরা ৩শ টাকা। আর তৈরী করা ছোট চাপাতি ৫শত টাকা, বড় চাপাতি শত থেকে শত, বড় ছোরা শত থেকে সাড়ে শত টাকা, চাকু ৫০ টাকা থেকে দেড় শত টাকা, বটি আড়াই শত থেকে শত টাকা দরে বিক্রি, হচ্ছে। তারা বলেন, এই পেশায় আমরা খুব অবহেলিত। বর্তমান দ্রব্যমূল্য বেশী হলেও সেই অনুযায়ী দাম পাই না। ফলে সারা বছর সংসার চালাতে খুবই কষ্ট হয়। কোরবানির ঈদের সময় পশু জবাইয়ের সরঞ্জামের চাহিদা থাকায় কাজও বেশি হয়। আর সারাবছর তেমন কোন কাজ থাকে না। টুক-টাক কাজ করে সংসার চালাতে হয়, তাই কামার শিল্পীরা র্বতমান পেশায় তাদেরকে অবহেলিত মনে করেন। তারপরও বাপ-দাদার পেশাকে টিকিয়ে রাখতে পেশাকে আকড়ে ধরে কাজ করে যাচ্ছেন তারা।

মেগা প্রকল্প বাস্তবায়নের চেয়ে মানুষের জীবন বাঁচানো জরুরি: মঞ্জু

খবর বিজ্ঞপ্তি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, করোনায় কর্মহীন পরিবারগুলো মারাত্মক অর্থ সংকটে পড়েছে। এক বছর আগেই আমরা বলেছিলাম, লকডাউন দেওয়ার আগে মানুষের খাবার, ওষুধ এবং জরুরি নিত্যপণ্য নিশ্চিত করতে হবে। এছাড়া কখনোই লকডাউন সফল হবে না। বাজেট তৈরি হয় দেশের জনগণের ট্যাক্সের টাকায়। টাকার মালিক দেশের জনগণ। তাই সেখান থেকে দিলে দেশের মানুষ বাঁচতে পারবে। মেগা প্রকল্প বাস্তবায়নের চেয়ে মানুষের জীবন বাঁচানো জরুরি।

শনিবার (১৭ জুলাই) দুপুরে মহানগর বিএনপির উদ্যোগে ৩১নং ওয়ার্ডের কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। সাবেক সাংসদ মঞ্জু আরো বলেন, করোনা এখন কেবল নগরে নয়, গ্রাম-গঞ্জের মানুষও আক্রান্ত হচ্ছে। গ্রামের মানুষের একদিকে দারিদ্রতা, অন্যদিকে চিকিৎসার অপ্রতুলতা রয়েছে। উপজেলা হাসপাতালে করোনার সুচিকিৎসা না থাকায় মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে গ্রামাঞ্চল। সরকারের সিদ্ধান্তহীনতা, অব্যবস্থাপনা, অদক্ষতা দুর্নীতির কারনে দিনদিন করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। এখনো সব হাসপাতালে শয্যাসংখ্যা, আইসিইউ বৃদ্ধিসহ পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করতে পারেনি সরকার। তিনি করোনা পরিস্থিতি মোকাবেলায় মানুষের জন্য সাহায্য সহযোগিতার হাত নিয়ে সামর্থবান সবাইকে এগিয়ে আহবান জানান।

সময় উপস্থিত ছিলেন, জাফরুল্লাহ খান সাচ্চু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, ইউসুফ হারুন মজনু, মিজানুর রহমান মিলটন, আফসার মাস্টার, আসলাম হোসেন, একেএম সেলিম হোসেন, শহীদ খান, সেলিম হোসেন মন্টু, শহিদুল ইসলাম রিয়াজ, আসাদুজ্জামান আসাদ, মাহবুবুর রহমান, জাহাঙ্গীর হোসেন দুলাল, আসাদুর রহমান পাইলট, সাকাওয়াত হোসেন, শাহাবুদ্দিন, আবু তালেব, আ. রহিম. রিজাউল ইসলাম, কাজি আ. রফিক, শামীম আশরাফ, জাহাঙ্গীর হোসেন, এবাদুল ইসলাম, শরিফুল ইসলাম, হাসান বাবলু, তৌহিদুর রহমান, জামাল গোলদার, ইয়াকুব আলী, মো. সুমন, সায়েম হোসেন, ইব্রাহিম, নজু, হাই, মামুন, পান্না, আমিন প্রমূখ।

মোংলায় একটি চিংড়ি ঘের দখল নিয়ে দুইটি গ্রুপ মুখোমখি অবস্থানে

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলার চৌরিডাঙ্গা এলাকায় প্রায় চারশত বিঘার একটি চিংড়ি ঘেরের মালিকানা দখল নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছেন স্থানীয় দুইটি গ্রুপ। দীর্ঘদিন একটি পক্ষ জবর দখল করে জমির মালিকদের নায্য পাওনা না দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ বর্তমানে ওই ঘেরে দখলে থাকা জমির মালিক লিজ গ্রহীতাদের। অন্যদিকে প্রতিপক্ষ গ্রুপটির দাবী তাদের জমি থেকে তাড়িয়ে দিয়ে চিংড়ি ঘেরটি দখলে নিয়েছেন প্রভাবশালীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, মোংলার মিঠাখালী ইউনিয়নের চৌরিরডাঙ্গা এলাকায় প্রায় চারশ বিঘা জমির ঘেরে চিংড়ি চাষ করছেন স্থানীয় বাসিন্দা টিপু হাওলাদার সাইফুল মোল্লা। তাদের অভিযোগ, স্থানীয় প্রভাবশালী শাহ আলী, নুরুল আমিন মিজান তাদের মালিকানা জমিতে এক যুগেরও বেশি সময় ধরে মাছ চাষ করে আসছিলেন। কিন্ত তারা তাদের কোন টাকা পয়সা দিতেন না। এমন পরিস্থিতিতে গত মাসে তারা কয়েকজন জমির মালিক একসাথে হয়ে সমবায় ভিত্তিতে ‘ঢাকা ঘের’ নামকরণ করে ওই ঘেরে তারা মাছ চাষ শুরু করেন। এতে জবর দখলে থাকা প্রতিপক্ষ গ্রুপটি তাদেরকে নানাভাবে হয়রানী করে আসছেন। টিপু হাওলাদার বলেন, তাদের চিংড়ি ঘের দখলমুক্ত করতে সহায়তা করায় স্থানীয় ইউপি সদস্য আরিফ ফকিরকে নানাভাবে হয়রানী করছে প্রতিপক্ষরা।

অন্যদিকে জমির মালিক স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, শাহ আলী বলেন, ওই চিংড়ি ঘেরে তাদের মালিকানা জমি রয়েছে। কিন্তু তারা সেখানে মাছ চাষ করতে পারছেন না। প্রতিপক্ষ টিপু হাওলাদার সাইফুল মোল্লার অভিযোগের বিষয়ে জানতে চাইলে তারা বলেন, তাদের মালিকানা স্বত্ব না দেয়ার জন্যই এমন অভিযোগ তোলা হচ্ছে।

বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (মোংলা-রামপাল সার্কেল) মো: আসিফ ইকবাল বলেন, ওই চিংড়ি ঘেরের মালিকানা নিয়ে দ্বন্ধের জেরে দুইটি গ্রুপ ইতিমধ্যে মারামারীর ঘটনা ঘটিয়েছে। ঘটনায় সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে অবশ্যই তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পাইকগাছায় চিংড়ি ঘের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ : বাসায় আগুন

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় ১৫০ বিঘার চিংড়ি ঘের দখল নিয়ে সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত বাসায় আগুন দিয়ে পুড়িয়ে দেখার অভিযোগ। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিয়ে উভয়পক্ষ থানায় এজহার দাখিল করেছে।

অভিযোগে জানা যায়, উপজেলার গড়ইখালী ইউনিয়নের কেকচিবুনিয়া মৌজায় ১৫০ বিঘার বিরোধপুর্ণ চিংড়ি ঘের রয়েছে। যার মধ্যে ৬০ বিঘা জমিতে সানাউল্লাহ হক ৯০ বিঘাতে হাবিবুর রহমানরা পৃথক ভাবে কয়েক বছর ধরে চিংড়ি চাষ করে আসছে। মঙ্গলবার বিকেলে জমির মালিকদের হারির টাকা নিয়ে বিরোধ দেখা দেয়। নিয়ে প্রতিপক্ষ টুলু গাজীরা সানাউল্লাহ হকের ৬০ বিঘার চিংড়ি ঘের দখল করতে গেলে সংঘর্ষ বাঁধে। যাতে উভয় পক্ষের ১০জন আহত হয়। আহতরা কয়রা হাসপাতাল পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় টুলু গাজী বাদী হয়ে সানাউল্লাহ হককে ১নং আসামী করে ১০জনের নামে সানাউল্লাহ হক বাদী হয়ে টুলু গাজীকে ১নং আসামী করে পৃথক ১০জনের নামে পাইকগাছা থানায় মামলা করেছে। আসামীরা পলাতক রয়েছে। এদিকে ঘটনার জেরে শুক্রবার গভীর রাতে সানাউল্লাহ হকের ঘেরের বাসা আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। তবে উভয় পক্ষ পুড়িয়ে দেয়া বাসা নিজেদের বলে দাবী করছে। ব্যাপারে স্থানীয় হুমায়ুন কবীর সহ উপস্থিত অনেকেই চিংড়ি ঘেরের বাসাটি সানাউল্লাহ হকের বলে জানান। সানাউল্লাহ বলেন, টুলু গাজীরা আমার বাসাটি পুড়িয়ে দিয়েছে এবং নেট উঠিয়ে দুটো ঘের এক করে মাছ ধরে নিচ্ছে। অপর দিকে, টুলু গাজী জানান, ১৫০ বিঘা ঘের আমাদের। তারা দখল করতে আসলে সংঘর্ষ বাঁধে এমন কি গত রাতে আমাদের বাসাটি পুড়িয়ে দিয়েছে। বাইনবাড়িয়া ক্যাম্প ইনচার্জ উপ-পরিদর্শক মনির হোসেন জানান, চিংড়ি ঘের নিয়ে সংঘর্ষ ঘরে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ফকিরহাটে বঙ্গবন্ধু পল্লী-এর ১শত পরিবারকে চাউল বিতরন

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে বঙ্গবন্ধু পল্লী-এর সামনে তাল গাছের চারা রোপন পল্লীর ১শত ভুমিহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং সবজির বীজ বিতরন করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় উপজেলার শুভদিয়া ইউনিয়নের তেকাটিয়া নদীর চরে অবস্থিত বঙ্গবন্ধু পল্লী-৩ (আশ্রায়ন প্রকল্প) এর সামনে শতাধিক তাল গাছের চারা সবজির বীজ রোপন করা হয়। শেষে শতাধিক পরিবারের মাঝে ঘরপ্রতি ১বস্তা (৩০কেজি) করে চাউল বিতরন করা হয়। উপজেলা পরিষদ চেযারম্যান স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উক্ত তাল গাছের চারা সবজির বীজ রোপন এবং চাউল বিতরন করেন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম কৃষি উন্নয়ন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মোঃ হারুনার রশিদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার দত্ত, উপ-সহকারী কৃষি অফিসার প্রদীপ কুমার মন্ডল মোঃ সোলায়মান মন্ডল সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এবং গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষনা কেন্দ্র স্থাপন দেশে দক্ষিন-পশ্চিমাঞ্চলের পরিবেশ উপযোগী গবেষনা কার্যক্রম জোরদার করণের মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আর্থিক সহযোগীতায় শতাধিক তালাগাছের চারা সবজির বীজ বিতরন এবং উপজেলা পরিষদ এর পক্ষ হতে পল্লীর ১শত ভুমিহীন পরিবারকে জনপ্রতি ১বস্তা করে চাউল বিতরন করা হয়। এছাড়াও একই দিন দুপুরে শেখ হেলাল উদ্দীন মহাবিদ্যালয় চত্তরে অনুরুপ তালগাছের চারা সবজির বীজ রোপন করা হয়। এসময় কলেজ অধ্যক্ষ বটু গোপাল দাস সহ বিভিন্ন শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বৃহত্তর আমরা খুলনাবাসীর মাস্ক বিতরণ

খবর বিজ্ঞপ্তি

বৃহত্তর আমরা খুলনাবাসীর উদ্যোগে শনিবার দুপুর ২:৩০টায় নগরীর সোনাডাঙ্গা স্ট্যান্ড/টার্মিনালে সাধারণ পথচারী, বাসযাত্রী, চালক, হেলপার, ফুটপাতের দোকানদার, রিকসাওয়লা, দীনমুজুরদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে মাস্ক বিতরণ উদ্বোধন করেন সহকারী পুলিশ কমিশনার মোঃ আবুল খায়ের ফকির (পিপিএম)তিনি তাঁর বক্তব্যে বলেন, মহামারী করোনা ভাইরাসের সময় বৃহত্তর আমরা খুলনাবাসীর নেতৃবৃন্দ মানুষ মাঝে মাস্ক বিতরণ একটি প্রশংসনীয় উদ্যোগ। এজন্য তিনি ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, সমাজের সকল সচেতন ব্যক্তি, বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসা খুবই জরুরী। সাথে সাথে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে চলাফেরা করা, বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানান। সময় উপস্থিত ছিলেনÑসংগঠনের সভাপতি সভাপতি মোহাম্মদ আরিফ, কাউন্সিলর মাজেদা খাতুন, সহ-সভাপতি কবি সৈয়দ আলী হাকিম, শেখ হেদায়েত হোসেন হেদু, শেখ হেমায়েতুল ইসলাম, সরদার আবু তাহের, ডাঃ আব্দুস সালাম, মানবাধিকার কর্মী মোঃ জামাল উদ্দিন মোড়ল, মোঃ ওমর ফারুক, মোঃ কামরুল ইসলাম কামু, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, এস এম মিজানুর রহমান, মোঃ মনির হোসেন, এমডি জাকির হোসেন, কোষাধ্যক্ষ মোঃ ফিরোজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ রাজা, সহ-সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার এম শফিকুর রহমান শফিক, দপ্তর সম্পাদক মোঃ কামরুল ইসলাম ভুট্টো, প্রকাশনা সম্পাদক মোঃ মাসুদ হোসেন, ক্রীড়া সম্পাদক জমশের আলী খান খোকন, সমাজকল্যাণ সম্পাদক মোঃ আবুল ফজল, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ ইমরান খান, ধর্ম বিষয়ক সম্পাদক মুন্সী আহমেদ হোসেন, পরিবেশ সম্পাদক মীর কাওসার আহমেদ মিজু, নির্বাহী সদস্য মোঃ আজাদুল হক আজাদ, কে এম তানভীর, মোঃ আকবর হোসেন, কাওসারী জাহান মঞ্জু, শেখ শহিদুল ইসলাম, আরিফ তালুকদার, মোঃ রাতুল, মোঃ জিসান, মোঃ আবুবকর প্রমুখ।

বঙ্গবন্ধু’ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল তার সহধর্মিনীর সুস্থ্যতা কামনা

খবর বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’পরিচালক শেখ সোহেল এবং তাঁর সহধর্মিনী শাহরীন জেহরা হায়দার করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।

তাঁদের আশু সুস্থ্যতা দীর্ঘায়ু কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লাসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

নওয়াপাড়ায় মালবাহী বগিতে তেলবাহী ট্রেনের ধাক্কা : দুই বগি লাইনচ্যুত

অভয়নগর (যশোর) প্রতিনিধি-

যশোরের অভয়নগরে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনের বগিতে একটি তেলবাহী ট্যাংকার ট্রেনের ধাক্কায় দুটি বগি লাইনচ্যুত হয়েছে। আজ শনিবার ভোরে নওয়াপাড়া রেল স্টেশনে দুর্ঘটনা ঘটে। তবে হতাহতের ঘটনা ঘটেনি। তিন ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়েছে। নওয়াপাড়া স্টেশন মাস্টার বুলবুল আহমেদ  জানান, শনিবার ভোর আনুমানিক সোয়া ৪টার সময় খুলনাগামী একটি খালি তেলবাহী ট্যাংকার ট্রেন স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবোঝাই ১০টি বগিকে ধাক্কা মারে। ঘটনাস্থলে খুলনাগামী তেলবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। আনুমানিক তিন ঘণ্টা পর খুলনার সঙ্গে দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়। দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার কারণ ক্ষয়ক্ষতির পরিমান জানতে চাইলে স্টেশন মাস্টার জানান, সিগনালে ভুল হওয়ায় এমটি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর বলা সম্ভব হবে। উদ্ধার অভিযান বিকালের মধ্যে সম্পন্ন হবে বলে তিনি নিশ্চিত করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতে নওয়াপাড়া রেল স্টেশনের প¬াটফর্মে বিকট শব্দ হয়। এসময় খুলনাগামী তেলবাহী একটি ট্রেনের দুটি খালি ট্যাংকার লাইনচ্যুত হয়ে পড়ে যায়। দাঁড়িয়ে থাকা ফ্লাইঅ্যাস বোঝাই বগিগুলো ধাক্কা লেগে কয়েকশত মিটার দূরে চলে যায়।

রাষ্ট্রায়ত্ত পাটকলের অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তাদের পাওনা পরিশোধের দাবীÑওয়ার্কার্স পার্টির

খবর বিজ্ঞপ্তি

রাষ্ট্রায়ত্ত সকল পাটকলের অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তাদের পাওনা পরিশোধের দাবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, খুলনা জেলা মহানগর কমিটির নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণার পর শ্রমিকদের পাওনা পরিশোধের প্রক্রিয়া চলমান, এমনকি বদলী শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধের উদ্যোগও নেওয়া হয়েছে, যা ধন্যবাদযোগ্য। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় ২০১৫-১৬ অর্থবছর থেকে অদ্যাবধি অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তাদের পাওনা পরিশোধ করা হয়নি, যা অমানবিক। উল্লেখ্য, সময়ের মধ্যে অনেক অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তা চরম অর্থ সংকটের কারণে অসহায় মানবেতর জীবন-যাপন করছেন এবং বিনা চিকিৎসায় কেউ কেউ মৃত্যুবরণ করেছেন। বর্ণিত অবস্থায় নেতৃবৃন্দ আসন্ন ঈদুল আজহার পূর্বেই তাদের গ্রাচুটিসহ সকল পাওনাদি পরিশোধ করার জন্য উদাত্ত আহ্বান জানিয়ে বিবৃতি প্রদান করেছেনÑওয়ার্কার্স পার্টি খুলনা জেলা সভাপতি কমরেড এড. মিনা মিজানুর রহমান, মহানগর সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক কমরেড আনসার আলী মোল্লা, মহানগর সাধারণ সম্পাদক কমরেড এস এম ফারুখ-উল ইসলাম, জেলা মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, কমরেড গৌরাঙ্গ প্রসাদ রায়, কমরেড শেখ মিজানুর রহমান, কমরেড মনির আহমেদ, কমরেড খলিলুর রহমান, কমরেড আব্দুস সাত্তার মোল্লা, কমরেড নারায়ণ সাহা, কমরেড আমিরুল ইসলাম, নির্বাহী সদস্য শেখ সাহিদুর রহমান, কমরেড মনিরুজ্জামান, কমরেড সন্দীপন রায়, কমরেড রেজাউল করিম খোকন, কমরেড আঃ হামিদ মোড়ল, কমরেড কৌশিক দে বাপী, কমরেড মোঃ আলাউদ্দিন, কমরেড মনির হোসেন, কমরেড বাবুল আখতার, কমরেড আরিফুর রহমান বিপ্লব, কমরেড অজয় দে, কমরেড এড. কামরুল হোসেন জোয়ার্দ্দার, কমরেড হাফিজুর রহমান, কমরেড গৌরী ম-প্রমুখ নেতৃবৃন্দ।

প্রফেসর বি. করিম স্যারের মৃতুতে দখিনা’শোক

খবর বিজ্ঞপ্তি

সরকারি বি এল কলেজের অবসরপ্রাপ্ত প্রফেসর, খুলনা বিশ্ববিদ্যালয় ব্রজলাল কলেজের ইতিহাসসহ বহু গ্রন্থের রচয়িতা সম্পাদক, সরকার ঘোষিত সাদা মানুষ হিসাবে স্বীকৃতিপ্রাপ্ত, খ্যাতনাম শিক্ষাবিদ, অধ্যাপক বজলুল করিম (বি. করিম) এর মৃত্যুতে দখিনা’পক্ষ থেকে গভীর শোক সমবেদনা জ্ঞাপন করা হয়। বি করিম স্যারের মৃত্যুর সংবাদ পেয়ে দখিনা’প্রতিষ্ঠাতা সভাপতি, বি এল কলেজের প্রাক্তন ভিপি, সাবেক প্রাক্তন সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান স.ম. বাবর আলীর নেতৃত্বে দখিনা’নির্বাহী কমিটির নের্তৃবৃন্দ মরহুমের দৌলতপুরস্ত বাসভবনে গমন করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন দখিনা’প্রতিষ্ঠাতা, পাইকগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা স,ম, বাবর আলী এ্যাডভোকেট, দখিনার সভাপতি আলহাজ¦ ওয়াহিদুজ্জামান খান পল্টু প্রতিষ্ঠাতা, সহ সভাপতি ড. মোঃ হারুনর রশিদ, আলহাজ্ব খুলশিদ আলম কাগজি, আলহাজ্ব গাজী অহিদুজ্জামান খোকন, আলহাজ্ব জাহিদ হাবিব, এস এম আকবর হোসেন, সাধারণ সম্পাদক ইঞ্জিঃ রফিকুল আলম সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক জি এম ইউনুস আলী, প্রকৌশলী বেনজির আহমেদ জুয়েল, কোষাধ্যক্ষ এ্যাডঃ প্রবীর কুমার বিশ^াস, সাংগঠনিক সম্পাদক মোঃ হাবিবুর রহমান সানা, দপ্তর সম্পাদক জি, এম, মঈন উদ্দিন, প্রচার প্রকাশনা সম্পাদক কাজী তারিক আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন মারিয়া মুক্তি, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, সহ সমাজ কল্যাণ সম্পাদক জামিলা খাতুন সুমি, শ্রম সম্পাদক জি এম আইয়ূব আলী, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে- এ্যাড. হেমন্ত সরকার, বীরমুক্তিযোদ্ধা জি এম আঃ হাকিম, প্রকৌশলী অসিত কুমার মন্ডল, এস এম নজরুল ইসলাম, মোঃ রাশেদ রানা, এস এম নাজমুল হক খোকন প্রমুখ।

টুঙ্গিপাড়া কোটালীপাড়ায় ১শ’ অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগ সভাপতি গোপালগঞ্জ-আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া কোটালীপাড়া স্বাস্থ্য কেন্দ্রে করোনা রোগীদের জন্য ৫০টি করে মোট ১শ’ টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন।

শনিবার টুঙ্গিপাড়ার পক্ষে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, কোটালীপাড়ার পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ অক্সিজেন সিলিন্ডার গ্রহণ করেন। পরে তাদের অফিস চত্বরে আনুষ্ঠানিকভাবে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের (হাসপাতালের) প্রধানদের হাতে এসব অক্সিজেন সিলিন্ডার তুলে দেন।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস এবং কোটালীপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল বিশ্বাসসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

করোনায় যশোর প্রেস ক্লাবের সাবেক সভাপতির মৃত্যু

যশোর প্রতিনিধি

করোনা আক্রান্ত হয়ে যশোর প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইনকিলাবের যশোর ব্যুরো প্রধান মিজানুর রহমান তোতা (৬৫) মারা গেছেন। শনিবার সকাল ৭টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হাসপাতালের ডা. আরিফুল ইসলাম জানান, সাংবাদিক মিজানুর রহমান করোনায় আক্রান্ত ছিলেন। এছাড়া মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল তার। তিনি হাসপাতালের আইসিইউতে ছিলেন। সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে এক ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন সাংবাদিক মিজানুর রহমান। তার ছেলে শাহেদ রহমান জানান, বাদ জোহর জানাজা শেষে পারিবারিক কবরস্থান যশোর শহরের খয়েরতলায় তাকে দাফন করা হবে।

মিজানুর রহমান তোতা আশির দশক থেকে সাংবাদিকতা করছেন। তার মৃত্যুর সংবাদ পেয়ে যশোরের সাংবাদিকরা প্রথমে হাসপাতালে পরে তার খয়েরতলাস্থ বাসায় যান। মিজানুর রহমান তোতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যশোর প্রেস ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন সম্পাদক আহসান কবীর।

হাসপাতালের শয্যা প্রায় শেষ, ডাক্তাররাও ক্লান্ত: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অফিস

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে হাসপাতালের শয্যা প্রায় শেষ হয়ে আসছে। চিকিৎসা সেবা দিতে দিতে ডাক্তাররাও ক্লান্ত। শনিবার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. বি এম খুরশীদ আলমের লেখা বইয়ের মোড়ক উন্মোচন প্রকাশনা উৎসব অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিন নির্দেশনা দিচ্ছেন। তার নির্দেশনায় নতুন করে চার হাজার চিকিৎসক নিয়োগ হচ্ছে। চার হাজার নার্স নিয়োগ হচ্ছে। আমরা যতই নিয়োগ দিই না কেন সংক্রমণের হার যদি তিন-চারগুণ বেড়ে যায়, ১০ থেকে ১৫ হাজার শয্যার পরিবর্তে ৪০ হাজার রোগী হয়, তখন সবাইকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে না। কাজেই সমালোচনা যাই করেন, বাস্তবতা হচ্ছে এটাই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকেই আমাদের অনেকভাবে সমালোচনা করে। কিন্তু চিকিৎসা সেবা দিচ্ছে হাসপাতাল। যারা সমালোচক তারা হাসপাতালে এসে চিকিৎসা দিচ্ছে না। সমালোচনা না করে কিভাবে সংক্রমণ নিয়ন্ত্রণ করা যায়, সংক্রমণের উৎপত্তি স্থান চিহ্নিত করে সবার সহযোগিতায় এটা নিয়ন্ত্রণে কাজ করা উচিত। কাজেই আমি তাদের আহ্বান করব এই সময়ে সমালোচনা না করে সংক্রমণ প্রতিরোধ একযোগে কাজ করার জন্য।

ভার্চুয়াল অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. বি এম খুরশীদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেনসহ বিভিন্ন মেডিক্যাল কলেজের সার্জনরা।

ব্যবসায়ী নেতাদের সাথে খুলনা চেম্বারের পক্ষ থেকে মতবিনিময় মাস্ক বিতরণ

খবর বিজ্ঞপ্তি

এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট কর্তৃক দেশব্যাপী স্বাস্থ্যসুরক্ষায় গণসচেতনতা মাস্ক বিতরণ এর অংশ হিসেবে, “মাস্ক পড়ি জীবন বাঁচাই” স্লোগানে খুলনা মহানগরের ব্যবসায়ী নেতাদের সাথে খুলনা চেম্বারের পক্ষ থেকে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়েছে। সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলে ব্যবসা-বাণিজ্য শিল্প প্রতিষ্ঠান খুলে রাখার জন্য এফবিসিসিআইয়’প্রেসিডেন্ট জসীম উদ্দীনের  নির্দেশনায় খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির  প্রেসিডেন্ট এফবিসিসিআইয়’পরিচালক কাজী আমিনুল হকের সার্বিক সহযোগিতায় খুলনা চেম্বারের পরিচালক মোঃ মফিদুল ইসলাম টুটুল আলহাজ্ব মোঃ মোশারফ হোসেন শনিবার সকাল থেকে নগরীর ২২, ২৯, ৩০ ৩১ ওয়ার্ডের ব্যবসায়ীক সমিতির নেতাদের সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করেন।

এসময় খুলনা চেম্বারের পরিচালক মফিদুল ইসলাম টুটুল বলেন, লকডাউন সমাধান নয়, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সরকারের নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন গ্রহন করে করোনায় আক্রান্ত মৃত্যুহার কমিয়ে আনতে হবে।

সকাল ১০ টায় মতবিনিময় মাস্ক বিতরণ করা হয় রুপসা সাদা মাছ আড়ৎদার সমবায় সমিতি রুপসা ক্ষুদ্র ব্যবসায়ী ফার্নিচার মার্কেটের সাথে। এসময় উপস্থিত ছিলেন রুপসা সাদা মাছ আড়ৎদার সমবায় সমিতির সাধারন সম্পাদক জাহিদুর রহমান ঝন্টু, রুপসা ক্ষুদ্র ব্যবসায়ী ফার্নিচার মার্কেটের সভাপতি বাদল মিয়া।

সকাল সাড়ে ১০ টায় খুলনা ডকইয়ার্ড মালিক সমিতির সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির সাধারন সম্পাদক মো: বেলায়েত হোসেন, সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব নাসিরউদ্দিন বাদশা, ডাইরেক্টর রকি কাগজী।

সকাল ১১ টায় কেডিএ রুপসা বাজার মালিক সমিতির সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি মো: তাজুল ইসলাম, সহ-সভাপতি মো: মিজানুর রহমান, সাধারন সম্পাদক দিপু, যুগ্ন-সাধারন সম্পাদক মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান শেখ।

দুপুর ১২ টায় খুলনা চিংড়ি বনিক সমিতির সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি শেখ আবু জাফর, সহ-সভাপতি মো: কামরুজ্জামান আরিফ, যুগ্ন-সাধারন সম্পাদক জালাল উদ্দিন, মেহেদি হোসেন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক সোহাগ হোসেন, কোষাদক্ষ গোলাম নবী, সদস্য ফরিদ গাজী।

দুপুর সাড়ে ১২ টায় রাইচ মিল মালিক সমিতির সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি আলহাজ্ব মুস্তফা কামাল। অন্যনদের মধ্যে উপস্থিত ছিলেন, শাজাহান, মনিরুজ্জামান, সোহাগ, মহসীন।

দুপুর দেড়টায় লবণচরা শিল্প এলাকা ব্যবসায়ীক মালিক সমিতির সাথে মতবিনিময় মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি খান মো; কবির হোসেন, সহ-সভাপতি মো: হাচান চান, সাধারন সম্পাদক মিজানুর রহমান স্বপন শিকদার, দপ্তর সম্পাদক আ: মজিদ সর্দার, কোষাদক্ষ ইলিয়াস হোসেন, সদস্য নজরুল ইসলাম।

বিকালে চানমারি বাজার(শেরে বাংলা) মালিক সমিতি সাথে মাস্ক বিতরণ করা হয়। এসময় ্উপস্থিত ছিলেন সমিতির সভাপতি নজরুল ইসলাম আলহাজ্ব গাজী মো: মোশারফ হোসেন।

বিকালে রুপসা স্টান্ড রোড কাঠ ব্যবসায়ী মালিক সমিতির সাথে মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সমিতির আহবায় মো: ফাুরক হোসেন , সাবেক সভাপতি নজরুল ইসলাম।

খুলনার বেগম রাজিয়া নাসের অক্সিজেন সেবায় এসএসসি ফ্রেন্ডস ক্লাবের ফ্লোমিটার প্রদান

খবর বিজ্ঞপ্তি

খুলনার এস এস সি ১৯৮৬ ফ্রেন্ডস ক্লাবের উদ্যেগে বেগম রাজিয়া নাসের অক্সিজেন সেবায় অক্সিজেন ফ্লোমিটার প্রদান করা হয়। নগরীর সাতরাস্তার মোড়ে গতকাল শনিবার বেলা ১২ টায় অক্সিজেন ফ্লোমিটার প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, মহানগর আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক কাউন্সিলর জেড মাহমুদ ডন, আলমিন লিটন, সেলিম রেজা বকুল, মাসুম হায়দার, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার জাকির হোসেন, আবুল হোসেন, যুবলীগ নেতা ইঞ্জি মাহফুজুর রহমান সোহাগ, বিধান চন্দ্র রায়, মাহামুদুল হাসান গালিব প্রমুখ।

দুখী মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্যই সেখ জুয়েল এমপি কাজ করে যাচ্ছেন: বাবুল রানা

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেছেন, দুখী মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্যই সেখ জুয়েল কাজ করে যাচ্ছেন। এত দুর্যোগ দুর্বিপাকেও তিনি কখনও মুষড়ে পড়েন নি। তিনি প্রত্যেকটি দুর্যোগে অত্যন্ত সাহসিকতার সাথে দলের নেতাকর্মীদের নিয়ে মোকাবেলা করেছেন। সামনের সারির করোনা যোদ্ধা হয়ে তিনি সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, এই সেবা দিতে গিয়ে সেখ জুয়েল নিজে করোনায় আক্রান্ত হয়েছে। তবুও তিনি থেমে থাকেন নি। মানুষের জন্য যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তিনি। তাঁর পরিবারের সকল সদস্যই জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন। তারা বঙ্গবন্ধু’রক্তের উত্তর সুরী হিসেবে যথার্থভাবেই আর্তমানবতার সেবাই কাজ করে যাচ্ছেন। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সেখ জুয়েলের এই কাজকে সকলের দুয়ারের পৌছে দিতে হবে। যাতে করে কোন মানুষ যেন বিনা চিকিৎসা না খেয়ে মৃতবরণ করতে না পারে। সে লক্ষ্যেই সকলকে প্রত্যেকটি নগরবাসির দ্বারে কষ্ট করে পৌছে দিতে হবে।

গতকাল শনিবার দিনব্যাপী ১৬, ১৭, ১৮, ২৬ ৩১ নং ওয়ার্ডে কর্মহীন মানুষের মাঝে খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েলের ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, শেখ আব্দুল আজিজ, নজরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, নির্বাহী সদস্য কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, এস এম আকিল উদ্দিন, মহানগর যুবলীগ আহবায়ক মো. সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন, মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল, কাউন্সিলর রেক্সোনা কালাম লিলি, এপিএস ড. সাঈদুর রহমান, আওয়ামী লীগ নেতা শেখ মো. রুহুল আমিন, শেখ আবিদ উল্লাহ, নুর ইসলাম, শেখ জাহিদুল ইসলাম, ইউসুফ আলী খান, মো. জাকির হোসেন, ইখতিয়ার উদ্দিন মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, ইমরান হোসেন, হারুনুর রশীদ প্রমুখ।

এসময়ে কেজি চাল, কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেয়াজ সম্বলিত একটি প্যাকেট প্রতি ওয়ার্ডে দুই শত পরিবারের মধ্যে দেয়া হয়।

টিআর-কাবিখা‘একটি টাকাও নষ্ট হতে দেওয়া হবেনা: এমপি সেখ জুয়েল

খবর বিজ্ঞপ্তি :

খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতায় গ্রামীন অবকাঠামো উন্নয়ন রক্ষণাবেক্ষণে বর্তমান আওয়ামী লীগ সরকার বরাদ্দ দিয়ে যাচ্ছে। আমার নির্বাচনী এলাকায় বরাদ্দ সঠিকভাবে ব্যবহার হবে বলে আমি আশা করি। অবকাঠামো উন্নয়নে বরাদ্দ টিআর-কাবিখা‘একটি টাকাও নষ্ট হতে দেওয়া হবেনা। তিনি আরও বলেন, অতিমারীর ক্রান্তিকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার লকডাউনে কর্মহীন দুঃস্থ অসহায় মানুষের পাশে রয়েছে। তারই ধারাবাহিকতায় খুলনায় লকডাউনের মধ্যে কর্মহীন বিভিন্ন শ্রেনী-পেশার প্রায় ৫০ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। খুলনা আওয়ামী লীগ নেতৃবৃন্দ জনপ্রতিনিধিদের মাধ্যমে নগরীর প্রতিটি ওয়ার্ডে খাদ্য সহায়তা কার্যক্রম চলমান রয়েছে। সরকারের পাশাপাশি দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষের সহযোগীতায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত। তিনি করোনাকালীন সময়ে সমাজের দুঃস্থ অসহায় মানুষের সাহায্যে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

গতকাল শনিবার বিকাল ৫টায় খুলনা জেলা প্রশাসনের আয়োজনে ২০২০-২০২১ সালের গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষন (টিআর) কর্মসূচীর আওতায় ৩য় ৪র্থ পর্যায়ে গ্রহীত প্রকল্পের অনুকুলে বরাদ্দকৃত নগদ অর্থের চেক বিতরণ অনুষ্ঠানে জুম অ্যাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যক্ষ রুনু ইকবাল বিথার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল এর ব্যক্তিগত সহকারী ড. সাঈদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, জেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক জুবায়ের হোসেন খান জবা, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, মহানগর যুবলীগের  আহবায়ক মো. সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেলসহ জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে টিআর কর্মসূচীর আওতায় ১০৪টি প্রতিষ্ঠানকে কোটি লক্ষ ৩৬ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

পিংকির আত্মার মাগফেরাত কামনায় খুলনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া

খবর বিজ্ঞপ্তি

যুব মহিলা লীগ খুলনা জেলার আহবায়ক এ্যাড. সেলিনা আক্তার পিয়ার কন্যা পিংকির আত্মার মাগফেরাত কামনা করে খুলনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি  এ্যাড কাজি বাদশা মিয়া। প্রধান অতিথি হিসেবে মোবাইলে যুক্ত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে মোবাইলে যুক্ত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড সুজিত অধিকারী। পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের নং যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু। জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি পাইকগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর প্রথম মৃত্যু বার্ষিকী আজ।তাঁর আত্মার মাগফেরাতও  কামনা করা হয়। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাড. নিমাই চন্দ্র রায়,  যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, সাংগঠনিক সম্পাদক এস এম খালেদীন রশিদী সুকর্ন, দপ্তর সম্পাদক এম রিয়াজ কচি, বন পরিবেশ বিষয়ক সম্পাদক এ্যাড. শাহ আলম, জেলা সদস্য অসিত বরণ বিশ্বাস, জামিল খান, সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ যথাক্রমে  হাজি সাইফুল খান, সরদার জাকির হোসেন, মোঃ ইমরান হোসেন,  বিধান চন্দ্র রায়, রাকিবুল ইসলাম সুমন, মো মারুফ হোসেন, তানভীর রহমান আকাশ, মৃণাল কান্তি বাছাড়, চিশতি নাজমুল, বাধন হালদার, লিখন আহাম্মেদ, আবিদ হাসান ফাহিম, ইসমাইল মৃধা ইমন, আকলিমা তুলি, সারমিন সুলতানা রুনা, শিমু আক্তার,স্বর্ণালী, পারভিন, নয়ন তারা, শান্তা ইসলাম, রিজিয়া বেগম, সাথি, ইরানি, জোন্সা, রানি, রিয়া, রনিতা, হিরা প্রমুখ।

মহেশপুরে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক নির্মান কাজের উদ্বোধন করেন এম,পি চঞ্চল

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুরে গতকাল শনিবার সকালে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক নির্মান কাজের উদ্বোধন করেন ঝিনাইদহ-আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল আজম খান চঞ্চল। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কাবিটা প্রকল্পের ১৩ লাখ টাকা ব্যয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক নির্মান করা হবে। শনিবার সকালে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী শীলের সভাপতিত্বে মহেশপুর পৌর এলাকার গোডাউর মোড়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক নির্মান কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল আজম খান চঞ্চল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ,মুক্তিযুদ্ধ চলাকালিন কমন্ডার বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান চৌধুরী, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজি আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক নির্মান কাজের প্রকল্পের সভাপতি হুমায়ুন কবির,মান্দারবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুন আর রশিদ, জেলা পরিষদ সদস্য শেখ হাসেম আলী,এম আসাদ,পান্তাপাড়া ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন,স্বরুপপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান,শ্যামকুড় ইউপি চেয়ারম্যান আমানউল্লাহ হক,পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন,উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান বিপাশ,সাধারণ সম্পাদক রুবেল খান প্রমুখ।

মহেশপুরে মটর সাইকেল দূর্ঘটনায় পথচারী নারী নিহত-চালক আহত

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুরে মটর সাইকেল দুর্ঘটনায় করিমন নেছা ওরফে ভুন্দী (৪৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। নিহত গৃহবধু করিমন নেছা ওরফে ভুন্দী মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের কানাইডাঙ্গা গ্রামের মিঠুর স্ত্রী। এসময় আহত হয়েছে মটর সাইকেল চালক শামীম আহাম্মেদ (৪৫)ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার দুপুর ২টার দিকে খালিশপুর-জীবননগর সড়কের তুষার সিরামিক ফ্যাকটরীর সামনে।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুর রহমান জানান, শনিবার দুপুরের দিকে একটি ইঞ্জিন চালিত নসিমনে করে বাড়ির দিকে যাচ্ছিল ভুন্দী নামের এক গৃহবধূ। এসময় বিপরীত দিক থেকে আসা একটি মোটসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় নসিমনটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই নিহত হয় ভূন্দী।

জোড়াশিব মন্দিরের সাধারণ সম্পাদকের সুস্থতা কামনা

বিজ্ঞপ্তি

নগরীর ৪নং ঘাটস্থ জোড়া শিবমন্দিরের সাধারণ সম্পাদক সত্যনারায়ন মন্দিরের অন্যতম সেবায়েত শরৎ কুমার মুন্ধাড়ার সুস্থতা কামনা করে প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় খুলনা বাজার পুরাতন কালিমাতা মন্দিরে এর আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন উজ্জল ব্যানার্জী। অনুষ্ঠান পরিচালনা করেন সুশান্ত ব্যানার্জী ধর্মীয় সংবাদ পরিবেশক সুব্রত হালদার তপা। উপস্থিত ছিলেন শিবচন্দ্র ব্যানার্জী, শ্যামল হালদার, অরবিন্দু সাহা, ভোলানাথ ভট্টচার্য, গোপী কিষান মুন্ধাড়া, প্রশান্ত কুমার কুন্ডু,প্রশান্ত ব্যানার্জী, আকাশ ব্যানার্র্জী, প্রদীপ সাহা মদন, বিশ^জিৎ দে মিঠু, তোতন হালদার, দেবী প্রসাদ ঘোষ, স্বপন সরকার, রতন নাথ, শিবনাথ ভক্ত, দিলীপ সাহা, মুখেশ রাম, তরুন রায় শিবু, দিপক দত্ত, কালিপদ দে, ভবশে সাহা, রুপন দে, বাবলু বিশ^াস, কিংকর সাহা, মনোজ রায়, তপন সাহা, স্বপন সরকার, বিকাশ সাহা মদন, বিপ্লব সাহা লব, রাজু শীল, অনিক ব্যানার্জী, দিপ্রো দাশ, মিঠুন সাহা, শ্যামসুন্দর সাহ, শংকর ঘোষ, সনৎ বকসী লিটন চক্রবর্তী।


Post Views:
1



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102