শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

স্পেনের গ্রামে মিললো বিশ্বের সবচেয়ে দামী ক’ন’ডম

  • আপডেট সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১১
স্পেনের গ্রামে মিললো বিশ্বের সবচেয়ে দামী ক’ন’ডম

আন্তর্জাতিক ডেস্ক : জনসংখ্যা বৃদ্ধির হার চিন্তার ভাঁজ ফেলেছে বিশ্বের বহু দেশের বিশেষজ্ঞদের কপালে। বাড়তে থাকা এই জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে সবথেকে কার্যকরী উপায় হল কন্ডোম। সাধারণ মানুষের নাগালের মধ্যে রেখেই বেশির ভাগ ক্ষেত্রে কন্ডোমের দাম নির্ধারণ করা হয়। সব ওষুধের দোকানেই মোটামুটি কন্ডোম কেনা যায়। তবে কখনও ভেবে দেখেছেন বিশ্বের সবথেকে দামী কন্ডোমের দাম কত হতে পারে? ১০০০ টাকা, ১০০০০ টাকা? না! বিশ্বের সবথেকে দামী কন্ডোমের দাম ৪৬০ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৪২,৫০০ হাজার টাকা।

সম্প্রতি একটি খবর প্রকাশিত হয় ইংরেজি সংবাদপত্রে। তাতে জানানো হয়, স্পেনে একটি গ্রামে মিলেছে একটি বাক্স। সেই বাক্সের মধ্যে মিলেছে ১৯ সেন্টিমিটার লম্বা একটি কন্ডোম। গবেষণার পর জানা যায় এই কন্ডোমটি দুশো বছর আগের। এরপর কন্ডোমটির নিলাম হয়। নিলামে এই ঐতিহাসিক কন্ডোমটি একজন কেনেন ৪৬০ পাউন্ড দিয়ে। সেই ব্যক্তির নাম এন্সডর্ম। তিনি অ্যামস্টারডামের বাসিন্দা।

জানা গিয়েছে ২০০ বছর আগে ইউরোপের ধনীতম ব্যক্তিরা এই ধরনে কন্ডোম ব্যবহার করতেন। এই কন্ডোমটি ভেড়ার অন্ত্রের কোষ দিয়ে তৈরি। এর আগে ফ্রান্সে এই ধরেনর কন্ডোমের খোঁজ মিলেছিল।

সূত্র: হিন্দুস্তান টাইমস



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102